মোবাইল রিভিউরিভিউ

এক দুর্দান্ত গেমিং কিং Asus ROG Phone 6 Pro, জানুন দাম ও ফিচার

বর্তমানে পৃথিবীতে যুবক ভাই-বোনেরা অনেকেই গেম খেলে থাকেন। অনেকে আমার মতো স্বপ্ন দেখেন ভালো উন্নতমানের স্মার্টফোন কিনার। আপনাদের মনে প্রশ্ন জাগে হইতো যে- কোন স্মার্টফোনটি গেমিং এর জন্য পারফেক্ট।

আজকে আমরা এই আর্টিকেল এ আলোচনা করব পৃথিবীর সবচেয়ে সেরা গেমিং কিং স্মার্টফোন এর সমন্ধে। তো চলুন জেনে নেওয়া যাক আজকের আর্টিকেল এর মাধ্যমে পৃথিবীর সবচেয়ে সেরা গেমিং কিং স্মার্টফোন এর ব্যাপারে।

Asus ROG Phone 6 Pro এর মোবাইল পরিচিতিঃ

Asus ROG Phone 6 Pro এই ফোনটি Asus কোম্পানি বাজারে আসার ঘোষণা দেয় ২০২২ সালের ০৫ই জুলাই মাসে আর Asus ROG Phone 6 Pro এই ফোনটি বিশ্ববাজারে প্রকাশিত হয়েছে ২০২২ সালের ১৩ই জুলাই এ।

এই ফোনটি তাইওয়ান দেশ থেকে তৈরি করা হয়েছে। Asus ROG Phone 6 Pro এই ফোনটির কালার হবে স্টর্ম হোয়াইট।

Asus ROG Phone 6 Pro এর নেটওয়ার্কঃ

Asus ROG Phone 6 Pro এ নেটওয়ার্ক প্রযুক্তি হিসেবে ব্যবহৃত হয়েছে 5G। এই ফোনটি নেটওয়ার্ক টেকনোলজি হিসেবে থাকছে- জিএসএম / এইচএসপিএ / এলটিই / ৫জি।

বাংলা আর্টিকেল লিখে আয় করার উপায়

অর্থাৎ এই ফোনটিতে থাকছে ৫জি নেটওয়ার্ক স্পীড। যা আপনার নেটওয়ার্ককে দিবে দুর্দান্ত গতি। এছাড়া ফোনটিতে জিপিআরএস এবং ইডিজিই রয়েছে।

Asus ROG Phone 6 Pro এর বডি ডিটেইলসঃ

Asus ROG Phone 6 Pro এই ফোনটির মাপ ১৭৩ x ৭৭ x ১০.৩ মিলিমিটার (৬.৮১ x ৩.০৩ x ০.৪১ ইঞ্চি)

আরও পড়ুনঃ  Infinix Hot 12 Pro কবে ভারতে লঞ্চ হচ্ছে এবং তার স্পেসিফিকেশন

এই ফোনটির ওজন হবে ২৩৯ গ্রাম যা একটু বেশি মনে হতে পারে যখন হাতে নিয়ে থাকবেন। তবে আস্তে আস্তে দেখবেন ওজনটা ফিল হবে না। তাছাড়া আপনার হাতে এই স্মার্টফোন টি সুন্দরভাবে বসে পড়বে। তাই ওজন টা বেশি তা মনে হবে না।

Asus ROG Phone 6 Pro এই ফোনটিকে গ্লাস ফ্রন্ট (গরিলা গ্লাস ভিকটাস), গ্লাস ব্যাক (গরিলা গ্লাস 3), অ্যালুমিনিয়াম ফ্রেম দ্বারা গঠিত করা হয়েছে।

এই ফোনটিতে সিম হিসেবে থাকছে ডুয়াল সিম (ন্যানো-সিম, ডুয়াল স্ট্যান্ড-বাই)। তাছাড়া অন্যান্য ফিচার হিসেবে থাকছে IPX4 জল প্রতিরোধী
2″ OLED ডিসপ্লে (পিছনে)
চাপ সংবেদনশীল অঞ্চল (গেমিং ট্রিগার)।

তাই এই ফোনটিতে ভালো গেমিং করতে পারবেন এর বডি ফিটনেস এর কারণ এ।

Asus ROG Phone 6 Pro এর ডিসপ্লে ডিটেইলসঃ

Asus ROG Phone 6 Pro এই ফোনে ডিসপ্লে হিসেবে ব্যবহৃত হয়েছে এমোলেড ক্যাপাসিটিভ টাচস্ক্রিন সাথে ১ বিলিয়ন কালার।

এই ফোনে ডিসপ্লে এর সাইজ হবে 6.78 ইঞ্চি, 109.5 cm2 (~82.2% স্ক্রিন-টু-বডি অনুপাত)। Asus ROG Phone 6 Pro এর ডিসপ্লে রেজুলেশন হবে ১০৮০ × ২৪৪৮ পিক্সেল (~৩৯৫ পিপিআই ঘনত্ব)।

