রিভিউসেরা ৫

১৫ হাজারে সেরা ৫টি গেমিং ফোন ২০২১

Best 5 Gaming Smartphones Under 15000 – সেরা ৫ টি গেমিং স্মার্টফোন।

আজকের এই আর্টিকেলটি তাদের জন্য যারা গেমিং লাভার আর কম দামে ভালো গেমিং ফোন কিনতে চান।

গেমিং স্মার্টফোনের কোন ত্রুটি ছাড়াই চালানো এবং মসৃণ গেমপ্লে সরবরাহ করার জন্য শক্তিশালী হার্ডওয়্যার প্রয়োজন।

আমরা ১৫ হাজার টাকার মধ্যে সেরা ৫ গেমিং স্মার্টফোনের তালিকা করছি গেমিং উৎসাহীদের জন্য।

আমরা আশা করি এই পোস্টটি তাদের জন্য কার্যকর হবে যারা এই বাজেটের মধ্যে ভালো এবং সেরা গেমিং স্মার্টফোন কিনতে চান। তাহলে চলুন এবার আমরা এক এক করে দেখি কম দামের মধ্যে সেরা ও ভালো ৫টি গেমিং স্মার্টফোন এর সকল ফিচার।

এক নজরে কম টাকার মধ্যে সেরা ৫টি গেমিং স্মার্টফোনঃ

1. Realme Narzo 30A
2. Infinix Hot 10s
3. Realme C25s
4. Xiaomi Poco M3
5. Infinix Note 8i

গেমিং স্মার্টফোনগুলোর লিস্টের প্রথমে আছে Realme Narzo 30A আর সবার শেষে আছে Infinix Note 8i।

আমরা কোন র‍্যাটিং বিবেচনা করে লিস্টিং করিনি। শুধুমাত্র আপনাদের সামনে তুলে ধরতে লিস্ট আকারে প্রকাশ করেছি।

Realme Narzo 30A Specification Details and Price

Realme Narzo 30A স্মার্টফোনটি বাংলাদেশে অফিশিয়ালি লঞ্চ করা হয়েছে ৫ই মার্চ ২০২১ সালে। Realme Narzo 30A স্মার্টফোনটিতে 2G,3G,4G সাপোর্ট করে এর সাথে ব্লটুথ, ওয়াইফাই, হটস্পট, রেডিও, ইউএসবি, অটিজি, ইউএসবি টাইপ-সিও সাপোর্ট করে।

Realme Narzo 30A স্মার্টফোনটি 6.5 ইঞ্চির IPS LCD টাচস্ক্রিন ও ডিসপ্লেতে স্ক্রিনের রেজুলেশন 720 x 1600 পিক্সেল। এই স্মার্টফোনটির পিছনের দিকে Dual 13+2 মেগাপিক্সেলের ক্যামেরা সেটআপ রয়েছে যার মাধ্যমে ফটোগ্রাফি করা যায়। সেলফি ক্যামেরা হিসেবে থাকছে 8 মেগাপিক্সেলের একক ক্যামেরা।

Realme Narzo 30A স্মার্টফোনটি Android 10 (Realme UI) অপারেটিং সিস্টেমের সাথে চলে। এছাড়াও এর মধ্যে চিপসেট হিসেবে রয়েছে Mediatek Helio G85 (12 nm) আর প্রসেসর হিসেবে রয়েছে  Octa core, up to 2.0 GHz। এই স্মার্টফোনটিতে লি–পলিমার 6000 mAh (নন–রিমোভাল) বিশাল ব্যাটারি রয়েছে এবং এর সাথে 18W এর চার্জারও রয়েছে।

Realme Narzo 30A স্মার্টফোনটি Laser Black, Laser Blue দুইটি কালারে পাওয়া যায়। Realme Narzo 30A 4/64 Official Variant এর মূল্য ১২,৯৯০ টাকা।

Infinix Hot 10s Specification Details and Price

Infinix Hot 10s স্মার্টফোনটি বাংলাদেশে অফিশিয়ালি লঞ্চ করা হয়েছে ১২ই মে ২০২১ সালে। Infinix Hot 10s স্মার্টফোনটিতে 2G,3G,4G সাপোর্ট করে এর সাথে ব্লটুথ, ওয়াইফাই, হটস্পট, রেডিও, ইউএসবি, অটিজি সাপোর্ট করে কিন্তু ইউএসবি টাইপ-সি সাপোর্ট করে না।

Infinix Hot 10s স্মার্টফোনটিতে 6.82 ইঞ্চির IPS LCD টাচস্ক্রিন ব্যবহার করা হয়েছে। এর ডিসপ্লেতে স্ক্রিনের রেজুলেশন 720 x 1640 পিক্সেল আর Material হিসেবে রয়েছে Glass Front , Plastic Body. এই স্মার্টফোনটির পিছনে Triple 48+2 মেগাপিক্সেল ক্যামেরা ও AI সেন্সর ব্যবহার করা হয়েছে। আর সামনের দিকে একটি 8 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

