অনলাইন আয়ব্লগিং
ট্রেন্ডিং

সেরা ৮টি বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট বিকাশে পেমেন্ট

ঘরে বসে মোবাইলে আয়, লেখালেখি করে আয় করার ওয়েবসাইট, কোন ওয়েবসাইট থেকে টাকা আয় করা যায়, বাংলা কন্টেন্ট রাইটিং জব

আপনি যদি বাংলা লিখে অনলাইন থেকে আয় করতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য। আপনি যদি বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট খুজে থাকেন, তাহলে সঠিক জায়গাতেই এসেছেন। এই আর্টিকেল ফলো করলে আপনি বাংলায় আর্টিকেল লিখে আয় করতে পারবেন।

যে টাকা বাংলা লিখে আয় করবেন সেই টাকা আপনি খুব সহজেই বিকাশের মাধ্যমে তুলতেও পারবেন। বাংলায় আর্টিকেল লিখে আয় করাও ফ্রিল্যান্সিং এর আওতায় পরে। আপনি যদি ফ্রিল্যান্সিং সাইটে নজর দেন তাহলে বুঝতে পারবেন আর্টিকেল লিখে আয় করার কত চাহিদা আছে।

ফ্রিল্যান্সিং করে ইনকাম করা বেশ সম্মানজনক। আর আর্টিকেল লিকজে ইনকাম করা বেশ বিশ্বস্ত একটি ফ্রিল্যান্সিং পেশা। বাংলায় আর্টিকেল লিখে আয় করার প্রচলন নতুন হলেও অন্যান্য ভাষায় আর্টিকেল লিখা অনেক আগে থেকেই চালু আছে।

আর্টিকেলের মান অনুযায়ী বা লেখকের অভিজ্ঞতা অনুযায়ী প্রতিটি ইংরেজি আর্টিকেলের দাম ৫ ডলার থেকে শুরু করে ৫০০ ডলার পর্যন্ত হয়ে থাকে। কখনো কখনো একটি আর্টিকেল ১০০০ ডলার দিয়েও বিক্রি করা হয়।

যদিও বাংলা আর্টিকেল লিখে আয় করলে আপনি প্রতি আর্টিকেলে এত ডলার বা টাকা আয় করতে পারবেন না। তবে যে টাকা আয় হবে তা কমও হবেনা। বাংলা আর্টিকেল লিখে আপনি খুব বেশী টাকা ইনকাম না করতে পারলেও বেশ ভালো টাকা উপার্জন করতে পারবেন যা আপনার দৈনন্দিন জীবনকে অনায়াসে চালিয়ে নিতে সক্ষম।

বাংলা আর্টিকেল লিখে আয় করার উপায়

আপনি যদি লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে দেয় এরকম ওয়েবসাইট খুজেন তাহলে আপনাকে বাংলা ব্লগেই আর্টিকেল লিখে আয় করতে হবে। বাংলা আর্টিকেল লিখে আয় করা একসময় বেশ কঠিন ছিলো, তবে বর্তমানে তা খুবই সহজ হয়ে দাড়িয়েছে।

দিন দিন বাংলা ব্লগের বিস্তার বেড়েই চলেছে আর তাই অনেকেই সেই সুযোগ কাজে লাগিয়ে বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট খুঁজে সেখানে সহজেই আর্টিকেল লিখে আয় করছে।

বর্তমানে অনেকগুলো বাংলা আর্টিকেল লিখে আয় করার সেরা সাইট আছে, যেগুলোতে আপনি বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারবেন। যে টাকা আয় করবেন সেই টাকা খুব সহজে বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে তুলে ফেলতে পারবেন।

আরও পড়ুনঃ  অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট ২০২২ - পেমেন্ট বিকাশ, নগদ, রকেট

আপনারা যারা বাংলা সাইট থেকে আয় করার জন্য বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট খুজছেন তাদের জন্য এই মুহুর্তে বেশ ভালো সুযোগ রয়েছে। তবে আপনাকে বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় সময় অপচয় না করে যদি, এসব সাইটে আর্টিকেল লিখে আয় করার চেষ্টা করেন তাহলে আপনি সহজেই নিজের পকেট ভারি করতে পারবেন।

আমরা অনেকে বিভিন্ন সোশ্যাল মিডিয়াইয় লেখা লেখি করি, যেটা শুধুমাত্র লাইক কমেন্টে সীমাবদ্ধ থাকে। তবে আমরা যদি কোন বাংলা ব্লগে আর্টিকেল লিখে আয় করতাম তাহলে একি সাথে আমরা ইনকাম করতে পারতাম এবং বাংলায় নিজেদের জ্ঞান সবার সাথে ভাগ করে নিতে পারতাম।

আপনার মনে হয়তোবা প্রশ্ন তৈরি হয়েছে “বাংলায় আর্টিকেল লিখে আয় করার মতো বিশ্বস্ত সাইট আছে কিনা”। এই প্রশ্নটি খুবই কমন এবং বেশ গুরুত্বপূর্ণ। কাজ করে যদি পেমেন্ট না পয়ায়া যায় তাহলে শুধু শুধু কেন কাজ করবেন আর নিজের সময় নষ্ট করবেন?