ফোনটিতে মাল্টিটাচ এর সুবিধা রয়েছে। Asus ROG Phone 6 Pro এ ফোনটির সুরক্ষা নিশ্চিত করতে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিকটাস। তাছাড়া এই ফোনের ডিসপ্লেতে থাকছে ১৬৫ হার্জ, এইচডিআর ১০+, ৮০০ নিটস (টিওয়াইপি) ১২০০ নিটস (পিক)।

আরও পড়ুনঃ  Asus Zenfone 9: এক দুর্দান্ত গেমিং ফ্ল্যাগশিপ স্মার্টফোন, জানুন দাম ও স্পেসিফিকেশন ২০২২

Asus ROG Phone 6 Pro এর ক্যামেরা ফিচারঃ

Asus ROG Phone 6 Pro এই ফোনটিতে প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ৫০ মেগাপিক্সেল, ফোকাস ১.৯ (প্রশস্ত) ১/১.৫৬ ইঞ্চি। এছাড়া ফোনটিতে থাকছে ১৩ মেগাপিক্সেল এর আল্ট্রাওয়াইড ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল এর ম্যাক্রো ক্যামেরা।

তাছাড়া Asus ROG Phone 6 Pro এই ফোনটিতে সেলফি ক্যামেরা হিসেবে এতে ১২ মেগাপিক্সেল এর ক্যামেরা ব্যবহৃত হয়েছে। এই ফোনটি দিয়ে 8K @24fps, [email protected]/60/120fps, [email protected]/60/120/240fps, [email protected]; gyro-EIS
[email protected] এ ভিডিও করা যাবে।

Asus ROG Phone 6 Pro এর প্রসেসর ডিটেইলসঃ

Asus ROG Phone 6 Pro এ ওএস হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড ১২। সিপিইউ হিসেবে ব্যবহৃত হয়েছে অক্টা-কোর (1×3.19 GHz Cortex-X2 এবং 3×2.75 GHz Cortex-A710 এবং 4×1.80 GHz Cortex-A510)।

এছাড়া ফোনটিতে জিপিইউ হিসেবে থাকছে এড্রেনো ৭৩০। Asus ROG Phone 6 Pro ফোনে চিপসেট হিসেবে ব্যবহৃত হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১। যা ৪ নেনোমিটারের একটি দুর্দান্ত গেমিং চিপসেট।

Asus ROG Phone 6 Pro এর ব্যাটারি ডিটেইলসঃ

Asus ROG Phone 6 Pro এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬০০০ mAh এর মেগা ব্যাটারি। এই ফোনটিকে দ্রুত চার্জ দেওয়ার জন্য ব্যবহার করা হয়েছে ৬৫ ওয়াট এর ফাস্ট চার্জার। যা দিয়ে আপনি মাত্র ৪২ মিনিটেই চার্জ করে নিতে পারবেন ১০০%।

আরও পড়ুনঃ  এক দুর্দান্ত গেমিং ফ্ল্যাগশিপ ফোন আনতে যাচ্ছে রিয়েলমি

Asus ROG Phone 6 Pro এর দামঃ

১৮জিবি/৫১২জিবি এর দামঃ ১,৩০,০০০ টাকা

বি.দ্রঃ এই দাম অফিসিয়াল নয়। কেনার সময় অবশ্যই এই ফোনের অফিসিয়াল দাম দেখে কিনবেন ধন্যবাদ।

Asus ROG Phone 6 Pro এই ফোনটি কাদের জন্যঃ

ফোনটির সম্পূর্ণ ডিটেইলস পড়ার পর এখন এই ফোনটি কাদের জন্য বেস্ট তা বলব।

আমরা অনেকেই গেমিং করতে ভালোবাসি এবং তাদের ইচ্ছে উন্নতমানের গেমিং ফোন কিনতে যাতে সুন্দরভাবে গেমিং করা যায়। তাদের জন্য এটা নিঃসন্দেহে সেরা গেমিং ফোন হতে যাচ্ছে। এছাড়া Asus ROG Phone 6 Pro এই ফোনটির ব্যবহারকারীদের রেটিং অনুযায়ী এই ফোনটির রেটিং হচ্ছে ৯.৯/১০।

ক্যামেরা কোয়ালিটি টা যদি আরো ভালো হতো তো রেটিং এ ১০/১০ থাকত। তো বুঝতে পারছেন যে এই ফোনটিকে কেন গেমিং কিং স্মার্টফোন বলা হয়।

শেষ কথাঃ Asus ROG Phone 6 Pro মোবাইলটি আপনাদের কাছে কেমন লেগেছে? কমেন্টে জানাবেন। আর পরবর্তীতে কোন ধরনের আর্টিকেল চান সেটিও আমাদের জানাতে পারেন।

প্রযুক্তির সকল প্রকার আপডেট পেতে বাংলা টেকস্পট এর সাথেই থাকুন। ধন্যবাদ।

এস এম সাজিজুল

বাংলায় জানো, বাংলায় জানাও। প্রযুক্তির জ্ঞান বাড়াও!

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।