Infinix Hot 10s স্মার্টফোনটি Android 11 (XOS 7.6) অপারেটিং সিস্টেমের সাথে চলে। এছাড়াও এর মধ্যে চিপসেট হিসেবে রয়েছে Mediatek Helio G85 (12 nm) এবং প্রসেসর হিসেবে রয়েছে Octa-core, up to 2.0 GHz. এই স্মার্টফোনটিতে লি–পলিমার 6000 mAh (নন–রিমোভাল) ব্যাটারি এর সাথে 10W এর চার্জার।

Infinix Hot 10s স্মার্টফোনটি Black, Purple, Morandi Green, Heart of Ocean? এই চারটি কালারে পাওয়া যায়। Infinix Hot 10s স্মার্টফোনটির অফিসিয়াল 4/128 Variant এর মূল্য ১২,৯৯০ টাকা। 

Realme C25s Specification Details and Price

Realme C25s স্মার্টফোনটি বাংলাদেশে অফিশিয়ালি লঞ্চ করা হয়েছে ৯ই জুন ২০২১ সালে।

Realme C25s স্মার্টফোনটিতে 2G,3G,4G সাপোর্ট করে এর সাথে ব্লটুথ, ওয়াইফাই, হটস্পট, রেডিও, ইউএসবি, অটিজি, ইউএসবি টাইপ-সিও সাপোর্ট করে।

Realme C25s স্মার্টফোনটি 6.5 ইঞ্চির IPS LCD টাচস্ক্রিন ও ডিসপ্লেতে স্ক্রিনের রেজুলেশন 720 x 1600 পিক্সেল। এই স্মার্টফোনটির পিছনের দিকে তিনটি ক্যামেরা সেটআপ রয়েছে। যার মধ্যে একটি 13 মেগাপিক্সেলের ক্যামেরা আর অন্য দুইটি 2 মেগাপিক্সেলের।

13 মেগাপিক্সেল ক্যামেরাটি মুল ক্যামেরা হিসেবে দেওয়া আছে যার মাধ্যমে ফটোগ্রাফি করা যায়। বাকি ২টি ক্যামেরার মধ্যে একটিতে 2 মেগাপিক্সেলের মেক্রো লেন্স আর অন্যটিতে 2 মেগাপিক্সেলের ডেপ্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। সেলফি ক্যামেরা হিসেবে থাকছে 8 মেগাপিক্সেলের একক ক্যামেরা।

Realme C25s স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড 11 ( Realme UI 2.0 ) অপারেটিং সিস্টেমের সাথে চলে। এছাড়াও এর মধ্যে চিপসেট হিসেবে রয়েছে Mediatek Helio G85 (12 nm) আর প্রসেসর হিসেবে রয়েছে  Octa core, up to 2.0 GHz. এই স্মার্টফোনটিতে লি–পলিমার 6000 mAh (নন–রিমোভাল) বিশাল ব্যাটারি রয়েছে এবং এর সাথে 18W এর চার্জারও রয়েছে।

Realme C25s স্মার্টফোনটি Water Blue, Water Gray দুইটি কালারে পাওয়া যায়। Realme C25s 4/64 & 4/128 Official Variant এর মূল্য ১৪,৪৯০ ও ১৫,৪৯০ টাকা।

Xiaomi Poco M3 Specification Details and Price

Xiaomi Poco M3 স্মার্টফোনটি বাংলাদেশে অফিশিয়ালি লঞ্চ করা হয়েছে ২৭শে নভেম্বর ২০২১ সালে। Xiaomi Poco M3 স্মার্টফোনটিতে 2G,3G,4G সাপোর্ট করে এর সাথে ব্লটুথ, ওয়াইফাই, হটস্পট, রেডিও, ইউএসবি, অটিজি, ইউএসবি টাইপ-সিও সাপোর্ট করে।

Xiaomi Poco M3 স্মার্টফোনটি 6.53 ইঞ্চির IPS LCD টাচস্ক্রিন ও ডিসপ্লেতে স্ক্রিনের রেজুলেশন Full HD+ (1080 x 2340) পিক্সেল এছাড়াও এর ফ্রোন্ড সাইডে Corning Gorilla Glass 3 এর প্রটেকশনও ব্যবহার করা হয়েছে।

এই স্মার্টফোনটির পিছনের দিকে তিনটি ক্যামেরা সেটআপ রয়েছে। যার মধ্যে একটি 48 মেগাপিক্সেলের ক্যামেরা আর অন্য দুইটি 2 মেগাপিক্সেলের। 48 মেগাপিক্সেল ক্যামেরাটি মুল ক্যামেরা হিসেবে দেওয়া আছে যার মাধ্যমে ফটোগ্রাফি করা যায়।

