রিভিউস্মার্টফোন রিভিউ

বাংলাদেশে লঞ্চ হলো Redmi 9 Power (9T) জেনে নিন মূল্য ও স্পেসিফিকেশন

রেডমি ৯ পাওয়ার (৯টি)

সম্প্রতি শাওমি রেডমি Redmi 9 Power বাংলাদেশে অফিসিয়ালি লঞ্চ করেছে। স্মার্টফনটিতে শাওমি প্রথম 6000 mAh পাওয়ার এর ব্যাটারিসহ নতুন কিছু ফিচার যুক্ত করার কারণে অনেক শাওমি ফ্যান এখন ঝুকছে  Redmi 9 Power (9T) এর দিকে। 

Redmi 9 Power (9T) লঞ্চ হওয়ার পর অনেক শাওমি ফ্যান এখন ঝুকছেন এই স্মার্টফোনের দিকে। 6000 mAh পাওয়ার এর ব্যাটারির সাথে এই ফোনে আছে Qualcomm Snapdragon 662 এর প্রসেসর আর সাথে অপারেটিং সিস্টেম হিসেবে আছে MIUI 12 বেইজড অন Android 10 ।

এটিই প্রথম ফোন যেটায় শাওমি তাদের সর্বোচ্চ mAh এর ব্যাটারি ব্যবহার করেছে।
ভারতে লঞ্চ করার পর থেকেই এই স্মার্টফোন নিয়ে রীতিমত হৈহুল্লোড় শুরু হয়ে গেছে। এত কম প্রাইসে এরকম ফিচার সম্পন্ন ফোন পেলে এমনটা হবারই কথা।

ভারতের পর এবার বাংলাদেশেও  ফোনটি মোট ৩টি স্টোরেজ ভ্যারিয়েন্ট ও ৪টি কালারে লঞ্চ করা হয়েছে। ভারতের তুলনায় বাংলাদেশে এখনো পর্যন্ত তেমন জনপ্রিয়তার প্রভাব ফেলতে না পারলেও এ স্মার্টফোন নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে।

Redmi 9 Power (9T) স্পেসিফিকেশন

Redmi 9 Power (9T) স্মার্টফোনটিতে 6.53 ইঞ্চির ফুল এইচডি প্লাস ডট ড্রপ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার রেজুলেশন হলো 2340x1080p। ডিসপ্লে প্রোটেকশনের জন্য এই ফোনে ব্যবহার করা হয়েছে Corning® Gorilla® Glass 3।

Redmi 9 Power (9T) স্মার্টফোনের পেছনে মোট ৪টি ক্যামেরা ব্যবহার করা হয়েছে, যার মধ্যে মেইন ক্যামেরায় ব্যবহার করা হয়েছে 48MP, 8MP এর Ultra Wide Angel Camera, 2MP এর Macro Camera এবং 2MP এর Depth Sensor। সামনের দিকে আছে 8MP এর ক্যামেরা যার সাহায্যে আপনি 1080p ও 720p পিক্সেল ভিডিওশুট করা যাবে।

এই স্মার্টফোনে শাওমি এই প্রথম তাদের সর্বোচ্চ 6000 mAh পাওয়ারের ব্যাটারি ব্যবহার করেছে, যা দ্রুত চার্জ করতে 22.5 এর ফাস্ট চার্জিং ফিচার দেওয়া হয়েছে। Redmi 9 Power (9T) স্মার্টফোনটিতে Qualcomm Snapdragon 662 এর প্রসেসর ব্যবহার করা হয়েছে।

সিকিউরিটি হিসেবে Redmi 9 Power (9T) ফোনে রয়েছে সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও AI Face Unlock ফিচার। অপারেটিং সিস্টেম হিসেবে এই ফোনে ব্যবহার করা হয়েছে Android 10 এর উপর ভিত্তি করা MIUI 12।

Redmi 9 Power (9T) স্মার্টফোনে ২টি স্পিকার ব্যবহার করা হয়েছে। কানেক্টিভিটির দিক থেকে Redmi 9 Power (9T) এ একটি হেডফোন জ্যাক, Dual 4G VoLTE, Wi-Fi (2.4GHz এবং 5GHz), Bluetooth 5.0, ডুয়াল SIM স্লট এবং GPS। সবচাইতে ভালো ব্যাপার হচ্ছে, এই হ্যান্ডসেটে স্প্ল্যাশ প্রুফ রয়েছে।

স্মার্টফোনের প্যাকে/ বক্সে যা থাকবে

  • Redmi 9T (Smartphone)
  • Adapter
  • USB-C cable
  • SIM eject tool
  • Soft case
  • User guide
  • Warranty card

একনজরে Redmi 9 Power । 9T স্পেসিফিকেশন

Redmi 9 Power । 9T – Specification
Corning® Gorilla® Glass 3 with 6.53 ”FHD + display
48MP Quad Camera Array with Ultra-Wide Angle, Depth Sensor & Macro Lenses
6000mAh Massive Battery with 22.5W Fast Charger in-box
Qualcomm® Snapdragon ™ 662 Powerful processor
Side-mounted fingerprint sensor
Splash proof nano-coating
IR Blaster
Stereo Speakers

চমৎকার এই স্মার্টফোনটি  ৪টি কালার ও ৩টি ভ্যারিয়েন্টে বর্তমানে সারাদেশে পাওয়া যাচ্ছে। আপনি আপনার পছন্দের ভ্যারিয়েন্ট ও দামের বিষয় মাথায় রেখে এখনি শাওমি অথোরাইজড শো-রুম থেকে  Redmi 9 Power । 9T স্মার্টফোনটি সংগ্রহ করতে পারবেন।

Color
Carbon Gray
Sunset Orange
Twilight Blue
Ocean Green
Varient
4GB+64GBBDT 15,999
4GB+128GBBDT 17,499
6GB+128GBBDT 18,999

Redmi 9 Power (9T) স্মার্টফোনের কোন ভ্যারিয়েন্ট আপনার পছন্দ আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন।
এছাড়াও পোস্ট সংক্রান্ত যেকোন মতামত কমেন্টে জানাতে পারেন। স্মার্টফোনসহ যেকোন আপডেট পেতে চোখ রাখুন “বাংলা টেকস্পটে”।

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

এটিও দেখুন
Close
Back to top button

অ্যাডব্লকার ডিটেক্টেড

আপনি সম্ভবত অ্যাডব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করতে চাইলে অবশ্যই অ্যাডব্লকার ডিজেবল করতে হবে।