ইউটিউবিংটেক জ্ঞান

ইউটিউব মনিটাইজেশন শর্ত! এপ্লাই করতে কত সাবস্ক্রাইবার, ওয়াচটাইম লাগে?

ইউটিউব মনিটাইজেশন পলিসি ২০২২

আমরা যারা ইউটিউবিং করি তারা সবাই একটা সময় ইউটিউব মনিটাইজেশন সমন্ধে জানার চেষ্টা করি।

যেমনঃ কত সাবস্ক্রাইবার হলে ইউটিউবে মনিটাইজেশন এনাবল করা যায়?  ইউটিউব মনিটাইজেশন এনাবল করতে কত ঘন্টা ওয়াচটাইম প্রয়োজন? ইত্যাদি নানা প্রশ্ন তখন মাথায় ঘোরপাক খায়। এইসকল যাবতীয় প্রশ্ন নিয়ে আজকে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করবো ইনশাল্লাহ।

সাবস্ক্রাইবার ও ওয়াচটাইম হলো ইউটিউব মনিটাইজেশন এনাবল করার দুটো মাধ্যম। এই দুটো মাধ্যম অতিক্রম করার পর আপনি আপনার চ্যানেলে মনিটাইজেশন এনাবল করতে পারবেন।

ইউটিউব মনিটাইজেশন এনাবল করার জন্য কিছু টার্গেট দেয়া আছে, মনিটাইজেশন এনাবল করার জন্য আপনাকে সে টার্গেটগুলো কমপ্লিট করতে হবে। তাহলে শুরুতে কথা বলি সাবক্রাইবার নিয়ে তারপর কথা বলবো ওয়াচ টাইম নিয়ে।

আরও পড়ুনঃ  ইউটিউবে কোন ধরণের ভিডিও আপলোড করা উচিত নয়?

কত সাবস্ক্রাইবার হলে ইউটিউব মনিটাইজেশন এপ্লাই করা যায়?

ইউটিউব মনিটাইজেশন পলিসির সর্বশেষ আপডেট অনুযায়ীঃ আপনি যদি আপনার চ্যানেলে মনিটাইজেশন এনাবল করতে চান তাহলে আপনার চ্যানেলে কমপক্ষে ১ হাজার সাবস্ক্রাইবার থাকতে হবে। অর্থাৎ আপনার চ্যানেলে ১ হাজার সাবস্ক্রাইবার থাকলে আপনি মনিটাইজেশন এনাবল করার জন্য আবেদন করতে পারবেন।

কত ঘন্টা ওয়াচটাইম হলে ইউটিউব মনিটাইজেশন এপ্লাই করা যায়?

ইউটিউব মনিটাইজেশন পলিসির সর্বশেষ আপডেট অনুযায়ীঃ আপনার চ্যানেলে ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম থাকলে আপনি ইউটিউব মনিটাইজেশন এনাবল করতে পারবেন। অর্থাৎ আপনার চ্যানেলের ভিডিও যদি ৪ হাজার ঘন্টা সময় দেখা হয় হয় তাহলে আপনি ইউটিউব মানিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবেন।

আরও পড়ুনঃ  কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড ওয়েবসাইট | Copyright Free Video Download Website

সম্পর্কিত আর্টিকেল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।