বাকি ২টি ক্যামেরার মধ্যে একটিতে 2 মেগাপিক্সেলের মেক্রো লেন্স আর অন্যটিতে 2 মেগাপিক্সেলের ডেপ্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। সেলফি ক্যামেরা হিসেবে থাকছে 8 মেগাপিক্সেলের একক ক্যামেরা।

Xiaomi Poco M3 স্মার্টফোনটি Android 10, planned upgrade to Android 11 (MIUI 12) অপারেটিং সিস্টেমের সাথে চলে। এছাড়াও এর মধ্যে চিপসেট হিসেবে রয়েছে Qualcomm Snapdragon 662 (11 nm) আর প্রসেসর হিসেবে রয়েছে  Octa core, up to 2.0 GHz. এই স্মার্টফোনটিতে লি–পলিমার 6000 mAh (নন–রিমোভাল) বিশাল ব্যাটারি রয়েছে এবং এর সাথে 18W এর চার্জারও রয়েছে।

Xiaomi Poco M3 স্মার্টফোনটি Cool Blue, Poco Yellow, Power Black তিনটি কালারে পাওয়া যায়। Xiaomi Poco M3 4/64 Official Variant এর মূল্য ১৪,৯৯৯ টাকা।

Infinix Note 8i Specification Details and Price

Infinix Note 8i স্মার্টফোনটি বাংলাদেশে অফিশিয়ালি লঞ্চ করা হয়েছে ১৫ই নভেম্বর ২০২১ সালে। Infinix Note 8i স্মার্টফোনটিতে 2G,3G,4G সাপোর্ট করে এর সাথে ব্লটুথ, ওয়াইফাই, হটস্পট, রেডিও, ইউএসবি, অটিজি সাপোর্ট করে কিন্তু ইউএসবি টাইপ-সি সাপোর্ট করে না।

Infinix Note 8i স্মার্টফোনটিতে 6.78 ইঞ্চির IPS LCD টাচস্ক্রিন ব্যবহার করা হয়েছে। এর ডিসপ্লেতে স্ক্রিনের রেজুলেশন HD+ (720 x 1640) পিক্সেল এছাড়াও এর ফ্রোন্ড সাইডে Corning Gorilla Glass  এর প্রটেকশনও ব্যবহার করা হয়েছে। এই স্মার্টফোনটির পিছনের দিকে  কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। যার মধ্যে একটি 48 মেগাপিক্সেলের ক্যামেরা আর একটি 2 মেগাপিক্সেলের আর অন্য দুটি হলো 2 মেগাপিক্সেলের।

48 মেগাপিক্সেল ক্যামেরাটি মুল ক্যামেরা হিসেবে দেওয়া আছে যার মাধ্যমে ফটোগ্রাফি ও (1080) পিক্সেলের ফুল এইচডি  ভিডিও করা যাবে। বাকি ৩টি ক্যামেরার মধ্যে একটিতে আলট্রা ওয়াইড আর একটিতে মেক্রো লেন্স আর অন্যটিতে ডেপ্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। সামনের দিকে 8 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে যার মাধ্যমে ফটোগ্রাফি করা যাবে।

Infinix Note 8i স্মার্টফোনটি Android 10 (XOS 7.1) অপারেটিং সিস্টেমের সাথে চলে। এছাড়াও এর মধ্যে চিপসেট হিসেবে রয়েছে Mediatek Helio G80 (12 nm) এবং প্রসেসর হিসেবে রয়েছে Octa-core, up to 2.0 GHz. এই স্মার্টফোনটিতে লি–পলিমার 5200 mAh (নন–রিমোভাল) ব্যাটারি এর সাথে 18W এর চার্জার।

Infinix Note 8i স্মার্টফোনটি Gray, Blue, Green এই তিনটি কালারে পাওয়া যায়। Infinix Note 8i স্মার্টফোনটির অফিসিয়াল 6/128 Variant এর মূল্য ১৪,৯৯০ টাকা।

শেষ কথাঃ

বন্ধুরা এই ছিলো বর্তমান সময়ে ১৫০০০ টাকার মধ্যে সেরা ৫টি গেমিং স্মার্টফোন নিয়ে আর্টিকেল। আমাদের লিস্টে থাকা স্মার্টফোনগুলোর মধ্যে কোন স্মার্টফোনটি আপনার ভালো লেগেছে তা অবশ্য কমেন্টে জানাবেন। আমরা আপনার কমেন্টকে অধিক মূল্যয়ন করি।

বিঃদ্রঃ

মোবাইল ক্রয় করার পূর্বে অফিসিয়াল / আনঅফিসিয়াল দেখে ক্রয় করুন। প্রতারনা হতে সাবধান।

ধন্যবাদ

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্টেড

আপনি সম্ভবত অ্যাডব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করতে চাইলে অবশ্যই অ্যাডব্লকার ডিজেবল করতে হবে।