টেক জ্ঞান

কোন ধরনের ইউটিউব চ্যানেল বেশি জনপ্রিয়?

ইউটিউব থেকে অনেকে ইনকাম করতে চায় আবার অনেকে করছে। আপনিও করতে পারবেন যদি ইউটিউবের কিছু নিয়ম এবং টিপস সমন্ধে ধারনা থাকে।

আমি আজ এমন কিছু ইউটিউব ক্যাটাগরি নিয়ে আলোচনা করবো যেগুলো বেশি জনপ্রিয় হবে। দেরি না করে চলুন শুরু করি।

Cooking Channel

রান্নার বরাবরই জনপ্রিয়। যদি মেয়েরা এই আর্টিকেল দেখে থাকেন তাহলে আপনারা রান্না নিয়ে ভিডিও করতে পারেন। আমি ইউটিউব রিসার্চ করে দেখেছি রান্নার চ্যানেল অনেক জনপ্রিয়।

তবে রান্না জানলেই চলবে না। প্রেজেন্টেশন অনেক জরুরী।
যদি ভালো ভাবে ভিডিও প্রেজেন্ট করতে পারেন তাহলে ভিডিও বেশি লোক দেখবে। যদি ইউটিউবে একটু খেয়াল করেন তাহলে দেখবেন যেই ভিডিওতে ভালো প্রেজেন্টেশন আছে সেই ভিডিও গুলো বেশি মানুষ দেখে থাকে। তাই প্রেজেন্টেশন ভালো করুন।

Gaming Channel

বর্তমানে গেমিং চ্যানেল অনেক জনপ্রিয় হয়ে উঠছে। বাংলাদেশে অনেক গেমার দিন দিন জন্ম নিচ্ছে। গেমিং চ্যানেলে ইতোমধ্যেই কম্পিটিশন অনেক বেড়ে গিয়েছে।

যদি কেও গেমিং চ্যানেল খুলতে চান তাহলে তাড়াতাড়ি খোলা ভালো। বর্তমানের জনপ্রিয় গেম গুলো বেছে নিয়ে সে অনুযায়ী ভিডিও তৈরি করুন। তাহলে বেশি ভিউ পাবেন। বিশেষ করে যারা কিশোর তারা গেমিং চ্যানেল খুলতে পারেন। এক্ষেত্রেও প্রেজেন্টেশন অত্যন্ত জরুরী।

আরও পড়ুনঃ  ইউটিউবে সফল হওয়ার ৮ টি উপায়

Make money Channel

অনলাইন ইনকাম নিয়ে ইউটিউবে প্রতিদিন প্রচুর সার্চ হয়। নতুন যারা আছে তারা অনলাইনে ইনকামের আইডিয়া এবং টিপস পাওয়ার জন্য ইউটিউব ঘাটাঘাটি করে।

আপনি যদি ভালো প্রেজেন্টেশনের সাথে একটি অনলাইন ইনকাম ভিডিও রেডি করতে পারেন তাহলে অনেক ভিউ পেয়ে যাবেন। প্রধান বিষয় হলো আপনি যা জানেন সেগুলো অন্যদের মাঝে শেয়ার করুন। যদি প্রেজেন্টেশন অনেক ভালো হয় তাহলে তো সোনায় সোহাগা।

Technology Channel

টেকনোলজি বিষয়ের চ্যানেল গুলো খুব তাড়াতাড়ি জনপ্রিয়তা লাভ করে। আপনি যদি ভালো রিভিউ ভিডিও করতে পারেন তাহলে অনেক জনপ্রিয়তা পেয়ে যাবেন। তাছাড়া নতুন নতুন প্রযুক্তির আপডেট নিয়ে আলোচনা করতে পারেন।

বিভিন্ন ধরনের মোবাইল, কম্পিউটার, ইলেকট্রনিক জিনিস পত্র নিয়ে রিভিউ পোস্ট করতে পারেন। এসব ভিডিও অনেক জনপ্রিয় হয়ে থাকে। বিশেষ করে মোবাইল রিভিউ নিয়ে তৈরি ভিডিও গুলো বেশি জনপ্রিয় হয়।

আপনিও যখন নতুন মোবাইল কিনতে গেছিলেন তখন হয়তো ইউটিউবে সার্চ দিয়ে থাকবেন। এখন আপনার মতো অনেকেই নতুন মোবাইল কেনার সময় ইউটিউবে সার্চ দিয়ে থাকে তাই মোবাইল রিভিউ ভিডিও গুলো বেশি জনপ্রিয় হয়।

আরও পড়ুনঃ  ইউটিউব মনিটাইজেশন শর্ত! এপ্লাই করতে কত সাবস্ক্রাইবার, ওয়াচটাইম লাগে?

