টেক নিউজস্মার্টফোন রিভিউ

অপ্পোর প্রথম ফোল্ডিং ফোন: Oppo Find N

লঞ্চ হলো অপ্পোর নতুন এবং প্রথম ফোল্ডেবল ফোন।

সম্প্রতি স্মার্টফোন নির্মাতা জায়ান্ট অপ্পো তাদের নতুন এবং প্রথম ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করেছে যার মডেল Find N। অপ্পোর এই ফোল্ডেবল ফোনটি Samsung Galaxy Z Fold 3 এর সাথে প্রতিদ্ধন্দ্বিতা করবে।

Oppo Find N স্মার্টফোনটির লুকিং বেশ চমৎকার। তবে শুধু লুকিং দেখেই ত আর গ্রাহক ফোন কিনবে না। তাই চলুন জেনে নেই অপ্পোর এই Find N ফোল্ডেবল ফোনে কি কি আকর্ষনীয় ফিচার রয়েছে।

অপ্পো ফাইন্ড এন ফোল্ডেবল ফোনের দাম (Oppo Find N Price)

Find N স্মার্টফোনটি দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এর মধ্যে প্রথমটি হলো ৮জিবি র‍্যাম ও ২৫৬ ইন্টারনাল স্টোরেজ বা রম। এই ভ্যারিয়েন্টের দামা রাখা হয়েছে ৭৬৯৯ ইউয়ান। যা বাংলাদেশি টাকায় কনভার্ট করলে দাঁড়ায় প্রায় ১ লক্ষ ৪ হাজার টাকা।

এই স্মার্টফোনটির দ্বিতীয় ভ্যারীয়েন্ট হলো ১২জিবি র‍্যাম ও ৫১২জিবি রম বা ইন্টারনাল স্টোরেজ। এই ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৮৯৯৯ ইউয়ান। এই মূল্যের কনভার্ট বাংলাদেশী টাকায় করলে দাঁড়ায় ১ লাখ ২২ হাজার টাকা।

এই ফোনটি বর্তমানে চীনে প্রি বোকিং লিস্টে রাখা হয়েছে। আগামী ২৩রা ডিসেম্বর থেকে ফোনটি সেলে বিক্রি সিদ্বান্ত নেয়া হয়েছে। আগ্রহী ক্রেতাগণ কালো, বেগুনী ও সাদা এই তিনটি কালারে বাজারে পেয়ে যাবে।

বাংলাদেশে এই ফোনটি কবে আসবে বা কবে থেকে অফিসিয়ালি বিক্রি হবে এ বিষয়ে অপ্পোর পক্ষ থেকে কিছুই জানানো হয়নি।

অপ্পো ফাইন্ড এন ফোনের স্পেসিফিকেশন (Oppo Find N Specification)

Oppo Find N স্মার্টফোনের ডিসপ্লে হিসেবে একটি OLED প্যানেল ব্যবহার করা হয়েছে, যার সাইজ ফোল্ডিং অবস্থায় ৫.৪৯ ইঞ্চি এবং আনফোল্ড অবস্থায় ৭.১ ইঞ্চি। Oppo Find N এর এই ডিসপ্লেতে ১২০ হার্জের রিফ্রেষ রেট দেয়া হয়েছে। ডিসপ্লেটি প্রোটেকশনের লক্ষ্যে Corning Gorilla Glass ব্যবহার করা হয়েছে।

Oppo Find N ফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮। স্মার্টফোনটি দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যার একটি ৮জিবি/ ২৫৬ জিবি এবং অন্যটি ১২জিবি/ ৫১২জিবি।

স্মার্টফোনটিতে ৪৫০০ এম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এবং এই ব্যাটারিটি দ্রুত চার্জ করার জন্য এতে ৩৩ ওয়াটের ফাস্টিং চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এছাড়াও ১৫ ওয়াট AirVOOC ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াটের রিভার্স চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

Oppo Find N স্মার্টফোনটির পেছনে ৩টি ক্যামেরা সেটাপ রয়েছে। প্রাইমারি ক্যামেরা হিসেবে রয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ১৬ মেগার একটি আল্ট্রা ওয়াইড সেন্সর এবং ১৩ মেগার একটি টেলিফটো লেন্স।

সামনের দিকে মোট দুটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। যার একটি বাইরের দিকে এবং অন্যটি ডিসপ্লের ভিতরে দেয়া হয়েছে। বাইরের দিকের ক্যামারাটি ৪২ মেগাপিক্সেল এবং ইনডিসপ্লের ক্যামারাটি ৩২ মেগাপিক্সেল।

স্মার্টফোনটিতে ডলবি স্টেরিও স্পিকার ব্যবহার করা হয়েছে। কানেঙ্কিটিভিটি অপশনে ৫জি, ৪জি LTE, ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.২, এ জিপিএস, NFC এবং USB Type C পোর্ট।

Oppo Find N স্মার্টফোনটিতে সিকিউরিটির জন্য সাইড মাউন্টেট ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করা হয়েছে।

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্টেড

আপনি সম্ভবত অ্যাডব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করতে চাইলে অবশ্যই অ্যাডব্লকার ডিজেবল করতে হবে।