এই আর্টিকেল মনোযোগ দিয়ে পড়ুন অবশ্যই জানতে পারবেন কিভাবে অনলাইন থেকে সহজেই বাংলা আর্টিকেল লিখা আয় করা যায়? বাংলা আর্টিকেল লিখে আয় করার সেরা সাইট কোনগুলো? আয় করা টাকা কিভাবে পেমেন্ট নিবেন ইত্যাদি সম্পর্কে।

বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট | বাংলা সাইট থেকে আয়

আমরা চেয়েছিলাম সেরা ১০টি বাংলা কন্টেন্ট রাইটিং ওয়েবসাইট বা লেখা লেখি করে আয় করার সেরা ১০টি ওয়েবসাইট সম্পর্কে আপনাদের জানাতে। কিন্তু বর্তমানে আমরা ১০টির কম বিশ্বস্ত বাংলা ব্লগ খুঁজে পেয়েছি। আমরা এমন কোন সাইট আপনাদের সাথে শেয়ার করেতে চাইনা যারা ব্যবহারকারীদের দিয়ে আর্টিকেল লেখিয়ে নিবে বিনিময়ে কোন অর্থ প্রদান করবেনা।

মোট কথা আমরা বিশ্বস্ত সাইট যেগুলো খুঁজে পেয়েছি, সেগুলোই আপনাদের সামনে উল্লেখ করেছি যাতে আপনারা ক্ষতিগ্রস্ত না হোন। নিচে বাংলা কন্টেন্ট লিখে আয় করার সেরা সাইটের লিস্ট দেয়া আছে এবং বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনি প্রতিটি সাইটের সম্পর্কে বিস্তারিত জানুন।

তারপর আপনার পছন্দ অনুযায়ী যেকোন একটি বা দুটি সাইটে কাজ শুরু করে দিন। একটি সাইটে আপনি সহজেই কাজ করতে পারবেন। তবে আপনি চাইলে একসাথে দুই বা তার অধিক সাইটেও কাজ করতে পারেন তবে এই সিদ্বান্ত না নেয়াই ভালো, কারণ একসাথে এতগুলো সাইটে কাজ করলে আপনি চাপে পড়ে যাবেন আর আপনার ইনকাম করাও হয়ে উঠবে না।

আরও পড়ুনঃ  govt money 2022 tech site bangla

তাই অবশ্যই একটি বা সর্বোচ্চ দুইটি বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইটে কাজ শুরু করে দিন। এতে আপনি সহজেই বেশী আর্টিকেল সাইটে শেয়ার করতে পারবেন। একটি সাইটে আপনি যত বেশী আর্টিকেল লিখতে পারবেন ততো বেশী ইনকাম করার সম্ভাবনা থাকবে।

তাই আমি আপনাকে পরামর্শ দিবো, একটি সাইট পছন্দ করুন এবং সেই সাইটে বাংলা আর্টিকেল লিখে আয় করা শুরু করে দিন। চলুন এবার বাংলা আর্টিকেল লিখে আয় করার সেরা সাইট সম্পর্কে জানি…

বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট সমূহঃ

  • বাংলা টেকস্পট
  • টেকটিউনস
  • গ্রাথোর
  • ইনকাম টিউনস
  • জেআইটি
  • রোর বাংলা
  • অর্ডিনারি আইটি
  • প্রতিবর্তন

১। বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট – বাংলা টেকস্পট

আপনি যদি প্রযুক্তি সম্পর্কে ভালো জ্ঞান রাখেন তাহলে বাংলা টেকস্পট হতে পারে আপনার জন্য বাংলা আর্টিকেল লিখে আয় করার সেরা সাইটগুলোর মধ্যে একটি। প্রযুক্তি ছাড়াও আরও নানা বিষয়ে বাংলা টেকস্পটে আর্টিকেল লিখে আয় করা যায়।

২০২০ সালের নভেম্বরে যাত্রা শুরু করা বাংলা ব্লগটি তাদের ইউজারদের বাংলা আর্টিকেল লিখে আয় করার সেরা সুযোগ তৈরি করে দিয়েছে। আপনাকে শুধুমাত্র তাদের ওয়েবসাইটে অ্যাকাউন্ট খুলতে হবে এবং বাংলা আর্টিকেল লিখে সাবমিট করতে হবে। আর্টিকেল সাইটে প্রকাশ করলে আপনার ইনকাম শুরু হয়ে যাবে।

বাংলা টেকস্পটে কোন কোন বিষয়ে আর্টিকেল লেখা যায়?

