টিপস এন্ড ট্রিকসটেক জ্ঞান

সম্পূর্ণ বিনামূল্যে বই ডাউনলোড করার নিয়ম ও ওয়েবসাইট

বই ডাউনলোড, বিনামূল্যে বই ডাউনলোড করার নিয়ম, বই ডাউনলোড করার ওয়েবসাইট, PDF Book Download Website, Bangla Book Download Website

বই ডাউনলোড করার ওয়েবসাইট

আসসালামু আলাইকুম, আপনি যদি বিনামূল্যে অনলাইন থেকে বই ডাউনলোড করতে চান তাহলে আজকের এই আর্টিকেল আপনার জন্যে অনেক হেল্পফুল হতে চলেছে।

এই আর্টিকেলে আমি আপনাদের জানাবো কিভাবে ফ্রিতে বই ডাউনলোড করা যায়, শুধু তাই নয় আমি বিনামূল্যে বই ডাউনলোড করার ওয়েবসাইট এই আর্টিকেলে শেয়ার করেছি আপনাদের সাথে। তাহলে চলুন শুরু করি…

আপনি যদি ফ্রিতে সকল ধরনের বই ডাউনলোড করতে চান বা ফ্রিতে বই ডাউনলোড করার নিয়ম জানতে চান তাহলে এই আর্টকেল আপনার জন্যেই।

এই আর্টকেলে আমি আপনাদের বই ডাউনলোড করার নিয়ম জানাবো এবং এমন কিছু চমৎকার ওয়েবসাইট আপনাদের সাথে শেয়ার করবো যেগুলো থেকে আপনি সহজেই বিনামূল্যে লাখ লাখ বই ডাউনলোড করতে পারবেন।

বিনামূল্যে PDF বই ডাউনলোড

সারাবিশ্বে বর্তমানে বই এর ডিজিটাল সংস্করণ পিডিএফ বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। লেখক ও পাঠকেরা এই বইগুলোকে সফট কপি বলে আখ্যায়িত করে। পিডিএফ বই জনপ্রিয় হওয়ার পেছনে বেশ কিছু কারণ আছে।

সাধারণত পিডিএফ বই অনলাইন থেকে ডাউনলোড করার জন্য কোন প্রকার মূল্য দিতে হয়না, তবে কিছু বই এমন আছে যেগুলো পড়তে হলে আপনাকে অবশ্যই সেই বইয়ের মূল্য পরিশোধ করতে হবে।

আরও পড়ুনঃ  কবিরাজী ও হাকিমী চিকিৎসা pdf ডাউনলোড

কোন লেখক বা প্রকাশক কখনো বই প্রকাশের পরে পিডিএফ বইগুলো অনলাইনে প্রকাশ করতে চান না। এর কারণ হলো অর্থ আয়।

একজন লেখক পরিশ্রম করেই তার লেখাগুলো প্রকাশ করে। সে যদি সেই প্রকাশ করা বই থেকে অর্থ উপার্জন না করতে পারে, তাহলে তার পেশা টিকে থাকবেনা।

অনেক লেখক অনলাইনে এই পিডিএফ বই শেয়ার করলেও সেখান ডাউনলোড করার পূর্বে অর্থ প্রদান করতে হয়, পরেই ডাউনলোড করার অনুমতি দেয়া হয়।

আবার কিছু লেখক তাদের বই ফ্রিতে ডাউনলোড করতে দিলেও সেখানে উল্লেখ করে দেন তাদের সৌজন্যমূলক কিছু অর্থ পাঠানোর কথা।

এই আর্টিকেলে আমি আলোচনা করেছি কিভাবে বিনামূল্যে বই ডাউনলোড করতে হয়।

বিনামূল্যে বই ডাউনলোড করার নিয়ম

বিনামূল্যে বই ডাউনলোড করার খুবই সহজ। আমি যেসব ওয়েবসাইট শেয়ার করেছি সেখান থেকে বিনামূল্যে বই ডাউনলোড করার জন্য কোন নির্দিষ্ট নিয়ম নেই।

