রিভিউস্মার্টফোন রিভিউ

রিয়েলমি সি১৭ নিয়ে যত আলোচনা!

সম্প্রতি বাংলাদেশে রিয়েলমি সি-১৭ নামের একটি ফোন গ্লোবাল লঞ্চ করেছে। অর্থাৎ বাংলাদেশেই এই স্মার্টফোন সবার আগে লঞ্চ হয়েছে যা নিয়েই মূলত সমালোচনার সৃষ্টি।

রিয়েলমির সি১৭ প্রথম কোন ফোন যেটা কিনা বাংলাদেশে সর্বপ্রথম লঞ্চ করা হয়েছে। সবচেয়ে বড় কথা হলো রিয়েলমি এই বাজেটের মধ্যে ৯০ হার্টজ এর রিফ্রেশ রেট দিয়েছে যা সত্যিই অকল্পনীয়। এটা নিয়েই সমালোচনা হচ্ছে ব্যপকহারে। তবে এই বাজেটে এরকম চমৎকার ফিচার রিয়েলমি কিভাবে দিল তা নিয়েও অনেকে মাথা ঘামাচ্ছেন।

রিয়েলমি সি১৭ স্মার্টফোনটিতে  ৬.৫ ইঞ্চির একটি হোল পাঞ্চ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যাতে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট, যা ব্যবহারকারীদের স্মুথ পারফর্মেন্স দিতে সক্ষম। এ বাজেটের মধ্যে এরকম চমৎকার ফিচার দেওয়া খুব কঠিন তবে রিয়েলমি সেটা অন্য ফিচার এর দিক দিয়ে কাটিয়ে নিয়েছে।

রিয়েলমি সি১৭ তে প্লাস্টিক বডি ব্যবহার করা হয়েছে যা এই বাজেটে এক্সপ্যাক্টেবল নয়। তবে ডিসপ্লের কথা চিন্তা করে এটা স্যাক্রিফাইস করা যায়। এছাড়াও এ ফোনে রয়েছে ৫ হাজার এমএএইচ এর বিশাল ব্যাটারি যা চার্জ দেওয়ার জন্য ফাস্ট চার্জিং মোড ব্যবহার করা হয়েছে।

এফোনের সবথেকে খারাপ ফিচার হলো এর প্রসেসর, এ ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ চিপসেট ব্যবহার করা হয়েছে। যা গ্যামারদের হতাশার কারণ হয়ে দাড়িয়েছে। তবে এ ফোনে রয়েছে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ, যা হয়তো এই ফোনের ব্যবহারকারীদের মন যোগাতে সক্ষম হতে পারে।

এ ফোনটি বাংলাদেশে মাত্র ১৫,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্টেড

আপনি সম্ভবত অ্যাডব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করতে চাইলে অবশ্যই অ্যাডব্লকার ডিজেবল করতে হবে।