বাংলা টেকস্পটে বিভিন্ন ধরনের টপিকের উপর বাংলা আর্টিকেল লিখতে পারবেন। তবে অনলাইন আয়, ইউটিউবিং, ব্লগিং, ইসলামিক পোস্ট, কম্পিউটিং, টিপস এন্ড ট্রিকস, টেক জ্ঞান, টেক নিউজ, টেলিকম, মোবাইল রিভিউ, কম্পিউটার রিভিউ, লাইফ স্টাইল, শিশুদের নাম, অ্যান্ড্রয়েড সফটওয়্যার, পিসি সফটওয়্যার, সেরা ৫ ও সেরা ১০ সিরিজসহ আরও অনেক বিষয়ে বাংলা আর্টিকেল লিখতে পারবেন।

বাংলা টেকস্পটে আর্টিকেল লিখে আয় করার পাশাপাশি প্রতিটি আর্টিকেলে নিজেদের ওয়েবসাইটের প্রমোশন ও ইউটিউব ভিডিওর প্রমোট সহজেই করতে পারবেন। এখানে ক্লিক করে বাংলা টেকস্পট ওয়েবসাইটের হোম পেজ ভিজিট করলেই বাংলা টেকস্পট সম্পর্কে ধারণা পেয়ে যাবেন।

আরও পড়ুনঃ  আর্টিকেল লিখে আয় পেমেন্ট বিকাশ - বাংলা লিখে অনলাইনে আয় করার সাইট

বাংলা টেকস্পটে আর্টিকেল লিখে কত টাকা আয় করা যায়?

বাংলা টেকস্পট বাংলা লেখালেখি করে আয় করার সেরা সাইটগুলোর একটি। এখানে আপনি প্রতি আর্টিকেলে আনলিমিটেড টাকা আয় করতে পারবেন। আপনার আর্টিকেল যতদিন পর্যন্ত মানুষ দেখবে ততদিন পর্যন্ত আপনার ইনকাম হবে অর্থাৎ আপনার ইনকাম আর্টিকেল ভিউ এর উপর নির্ভর করে।

যত বেশী ভিউ হবে তত বেশী ইনকাম করতে পারবেন লেখালেখি করে আয় করার এই ওয়েবসাইটে। তবে ইনকাম করার জন্য আপনাকে শুরুতে একজন বিশ্বস্ত লেখক হয়ে উঠতে হবে। আপনার লেখা আর্টিকেল থেকে আপনি তখনি ইনকাম করতে পারবেন যখন আপনি বাংলা টেকস্পটের একজন বিশ্বস্ত লেখক হতে পারবেন।

বিশ্বস্ত লেখক কিভাবে হবেন?

বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য আপনাকে প্রথমেই একজন ভালো আর্টিকেল লেখক হিসেবে পরিচিত হতে হবে। আপনি যে ভালো আর্টিকেল লিখেন আগে সেটা তাদের জানাতে হবে নয়তো আপনাকে তারা বাংলা আর্টকেল লিখে আয় করার সুযোগ কেন দিবে?

আপনাকে বাংলা টেকস্পটে কমপক্ষে ১০টি বাংলা আর্টিকেল জমা দিতে হবে। সেই ১০টি আর্টিকেল বাংলা টেকস্পট সাইটের এডমিনরা যাচাই করে সাইটে প্রকাশ করবে। যাচাই করার মাধ্যমে তারা বুঝতে পারবে আপনার লেখার মান ও অভিজ্ঞতা কতটুকো রয়েছে। যদি আপনার লেখা আর্টিকেলগুলো ভালো হয় তাহলে সহজেই আর্টিক্লে প্রকাশ হয়ে যাবে, আর যদি কোন প্রকার ভুল ত্রুটি খুঁজে পায় তাহলে তারা আপনাকে মেইলের মাধ্যমে জানিয়ে দেবে।

যাচাই শেষে আর্টিকেল প্রকাশ করা মাত্রই আপনার ইনকাম শুরু হয়ে যাবে। এভাবে যদি আপনি ১০টি আর্টিকেল তাদের সাইটে প্রকাশ করাতে পারেন তাহলেই আপনি তাদের কাছে একজন বিশ্বস্ত লেখক হিসবে সুপরিচিতি লাভ করবেন। আপনি যখন বিশ্বস্ত লেখক হয়ে উঠবেন তখনি কেবল টাকা তুলতে পারবেন, এর আগে নয়। তবে আপনার অ্যাকাউন্টে পয়েন্ট জমতেই থাকবে।

আপনি যদি মনে করেন, বাংলা টেকস্পটে বাংলা আর্টিকেল লিখে আয় করার মতো স্কিল আপনার আছে তাহলে এক্ষুনি তাদের সাইটে অ্যাকাউন্ট খুলে ইনকাম করা শুরু করে দিন। বিস্তারিত জানতে নিচের লিংক বাটনে ক্লিক করুন।

আর্টিকেল আপডেট চলছে…

মোঃ আশিক মিয়া

মাতৃভাষায় প্রযুক্তি জ্ঞান ছড়ানোর ক্ষুদ্র প্রয়াস। ভালো লাগে প্রযুক্তির জ্ঞান বাংলা ভাষাভাষীদের সাথে ভাগ করে নিতে।

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।