রিভিউসেরা ৫

১০ হাজার টাকায় সেরা ৫টি মোবাইল দাম ২০২১

আজকের পোস্টটি  তাদের জন্য যাদের কাছে প্রচুর অর্থ নেই তবে ফোন কেনা খুব জরুরি।

আমরা ১০,০০০ টাকার মধ্যে ৫ টি স্মার্টফোন নিয়ে আলোচনা করব। আমি আশা করি এই পোস্টটি তাদের জন্য কার্যকর হবে যারা দশ হাজার টাকা বাজেটের মধ্যে ভালো স্মার্টফোন কিনতে চান।

তাহলে চলুন আলোচনা শুরু করা যাক ১০ হাজার টাকায় ভালো ও সেরা ৫টি ফোন নিয়ে।


এক নজরে ১০ হাজার টাকায় ৫ টি সেরা ফোন ২০২১

Realme C20a Infinix Hot 9 Play Symphony Z40 Tecno Spark 6 Go Realme C11

দশ হাজার টাকা বাজেট ফোনের মধ্যে আমাদের লিস্টের প্রথমে আছে Realme C20a ও সবার শেষে আছে Realme C11।

আমরা কোন র‍্যাটিং বিবেচনা করে লিস্টিং করিনি। শুধুমাত্র আপনাদের সামনে তুলে ধরতে লিস্ট আকারে প্রকাশ করেছি।
১০ হাজার টাকায় ভালো ২০২১ লিস্টের প্রথমে আছে Realme C20a।

চলুন জেনে নেই কি কি ফিচার রয়েছে এই স্মার্টফোনে।

Realme C20a

Realme C20a স্মার্টফোনটি 6.5 ইঞ্চির IPS LCD টাচস্ক্রিন ও ডিসপ্লেতে স্ক্রিনের রেজুলেশন 720 x 1600 পিক্সেল।

এই স্মার্টফোনটিতে ক্যামেরা হিসেবে পিছনের দিকে 8 মেগাপিক্সেলের একটি কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। 8 মেগাপিক্সেলের ক্যামেরাটি মূল ক্যামেরা। সেলফি ক্যামেরা হিসেবে থাকছে 5 মেগাপিক্সেলের একক ক্যামেরা। 

Realme C20a স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড 10 (Realme UI) অপারেটিং সিস্টেমের সাথে চলে। এছাড়াও এর মধ্যে চিপসেট হিসেবে রয়েছে Mediatek Helio G35 আর প্রসেসর হিসেবে রয়েছে  Octa core, up to 2.3 GHz.

এই স্মার্টফোনটিতে লি–পলিমার 5000 mAh (নন–রিমোভাল) ব্যাটারি রয়েছে এবং এর সাথে 10W এর চার্জারও রয়েছে।
Realme C20a স্মার্টফোনটি Iron Grey,Lake Blue দুইটি কালারে পাওয়া যায়। Realme C20a 2/32 Official Variant এর মূল্য ৮,৯৯০ টাকা।

১০ হাজার টাকায় ভালো ২০২১ লিস্টের দ্বিতীয় স্থানে আছে Infinix Hot 9 Play।

চলুন জেনে নেই কি কি ফিচার রয়েছে এই স্মার্টফোনে।

Infinix Hot 9 Play

Infinix Hot 9 Play স্মার্টফোনটিতে 6.82 ইঞ্চির IPS LCD টাচস্ক্রিন ব্যবহার করা হয়েছে।

এর ডিসপ্লেতে স্ক্রিনের রেজুলেশন 720 x 1640 পিক্সেল আর Material হিসেবে রয়েছে Glass Front, Plastic Body. এই স্মার্টফোনটির পিছনে Dual 13 মেগাপিক্সেল ক্যামেরা ও QVGA সেন্সর ব্যবহার করা হয়েছে।

আর সামনের দিকে একটি 8 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। 
Infinix Hot 9 Play স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড 10 অপারেটিং সিস্টেমের সাথে চলে।

এছাড়াও এর মধ্যে চিপসেট হিসেবে রয়েছে Mediatek Helio A25 এবং প্রসেসর হিসেবে রয়েছে Octa-core, up to 1.8 GHz. এই স্মার্টফোনটিতে লি–পলিমার 6000 mAh (নন–রিমোভাল) ব্যাটারি এর সাথে 10W এর চার্জার।

Infinix Hot 9 Play স্মার্টফোনটি Midnight Black, Quetzal Cyan, Violet, Ocean Wave এই চারটি কালারে পাওয়া যায়। Infinix Hot 9 Play স্মার্টফোনটির অফিসিয়াল Variant গুলোর মূল্যসমূহঃ2/32 এর মূল্য  ৭,৯৯০ টাকা4/64 এর মূল্য ৯,৯৯০ টাকা।

১০ হাজার টাকায় ভালো ২০২১ লিস্টের তৃতীয় অবস্থানে আছে Symphony Z40। চলুন জেনে নেই কি কি ফিচার রয়েছে এই স্মার্টফোনে।

Symphony Z40

Symphony Z40

Symphony Z40 স্মার্টফোনটিতে 6.55 ইঞ্চির IPS  টাচস্ক্রিন ব্যবহার করা হয়েছে। এর ডিসপ্লেতে স্ক্রিনের রেজুলেশন HD+ 1600 x 720 পিক্সেল আর Material হিসেবে রয়েছে Glass Front , Plastic Body.

