টেক নিউজস্মার্টফোন রিভিউ

ওয়ান প্লাসের নতুন স্মার্টফোন ওয়ান প্লাস ১০প্রো আসতে যাচ্ছে

ওয়ান প্লাসের নতুন স্মার্টফোন ওয়ান প্লাস ১০প্রো

ওয়ান প্লাস তাদের নতুন স্মার্টফোন লঞ্চ করতে যাচ্ছে যার নাম ওয়ান প্লাস ১০ হবে বলে জানানো হয়েছে এবং এ মডেলে ওয়ান প্লাস মোট ৩টি স্মার্টফোন লঞ্চ করবে বলে তথ্য পাওয়া গেছে।
ওয়ান প্লাসের তৈরি নতুন ৩টি স্মার্টফোনের মডেল ওয়ান প্লাস ১০, ওয়ান প্লাস ১০আর, ওয়ান প্লাস ১০ প্রো হবে বলে ইতিমধ্যে তথ্য পাওয়া গেছে।

আরেকটি বিশেষ খবর হলো ওয়ান প্লাস তাদের নতুন স্মার্টফোনের ওয়ান প্লাস ১০প্রো মোবাইলটিতে ১২৫ ওয়াট ফাস্টিং চার্জিং প্রযুক্তি প্রয়োগ করার কথা ছিলো কিন্তু এখন এক রিপোর্টে জানানো হয়েছে ওয়ান প্লাস ১০প্রো ফোনটিতে ১২৫ ওয়াট নয় বরং এ ফোনে ব্যবহার করা হবে ৮০ওয়াট ফাস্টিং চার্জিং প্রযুক্তি।

মাইক্রোব্লগিং ওয়েবসাইট (weibo) তে জনপ্রিয় টিপস্টার, ডিজিটাল চ্যাট স্টেশনে সম্প্রতি আসন্ন ওয়ান প্লাসের নতুন স্মার্টফোন ওয়ান প্লাস ১০ মোবাইলটির সম্পর্কে কিছু তথ্য প্রকাশ করেছে যেমনঃ ওয়ান প্লাস ১০প্রো ফোনটির ডিসপ্লে সাইজ ৬.৭ ইঞ্চি হতে পারে সে সাথে ২কে অ্যামোলেড ডিসপ্লে প্যানেলের সাথে আসতে পারে এ ফোনটি এবং এ ডিসপ্লেটির ডিজাইন হতে পারে পাঞ্চ-হোলে।

এ ফোনটির ক্যামেরা প্রসঙ্গে জানানো হয়েছে যে এ ফোনটির সেলফি ক্যামেরা হতে পারে ৩২মেগাপিক্সেল।
ওয়ান প্লাস ১০প্রো স্মার্টফোনটির পিছনের ক্যামেরা হিসাবে ৪৮মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫০মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৩এক্স অপটিক্যাল জুম সাপোর্টেট সহ ৮মেগাপিক্সেলের একটি টেলিফটো সেন্সর ব্যবহার করা হয়েছে।

টিপস্টার আরো তথ্য দিয়েছে ওয়ান প্লাস ১০প্রো স্মার্টফোনটিতে ৫০ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ৮০ওয়াট ওয়্যারেট ফাস্টিং চার্জার প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

ওয়ান প্লাস ১০প্রো ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি্তে বেশ ভালো পারফর্ম্যান্স সুনিশ্চিত করতে অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালার ওএস বা কাস্টম ১২ ওএসের দেখা মিলবে বলে জানা গিয়েছে।

উল্লেখিত তথ্য ছাড়া আরো বেশ কিছু তথ্যের সন্ধান মিলেছে যেমনঃ ওয়ান প্লাস ১০প্রো স্মার্টফোনটিতে নতুন প্রসেসর অর্থাৎ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেনারেশনের প্রথম প্রসেসরটি এ ফোনে দেখা যাবে।

ওয়ান প্লাসের ফ্ল্যাগশিপ ফোন ওয়ান প্লাস ১০প্রোতে ১২জিবি র‍্যাম এবং স্টোরেজ হিসাবে ২৫৬জিবি পর্যন্ত ব্যবহার করা হবে।

এ রিপোর্টের আগে অন্য একটি রিপোর্টে জানানো হয়েছিলো ওয়ান প্লাসের নতুন এ স্মার্টফোনে ব্যাটারি ক্যাপাসিটি হিসাবে ৫হাজার এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে এবং এ ফোনটি পানি প্রতিরুধ করার জন্য IP68 রেটিং সহ কারে লঞ্চ হতে পারে।

আমাদের এ তথ্যগুলি অনলাইনের নানা ওয়েবসাইট থেকে সংগ্রহিত সুতরাং আমাদের এ তথ্যগুলি সম্পূর্ণভাবে সত্য নাও হতে পারে।
তবে একটি কথা ফেলে দিতে পারবেন না, অনলাইনের এ তথ্যগুলো ১০০% সঠিক না হলেও ৫০% অথবা ৭০% সত্য হয়।

আজ এত টুকুই

ধন্যবাদ

জাহিদুল ইসলাম

শিখতে ভালোবাসি :)

সম্পর্কিত আর্টিকেল

একটি মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্টেড

আপনি সম্ভবত অ্যাডব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করতে চাইলে অবশ্যই অ্যাডব্লকার ডিজেবল করতে হবে।