Entertainment Channel

মনে করুন আপনি ভালো কৌতুক করতে পারেন। কৌতুক নিয়ে ইউটিউব চ্যানেল খুলতে পারেন। তাছাড়া কৌতুক হলো প্রতিভা আর ইউটিউব সবসময়ই প্রতিভা আশা করে। তাছাড়াও রোস্ট ভিডিও বর্তমানে অনেক জনপ্রিয়।

আপনি বিভিন্ন সেলিব্রেটি দের নিয়ে রোস্ট ভিডিও করতে পারেন। গান, নাচ, কবিতা, অভিনয় ইত্যাদিও করতে পারেন। এগুলো নির্ভর করবে আপনি কোন বিষয়ে ভালো পারেন। আর প্রেজেন্টেশন অবশ্যই ভালো হতে হবে।

Job Channel

বিভিন্ন ধরনের সরকারি বেসরকারি চাকরি নিয়ে একটি চ্যানেল খুলতে পারেন। চাকরির চ্যানেল অনেক জনপ্রিয় হয়ে উঠে।
যদি প্রত্যেক দিন চাকরির খবর এবং টিপস নিয়ে আলোচনা করেন তাহলে অনেক অর্গানিক ভিজিটর পেয়ে যাবেন। প্রেজেন্টেশন ভালো হলে কিছু দিনের মধ্যেই চ্যানেল জনপ্রিয় হয়ে যাবে।

News Channel

নিউজ চ্যানেল বরাবরই জনপ্রিয়। অনেক সাংবাদিক চাকরি না পেলে ইউটিউবে নিউজ চ্যানেল খুলে নেয়।
যদি আপনার প্রতিভা সাংবাদিক দের মতো হয় তাহলে একটি নিউজ চ্যানেল খুলে ফেলতে পারেন। আঞ্চলিক সহ দেশ বিদেশের খবর নিয়ে ভিডিও তৈরি করলে অনেক জনপ্রিয় হয়ে উঠবে আপনার চ্যানেল।
নিউজ চ্যানেলের ক্ষেত্রে অবশ্যই প্রেজেন্টেশন ভালো হওয়া চাই।

আরও পড়ুনঃ  কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড ওয়েবসাইট | Copyright Free Video Download Website

এই ছিলো আমার আজকের আলোচনা। যদি সম্পূর্ণ পোস্ট পড়ে থাকেন তাহলে খেয়াল করবেন প্রেজেন্টেশন শব্দটি আমি অনেক বার উল্লেখ করেছি।

ইউটিউব থেকে ইনকাম করতে হলে আগে মনিটাইজেশন পাওয়া লাগে আর মনিটাইজেশন পেতে হলে কমপক্ষে এক হাজার সাবস্ক্রাইবার এবং চার হাজার ঘন্টা ওয়াচ টাইম সম্পুর্ন করতে হয়।

যদিও এক হাজার সাবস্ক্রাইব সম্পুর্ন করা তেমন খাটনির না কিন্তু চার হাজার ঘন্টা ওয়াচটাইম পূরণ করা একটু কষ্টসাধ্য।
তবে প্রেজেন্টেশন ভালো হলে লোকে আপনার ভিডিও বেশি সময় ধরে দেখবে এবং আপনার ওয়াচটাইম বৃদ্ধি পাবে। তাছাড়া অর্গানিক ভিজিটর পেয়ে যাবেন।

যেসব মানুষ প্রত্যেক দিন অন্তত একবার আপনার চ্যানেল ভিজিট করবে তাদের অর্গানিক ভিজিটর হিসেবে গন্য করা হবে। তাই প্রেজেন্টেশন যথাসম্ভব ভালো করার চেষ্টা করুন।

পরবর্তীতে আরও শিক্ষামূলক পোস্ট নিয়ে হাজির হবো। ততদিন আমাদের সাথে থাকুন আর সর্বশেষ আপডেট পেতে আমাদের ব্লগে চোখ রাখুন। অবশ্যই ঘরে থাকুন। সবার সু-সাস্থ্য কামনা করছি। ধন্যবাদ।

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।