Symphony Z40 স্মার্টফোনটির পিছনের দিকে তিনটি ক্যামেরা সেটআপ রয়েছে। যার মধ্যে একটি 13 মেগাপিক্সেলের আর একটি 2 মেগাপিক্সেলের আর অন্যটি হলো 5 মেগাপিক্সেল ক্যামেরা।

13 মেগাপিক্সেলের ক্যামেরাটি মুল ক্যামেরা হিসেবে দেওয়া আছে আর বাকি দুইটির মধ্যে একটিতে 2 মেগাপিক্সেল মেক্রো আর একটিতে 5 মেগাপিক্সেলের ডেপ্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। সামনের দিকে 13 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

Symphony Z40 স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড 10 অপারেটিং সিস্টেমের সাথে চলে।

এছাড়াও এর মধ্যে চিপসেট হিসেবে রয়েছে Mediatek Helio G35 এবং প্রসেসর হিসেবে রয়েছে Octa-core, up to 2.3 GHz. এই স্মার্টফোনটিতে লি–পলিমার 5000 mAh (নন–রিমোভাল) ব্যাটারি এর সাথে 10W এর চার্জার।

Symphony Z40 স্মার্টফোনটি Dazzling Blue, Delightful Green, Jolly Blue এই তিনটি কালারে পাওয়া যায়। Symphony Z40 স্মার্টফোন 3/32 Official Variant এর মূল্য ৯,৯৯০ টাকা।

১০ হাজার টাকায় ভালো ২০২১ লিস্টের ৪র্থ অবস্থানে আছে Tecno Spark 6 Go। চলুন জেনে নেই কি কি ফিচার রয়েছে এই স্মার্টফোনে।

Tecno Spark 6 Go

Tecno Spark 6 Go স্মার্টফোনটিতে 6.52 ইঞ্চির IPS LCD টাচস্ক্রিন ব্যবহার করা হয়েছে। এর ডিসপ্লেতে স্ক্রিনের রেজুলেশন 720 x 1600 পিক্সেল আর Material হিসেবে রয়েছে Glass Front , Plastic Body.

এই স্মার্টফোনটির পিছনে Dual 13 মেগাপিক্সেল ক্যামেরা ও AI Lens ব্যবহার করা হয়েছে। আর সামনের দিকে একটি 8 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। 

Tecno Spark 6 Go স্মার্টফোনটি Android 10 Go (HiOS 6.2) অপারেটিং সিস্টেমের সাথে চলে। এছাড়াও এর মধ্যে চিপসেট হিসেবে রয়েছে Mediatek Helio A20 এবং প্রসেসর হিসেবে রয়েছে Quad-core, 1.8 GHz. এই স্মার্টফোনটিতে লি–পলিমার 5000 mAh (নন–রিমোভাল) ব্যাটারি রয়েছে।

Tecno Spark 6 Go স্মার্টফোনটি Aqua Blue, Ice Jadeite দুইটি কালারে পাওয়া যায়। Tecno Spark 6 Go স্মার্টফোনটির Official Variant গুলোর মূল্যসমূহঃ2/32 এর মূল্য  ৮,৬৯০ টাকা3/64 এর মূল্য ৯,৯৯০ টাকা।

১০ হাজার টাকায় ভালো ২০২১ লিস্টের ৫ম অবস্থানে আছে Realme C11। চলুন জেনে নেই কি কি ফিচার রয়েছে এই স্মার্টফোনে।

Realme C11

Realme C11 স্মার্টফোনটি 6.5 ইঞ্চির IPS LCD টাচস্ক্রিন। ডিসপ্লেতে স্ক্রিনের রেজুলেশন 720 x 1560 পিক্সেল আর Material হিসেবে রয়েছে Glass Front , Plastic Body. এই স্মার্টফোনটির পিছনে Dual 13+2 মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। আর সামনের দিকে একটি 5 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে।

Realme C11 স্মার্টফোনটি Android 10 (Realme UI) অপারেটিং সিস্টেমের সাথে চলে। এছাড়াও এর মধ্যে চিপসেট হিসেবে রয়েছে Mediatek Helio G35 আর প্রসেসর হিসেবে রয়েছে  Octa core, up to 2.3 GHz. এই স্মার্টফোনটিতে লি–পলিমার 5000 mAh (নন–রিমোভাল) ব্যাটারি রয়েছে এবং এর সাথে 10W এর চার্জারও রয়েছে।

Realme C11 স্মার্টফোনটি Mint Green, Pepper Grey দুইটি কালারে পাওয়া যায়। Realme C11 2/32 Official Variant এর মূল্য ৮,৯৯০ টাকা।

বন্ধুরা এই ছিলো বর্তমান সময়ে দশ হাজার টাকার মধ্যে সেরা ৫ টি স্মার্টফোন বা মোবাইল। আমাদের লিস্টে থাকা কোন ফোনটি আপনার ভালো লেগেছে বা ১০ হাজার টাকার মধ্যে কোন ফোনটি আপনার ভালো লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আমরা আপনার কমেন্টকে অধিক মূল্যয়ন করি।


বিঃদ্রঃ মোবাইল ক্রয় করার পূর্বে অফিসিয়াল / আনঅফিসিয়াল দেখে ক্রয় করুন। প্রতারনা হতে সাবধান। alert-warning

ধন্যবাদ

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

এটিও দেখুন
Close
Back to top button

অ্যাডব্লকার ডিটেক্টেড

আপনি সম্ভবত অ্যাডব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করতে চাইলে অবশ্যই অ্যাডব্লকার ডিজেবল করতে হবে।