টেক নিউজ

সেপ্টেম্বর থেকে যেসব ফোনে চলবে না Gmail, YouTube, এবং Google Account

সম্প্রতি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের গুগল তাদের নতুন একটি নিয়মের কথা মেইল করে জানিয়েছে। এ মেইলে বলা হয়েছে আগামী ২৭ সেপ্টেম্বর থেকে অ্যান্ড্রয়েড ২.৩.৭ অথবা এর নিচের যে ভার্সনগুলো রয়েছে সেগুলোতে গুগল অ্যাকাউন্ট ব্যবহার করা যাবেনা। 

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে তাদের নতুন এই নিয়ম কার্যকর হবে বলে জানিয়েছে গুগল। এই নিয়ম কার্যকর হলে অ্যান্ড্রয়েড এর অনেক ভার্সনে গুগল অ্যাকাউন্ট সহ গুগলের অনকে ফিচার ব্যবহারকারী ভোগ করতে পারবেনা।

ভার্সন গুলো হলোঃ ১.০, ১.১, ১.৫ কাপকেক, ১.৬ ডোনাট, ২.০ এক্লেয়ার, ২.২ ফ্রোয়ো, ও ২.৩ জিঞ্জারব্রেড।
গুগল এই তথ্যটি ইউজারদের ইমেইলের মাধ্যমে জানিয়েছে। মেইলে জানানো হয়েছে আগামী ২৭ সেপ্টেম্বর হতে উপরোক্ত ভার্সনের স্মার্টফোনগুলোতে গুগলের অ্যাকাউন্ট সহ অনেক সেবা কাজ করবেনা।

এসব সেবার মধ্যে রয়েছে জিমেইল, ইউটিউব, গুগল ম্যাপ ইত্যাদি।
গুগল জানায়, এই নিয়ম কার্যকর হওয়ার পর থেকে উপরোক্ত ভার্সনের অ্যান্ড্রয়েড ফোনে কেউ গুগল অ্যাকাউন্ট লগ ইন ও সাইন ইন করতে পারবেনা। লগ ইন ও সাইন ইন করার সময় এরর দেখাবে।

তবে সেটিংস থেকে সাইন ইন করা না গেলেও ব্রাউজার থেকে গুগল অ্যাকাউন্ট লগ ইন করা যাবে এবং ব্রাউজারের মাধ্যমে গুগলের সেবাগুলো চালানো যাবে।

যারা অ্যান্ড্রয়েড ৩.০ বা তার উপরের ভার্সনের অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন তাদের কোন চিন্তা নেই। তাদের ফোনের সেবাগুলো আগের মতই নির্বিঘ্নে চলবে।

ধন্যবাদ

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্টেড

আপনি সম্ভবত অ্যাডব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করতে চাইলে অবশ্যই অ্যাডব্লকার ডিজেবল করতে হবে।