আপনাকে শুধুমাত্র আমার দেয়া ওয়েবসাইট গুলোতে যেতে হবে এবং সেখান থেকে আপনার নির্দিষ্ট বইটি ফ্রিতে ডাউনলোড করতে হবে।

তবে সবচাইতে সহজ উপায়ে বই ডাউনলোড করতে চাইলে প্রতিটি ওয়েবসাইটে থাকা সার্চ অপশনটি কাজে লাগাতে পারেন। এছাড়াও প্রতিটি সাইটে বই এর ক্যাটাগরি দেয়া আছে, সেখানে ক্লিক করেও আপনার ক্যাটাগরি অনুযায়ী বই ডাউনলোড করতে পারবেন।

বিনামূল্যে বই ডাউনলোড করার ওয়েবসাইট

নিচে আমি বেশ কিছু জনপ্রিয় ও বিনামূল্যে বই ডাউনলোড করার ওয়েবসাইট শেয়ার করেছি। আপনার যে বইটি প্রয়োজন আপনি এইসব সাইট ভিজিট করে পেতে পারেন।

আপনি ফ্রিতে যে বই ডাউনলোড করতে চান সেটিতে ক্লিক করলে বিনামূল্যে বই ডাউনলোড করার লিংক পেয়ে যাবেন। ডাউনলোড লিংকে ক্লিক করলে আপনার সামনে ডাউনলোড করার অপশন চলে আসবে।

আরও পড়ুনঃ  কেরামতি তাবিজের কিতাব pdf ডাউনলোড করুন

আশা করি আপনারা ডাউনলোড করতে পারবেন এবং কিভাবে ডাউনলোড করতে হয় তার বিস্তারিত আপনাদের জানাতে হবেনা।

PDF বই ডাউনলোড করার জনপ্রিয় ওয়েবসাইট

অনলাইনে অনেক ওয়েবসাইট রয়েছে যেগুলো বিনামূল্যে পিডিএফ বই ডাউনলোড করার অনুমতি দেয়। এইসকল ওয়েবসাইট এর মধ্যে যেগুলো বেশী জনপ্রিয় এবং বিনামূল্যে বই ডাউনলোড করার অপশন রেখেছে সেগুলোর লিংক আমি নিচে দিয়েছি।

আপনারা সেইসকল বই ডাউনলোড ওয়েবসাইট এ প্রবেশ করে আপনার কাংখিত বই ডাউনলোড করতে পারবেন।

১। গুগল সার্চ

আপনি যেকোন বই ডাউনলোড করতে চাইলে গুগল আপনাকে সবচাইতে বেশী সহযোগিতা করতে পারে। তাই প্রথম এবং সেরা বই ডাউনলোড ওয়েবসাইট হিসেবে গুগলকেই ধরা যায়।

গুগলে আপনি সকল ধরনের, সকল ভাষার বই ফ্রিতে পেয়ে যাবেন। আপনি যখন কোন বই গুগলে সার্চ করবেন তখন সেই বইয়ের শেষে ফ্রি ডাউনলোড বা বিনামূল্যে ডাউনলোড লেখাটি জূড়ে দিবেন। যেমনঃ বেলা শেষে বই ফ্রি ডাউনলোড।

এই সিস্টেম অনুসরণ করে বই ফ্রিতে ডাউনলোড করতে পারবেন খুব সহজে। আপনি যখন এভাবে সার্চ করবেন, তখন গুগল আপনাকে ফ্রিতে ডাউনলোড করার ওয়েবসাইট দেখাবে। আপনি সহজেই সেখান থেকে ফ্রিতে বই ডাউনলোড করতে পারবেন।

২। BDEBooks.com (Bangla PDF Only)

