লাইফ স্টাইল

জয়তুন তেলের চুলের উপকারিতা , জানুন ব্যবহার করার নিয়ম

জয়তুন ফল এবং জয়তুন তেল সম্পর্কে অনেকেই অনেক জায়গায় শুনেছেন। তো যদি আপনি জয়তুন তেলের চুলের উপকারিতা নিয়ে বিস্তারিত জ্ঞান অর্জন করতে চান তাহলে আজকের পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন।

আসসালামু আলাইকুম, পবিত্র কুরআনে আল্লাহ তায়ালা বিভিন্ন ফলের নাম উল্লেখ করেছেন এর মধ্যে একটি ফল হচ্ছে জয়তুন। জানলে অবাক হবেন এই জয়তুন ফল এর নাম আল্লাহ তায়ালা পবিত্র কুরআনে মোট সাতবার বিভিন্ন জায়গায় উল্লেখ করেছেন। আল্লাহ তাআলার বলা সবগুলো ফলই বরকতময় আর জয়তুন ফল ও এর ব্যতিক্রম নয়।

জয়তুন ফল নিয়ে কিছু কথা

আল্লাহ তাআলা পবিত্র কুরআনে সাতবার এই জয়তুন ফলের নাম উল্লেখ করলেও সূরা আত-ত্বীন এ তিন ও জয়তুন ফল নিয়ে আল্লাহ তায়ালা কসম খেয়েছেন। তাহলে বুঝতেই পারছেন এই ফল কতটা বরকতময়।

তো এই জয়তুন ফল থেকে এখন তেল ও উৎপাদন করা হয়, যেটা বাজারে অলিভ ওয়েল নামে পাওয়া যায়। জয়তুন ফল যেমন বরকতময় ঠিক তেমনি এই জয়তুনের তেল এ ও অনেক উপকার পাওয়া যায়।

আর এই জয়তুনের তেল চুলের জন্য যে কতটা উপকারী সেটা বলে শেষ করা যাবে না। যার কারণে যদি আপনারা জয়তুনের তেল ব্যবহার করতে চান তাহলে অবশ্যই জয়তুন তেলের চুলের উপকারিতা সম্পর্কে জানতে হবে।

বাংলা আর্টিকেল লিখে আয় করার উপায়

জয়তুন তেলের চুলের উপকারিতা

মহানবী হযরত মুহাম্মদ সাঃ নিজেও এই জয়তুনের তেল ব্যবহার করতেন। যাই হোক চলন কথা না বলি আমরা জয়তুন তেলের চুলের উপকারিতা সম্পর্কে জেনে আসি। যদি আপনারা তিন ও জয়তুন ফল খাওয়ার নিয়ম এবং জয়তুন ফল খাওয়ার উপকারিতা সম্পর্কে জানতে চান তাহলে নিচে দেওয়া আর্টিকেলটি পড়তে পারেন।

পড়তে পারেন: তিন ও জয়তুন ফল খাওয়ার নিয়ম | জয়তুন ফল খাওয়ার উপকারিতা

১. জয়তুন তেলের চুলের উপকারিতা বলতে গেলে প্রথমে যেটা বলতে হবে সেটা হচ্ছে যাদের মাথায় চুল পড়ে তারা যদি এই জয়তুন তেল ব্যবহার করতে থাকে তাহলে ইনশাআল্লাহ তাদের সমস্যা ঠিক হয়ে যাবে।

২. বিশেষজ্ঞরা মতবাদ করেন যে যাদের মাথায় কম চুল গজিয়েছে তারা যদি এই জয়তুনের তেল নিয়মিত মাথায় লাগাতে পারে তাহলে তাদের মাথায় বেশি বেশি চুল ওঠার সম্ভাবনা রয়েছে।

৩. যাদের মাথার চুলের গোড়া অনেকটা নরম তারা যদি জয়তুনের তেল মালিশ করতে পারে তাহলে তাদের চুলের গোড়া ও আগের থেকে অনেক শক্ত হয়ে যাবে।

