টেলিকম

সকল সিমের নাম্বার দেখার কোড – সব সিমের নাম্বার চেক কোড

সকল সিমের নাম্বার দেখুন কোড দিয়ে

আমরা যারা স্মার্টফোন ব্যবহার করি, আমাদের সবারই সিম ব্যবহার করতে হয়। কেননা ফোনে কথা বলা থেকে শুরু করে নেট ব্রাউজ করা পর্যন্ত সকল কাজেই সিমের ব্যবহার রয়েছে। সেই সিমের নাম্বার দেখার উপায় যদি আমাদের না জানা থাকে তাহলে ভোগান্তি পোহাতে হতে পারে। আমরা খুব সহজেই যেকোন সিমের নাম্বাত কোডের মাহ্যমে জানতে পারি। যেহেতু খুব সহজ তাই, চলুন জেনে নেই বাংলাদেশের সকল সিমের নাম্বার চেক করার প্রয়োজনীয় কোড।

কেন নাম্বার চেক করার কোড জানতে হবে?

প্রধানত দুটি কারণে সিমের নাম্বার দেখার কোড জানতে হবে। প্রথমত হলো একেক সিমের একেক কোড তাই আপনাকে সকল সিমের নাম্বার চেক করার কোড জানতে হবে। আর দ্বিতীয়ত হলো, ফিচার ফোনে শুধুমাত্র কোড ডায়াল করেই নাম্বার দেখা যায় তাই আপনাকে প্রতিটি সিমের নাম্বার দেখার কোড জানতে হবে।

আপনি যদি সকল সিমের নাম্বার চেক করার কোড না জানেন তাহলে চিন্তার কিছু নেই। আমি এই পোস্টে বাংলাদেশের সকল সিম অপারেটরদের নাম্বার চেক করার কোড দিয়ে রেখেছি। আপনারা শুধুমাত্র নিচ থেকে নাম্বার দেখার কোড জেনে আপনার ফোনে ডায়াল করে আপনার সিমের নাম্বার জেনে নিন। আমি প্রথমে লিস্ট আকারে সিমের নাম্বার চেক করার কোড দিয়েছি তারপর তার নিচে বিস্তারিত জানিয়েছি আপনি কিভাবে আপনার সিমের নাম্বার চেক করবেন। সুতরাং নিচে বিস্তারিত জেনে আপনার সিমের নাম্বার জেনে নিন।

একনজরে সকল সিমের নাম্বার চেক করার কোড

  • বাংলালিংক সিমের নাম্বার চেক করার কোড *511#।
  • গ্রামীণফোন সিমের নাম্বার চেক করার কোড *2#।
  • রবি সিমের নাম্বার চেক করার কোড *2#।
  • এয়ারটেল সিমের নাম্বার চেক করার কোড ‎*2 #‎।
  • টেলিটক সিমের নাম্বার চেক করার কোড *551#। 

সকল সিমের নাম্বার চেক করার নিয়ম

বাংলালিংক সিমের নাম্বার চেক করার কোড ও নিয়ম

সব সিমের মতো বাংলালিংক সিমের নাম্বার চেক করার জন্য নির্দিষ্ট কোড রয়েছে। বাংলালিংক সিমের নাম্বার চেক করার জন্যে স্মার্টফোন হোক বা বাটন ফোন হোক, আপনি *511# কোডটি ডায়াল করলেই আপনার বাংলালিংক সিমের নাম্বার চেক করতে পারবেন।

গ্রামীন সিমের নাম্বার দেখার কোড ও নিয়ম

গ্রামীণ সিমের নাম্বার দেখার জন্য আপনার ফোন থেকে *2# ডায়াল করতে হবে। ডায়াল করার পর একটি পপআপ এর মাধ্যমে আপনার গ্রামীণ নাম্বারটি দেখিয়ে দেওয়া হবে।

বাংলা আর্টিকেল লিখে আয় করার উপায়

রবি সিমের নাম্বার দেখার কোড ও নিয়ম

রবি সিমের নাম্বার দেখার জন্য আপনি সিম্পলি আপনার ফোন থেকে  *2# ডায়াল করুন। তাহলেই সহজে আপনি আপনার রবি নাম্বারটি জানতে পারবেন।

এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড ও নিয়ম

এয়ারটেল নাম্বার দেখার জন্য আপনি আপনার ফোন থেকে  *2# ডায়াল করুন তাহলে আপনি এয়ারটেল সিমের নাম্বার দেখতে পারবেন।

টেলিটক সিমের নাম্বার দেখার কোড নিয়ম

টেলিটক সিমের নাম্বার দেখার জন্য আপনি সিম্পলি আপনার ফোন থেকে *551# ডায়াল করুন তারপর একটি পপআপ এর মাধ্যমে আপনি আপনার টেলিটক নাম্বার জানতে পারবেন।

এই ছিলো আজকের আর্টিকেল। আর্টিকেল সম্পর্কে যেকোন মতাত্মত কমেন্টে জানাতে পারেন। ভুলত্রুটি হলে ক্ষমা করবেন। ধন্যবাদ সবাইকে।

মোঃ আশিক মিয়া

মাতৃভাষায় প্রযুক্তি জ্ঞান ছড়ানোর ক্ষুদ্র প্রয়াস। ভালো লাগে প্রযুক্তির জ্ঞান বাংলা ভাষাভাষীদের সাথে ভাগ করে নিতে।

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।