বিনামূল্যে বাংলা পিডিএফ বই ডাউনলোড করার সবচাইতে সেরা এবং জনপ্রিয় একটি ওয়েবসাইট হলো বিডিইবুকস।

এই ওয়েবসাইটে আপনারা বিনামূল্যে অনেক বিষয়ের পিডিএফ বই পেয়ে যাবেন। যেমনঃ বাংলা গল্পের বই, বাংলায় অনুবাদ বই, ভৌতিক গল্পের বই, ভারতী ও বাংলাদেশী লেখকদের বই।

আরও পড়ুনঃ  কেরামতি তাবিজের কিতাব pdf ডাউনলোড করুন

আপনি যদি এই সাইটে প্রবেশ করেন, তাহলে আশা করা যায় আপনার সব চাহিদা এই সাইট মেটাতে সক্ষম হবে। কারণ এই সাইটে প্রায় সকল ধরনের বাংলা পিডিএফ বই স্টোর করা আছে।

৩। Amarbooks.org (Bangla pdf only)

বিনামূল্যে পিডিএফ বই ডাউনলোড করার সেরা ওয়েবসাইটের মধ্যে এটিও একটি। এই ওয়েবসাইটেও প্রায় সকল ধরনের পিডিএফ বই রয়েছে।

এখান থেকেও আপনি সহজে পিডিএফ বই ডাউনলোড করে নিতে পারবেন। এই সাইটে বাংলা বইয়ের সিরিজসহ বিভিন্ন ধরনের ভৌতিক ও ১৮+ বই পাওয়া যায়।

নিয়মিত বই যুক্ত করা হয় বলে এটি আমার সেরা বই ডাউনলোড তালিকায় জায়গা করে নিয়েছে।

৪। Banglabook.org (Only Bengali e-books)

এই ওয়েবসাইটেও আপনারা অসংখ্য বাংলা বই পেয়ে যাবেন। বিভিন্ন বিষয় ও বিভিন্ন লেখকের বই রয়েছে এই ওয়েবসাইটে।

হুমায়ুন আহমেদ, সুনিল গঙ্গোপাধ্যায়, বুদ্ধদেব সাহা, সমরেশ মজুমদার, কাজী আনোয়ার হোসেন সহ আরো অনেক বাংলা লেখকের লেখা বই এই সাইটে পেয়ে যাবেন।

বাংলা ভাষার বই ছাড়াও জনপ্রিয় সব ইংরেজী লেখকদের বইও এই সাইটে পেয়ে যাবেন।

৫। Grontho.net (Only Bengali)

এই ওয়েবসাইটে আপনি খুব সহজেই বাংলা গ্রন্থ পিডিএফ আকারে বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন।

এই সাইটে ক্যাটাগরিতে বা বিষয়ে ভাগ করে বই দেয়া থাকবেনা, তবে এখানে অনেক বই রয়েছে যেগুলো আপনি সহজেই ডাউনলোড করতে পারবেন।

শুধু বাংলা গল্পই নয়, এই সাইটে আপনি বিভিন্ন মানুষের জীবনী, গল্পের বই, কাহিনি ও আরও অনেক বই পেয়ে যাবেন।

বিনামূল্যে বই ডাউনলোড নিয়ে শেষ কথা

আশা করি আপনাদের বিনামূল্যে বই ডাউনলোড করার সেরা কিছু ওয়েবসাইট সমন্ধে জানাতে পেরেছি।

যারা বই পড়তে ভালোবাসেন তারা এই সাইটগুলোতে ঢু মারতে পারেন। আশা করি আপনার পছন্দের বইগুলো এইসকল ওয়েবসাইট থেকে সহজেই ফ্রিতে ডাউনলোড করতে পারবেন।

আর্টিকেল সম্পর্কে যেকোন মতামত কমেন্টে জানান। আমরা আপনাদের মতামতকে অনেক গুরুত্বের সাথে দেখি।

সম্পর্কিত আর্টিকেল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।