৪. এছাড়াও যাদের চর্মরোগ রয়েছে তারা যদি তাদের শরীরে জয়তুনের তেল লাগায় তাহলে তারাও অনেকটা উপকৃত হবে।

৫. যাদের মাথা ব্যথা করে এবং মাথার ভেতর অন্য সমস্যা আছে তারাও যদি এই জয়তুনের তেল ব্যবহার করতে পারে ইনশাআল্লাহ মাথার সমস্যা গুলো ঠিক হয়ে যাবে।

এগুলো ছাড়াও জয়তুন তেলের চুলের উপকারিতা আরো অনেক রয়েছে যেগুলো যখন আপনারা নিজেরা এই জয়তুন তেল ব্যবহার করবেন তখন নিজেই বুঝতে পারবেন।

জয়তুন তেল ব্যবহার করার নিয়ম

আশা করতে পারি পোষ্টের উপরে লেখাগুলো পড়ার মাধ্যমে পাঠকরা জয়তুন তেলের চুলের উপকারিতা সম্পর্কে বেশ কিছু তথ্য জানতে পেরেছে। তো এখন কথা হচ্ছে এই জয়তুন তেল কিভাবে ব্যবহার করবেন।

আপনারা যারা জয়তুনের তেল চুলে কিংবা শরীরের অন্য কোথাও ব্যবহার করতে চাচ্ছেন তারা সবাই একই নিয়মে এই তেল ব্যবহার করতে পারেন।

প্রথমে জয়তুনের তেল আপনার হাতে নিতে হবে হাতে নিয়ে চুলের গোড়ায় লাগাতে হবে। এছাড়াও যারা জয়তুনের তেল শরীরে ব্যবহার করতে চাচ্ছেন তারাও একইভাবে তেল হাতে ঢেলে নিয়ে শরীরের যে স্থানে সমস্যা সেই স্থানে আস্তে আস্তে মেসেজ করবেন।

প্রতিদিন গোসল করে আসার পর আপনারা এই নিয়মে জয়তুনের তেল ব্যবহার করলে নিশ্চয় জয়তুন তেলের চুলের উপকারিতা খুব ভালোভাবে অনুভব করতে পারবেন।

জয়তুন তেলের চুলের উপকারিতা নিয়ে শেষ কথা

বন্ধুরা আপনারা নিশ্চয় আমাদের আজকের পোষ্টের মাধ্যমে জয়তুন তেলের চুলের উপকারিতা সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন। তো যদি এই তথ্যগুলো আপনার ভালো লাগে তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন না।

আল্লাহ তাআলার উল্লেখিত প্রত্যেকটা জিনিসের মধ্যেই কোন না কোন বরকত নিহিত রয়েছে। ঠিক তেমনি জয়তুন তেল এবং জয়তুন ফলের মধ্যেও আল্লাহ তাআলা হাজার হাজার রহমত বর্ষিত করেছে।

মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম নিজেও এই জয়তুন ফল এবং জয়তুনের তেল ব্যবহার করেছিলেন। তো আপনারাও এই জয়তুনের তেল ব্যবহার করতে পারেন সবাই ভালো থাকবেন আসসালামু আলাইকুম।

বাংলা টেকস্পট

“বাংলা টেকস্পট” একটি প্রযুক্তি তথ্যের বাংলা প্লাটফর্ম। এখানে বিশ্বের প্রযুক্তি সম্পৃক্ত সকল জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। “বাংলা টেকস্পট” এর লক্ষ্য সবার মাঝে প্রযুক্তির জ্ঞান ছড়িয়ে দেয়া। আপনি যদি বিজ্ঞান ও প্রযুক্তি সম্পর্কে সকল তথ্য পেতে চান তাহলে নিয়মিত চোখ রাখুন বাংলা টেকস্পট ব্লগে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।