অ্যান্ড্রয়েড সফটওয়্যারসেরা ৫

সেরা ৫টি বাংলাদেশী অ্যান্ড্রয়েড গেম ২০২২

বিশ্বের গেম ডেভেলপারদের সাথে সাথে বাংলাদেশী গেম ডেভেলপারেরাও বেশ চমৎকার চমৎকার গেম আমাদের উপহার দিচ্ছে। গেমের জগতে বাংলাদেশীর ডেভেলপার যারা আছেন তারাও বেশ ভালো কাজ করে তারই উদাহরণস্বরুপ আমরা বাংলা ভাষায় চমৎকার কিছু গেম পেয়েছি।

গেম খেলা সবারই পছন্দ, শিশুরা যদি হাতে স্মার্টফোন পায় তাহলে সর্বপ্রথম গেম খুজে বের করে আর যদি গেম পেয়ে যায় তাহলে ফোনের চার্জ শেষ হওয়া পর্যন্ত ফোনের উপর অমানবিক অত্যাচার চালাবে। গেম খেলায় মস্তিষ্কের উন্নতি হয় বিধায় আপনাদের সাথে আমরা সেরা ৫টি বাংলাদেশী গেইম নিয়ে আলোচনা করছি। আজ এমন ৫টি গেমের কথা জানাবো যেগুলো সম্পূর্ণ বাংলাদেশী গেম।

Meena Game

Meena Game ইউনিসেফ বাংলাদেশের একটি প্রজেক্ট। এই গেমটি MCC ltd ও Riseup Labs যৌথভাবে ডেভেলপ করেছে। গেমটি মূলত বাচ্চাদের জন্য তৈরি। এটি একটি মিশন ভিত্তিক গেম যা একের পর এক মিশন কমপ্লিট করে শেষের ধাপের দিকে নিয়ে যাবে।

গেমটিতে গেমার মিনা ক্যারেকটারকে নিয়ন্ত্রণ করবে এবং বিভিন্ন প্রকার মিশন কমপ্লিট করবে।
Meena Game ২০১৬ সালের ১০ই ডিসেম্বরে রিলিজ করা হয়। গুগল প্লে স্টোর থেকে গেইমটি এখন পর্যন্ত ডাউনলোড করা হয়েছে ১০ লাখেরও বেশী। গেইমটিতে ১৪ হাজারেরও বেশী রিভিউ আছে এবং এর রিভিউ র‍্যাটিং হলো ৪.২।

Heroes Of 71

Heroes Of 71 গেমটি সম্পূর্ণ বাংলাদেশের মুক্তিযুদ্ধের উপর ভিত্তি করে বানানো হয়েছে। গেমটি Mindfisher Games Inc ডেভেলপ করেছে। গেমটি মূলত একটি শুটিং গেম।

গেমটিতে গেমারকে পাক সেনাদের বিরুদ্ধে লড়ে মিশন পূরণ করতে হবে।
Heroes Of 71 গেমটি ২০১৫ সালের ১৫ই ডিসেম্বর প্লে স্টোরে রিলিজ করা হয়। এই গেমটি গুগল প্লে স্টোর থেকে এখন পর্যন্ত ১০ লাখেরও বেশী ডাউনলোড করা হয়েছে এবং এর বর্তমান র‍্যাটিং হলো ৪.৪।

Mukti Camp

Mukti Camp গেমটিও বাংলাদেশের মুক্তিযুদ্ধের উপর ভিত্তি করে বানানো এবং এটিও Mindfisher Games Inc ডেভেলপ করেছে। গেমটি মূলত ক্যাম্প ভিত্তিক গেইম যা অনেকটা Clash Of Clan গেমের মতো।

গেমটিতে গেমার একটি ক্যাম্প এর দায়ত্বে থাকবেন এবং ক্যাম্পের মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ, চিকিৎসা ও যুদ্ধে নিয়ে যাবেন। এই গেমটি বেশ ইন্টারেস্টিং গেম। যে এই গেইমটি খেলবে বেশ ভালো একটা এক্সপেরিয়েন্স পাবে।

Mukti Camp গেমটি গুগল প্লে স্টোরে ২০১৭ সালের ১৫ই ডিসেম্বরে রিলিজ করা হয় এবং এখন পর্যন্ত Mukti Camp গেমটি ৫ লাখের বেশী বার ডাউনলোড করা হয়েছে। গেইমটিতে ৩১ হাজারের বেশী রিভিও আছে এবং এর রিভিউ র‍্যাটিং হলো ৪.৩।

War 71 : The First Defence

War 71 : The First Defence একটি মিশনভিত্তিক গেইম। গেইমটি Digitalb ডেভেলপ করেছে এবং এটিও মুক্তিযুদ্ধের উপর ভিত্তি করা একটি গেম। গেমটিতে গেমার একের পর এক মিশন শেষ করে অন্য মিশনের দিকে এগিয়ে যাবে।

এটি একটি ওপেন ওয়ার্ল্ড গেম। গেমটিতে গেমার একেক সময় একেক রুপে ও একেক ধরনের অস্ত্র নিয়ে প্লে করবেন। এটিও বেশ চমৎকার একটি গেম।

War 71 : The First Defence গেমটি ২০১৬ সালের ১৮ই অক্টোবরে রিলিজ করা হয়। এখন পর্যন্ত গেমটি গুগল প্লে স্টোর থেকে ১ লাখেরও বেশী ডাউনলোড করা হয়েছে।  গেমটিতে প্রায় ৩ হাজার রিভিউ আছে এবং গেমটির রিভিউ র‍্যাটিং হলো ৪.১।

Amar Gram

Amar Gram গেমটি মূলত শহরে যারা বাস করে তাদের কেন্দ্র করে বানানো হয়েছে। Amar Gram গেমটি খেলার মাধ্যমে গেমার গ্রাম ঘুরে দেখার অনুভুতি পাবে। গেমটি মূলত শহরে বসবাস করা মানুষদের জন্য ডেভেলপ করা হয়েছে।

যারা গেমটি খেলবে তারা গ্রামের পরিবেশ ও গ্রামে ব্যবহার করা সরঞ্জাম এর নামগুলো স্মরণ করতে পারবে। Amar Gram গেমটি MGames ICTD ডেভেলপ করেছে।

Amar Gram গেমটি গুগল প্লে স্টোর থেকে ১ লাখেরও বেশী ডাউনলোড করা হয়েছে। এখন পর্যন্ত Amar Gram গেমটিকে প্রায় দেড় হাজার রিভিউ করা হয়েছে এবং এর রিভিউ র‍্যাটিং হলো ৪.৩।

প্রিয় পাঠক এই ছিলো বাংলাদেশের সেরা ৫টি অ্যান্ড্রয়েড গেম। গেমগুলো সম্পর্কে আপনাদের মতামত জানাতে কমেন্ট করতে পারেন। আমরা আপনার কমেন্ট অধিক মূল্যয়ণ করে থাকি।

ধন্যবাদ

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্টেড

আপনি সম্ভবত অ্যাডব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করতে চাইলে অবশ্যই অ্যাডব্লকার ডিজেবল করতে হবে।