রিভিউস্মার্টফোন রিভিউ

রিয়েলমি জিটি মাস্টার ইডিশন দাম ও স্পেসিফিকেশন ২০২১

Realme মিড-বাজেটের মধ্যে পারফেক্ট এডিশনের  একটি স্মার্টফোন লঞ্চ করেছে বাংলাদেশের বাজারে।

স্মার্টফোনটি হলো Realme GT Master Edition

এই স্মার্টফোনটি এককথায় বলতে গেলে অসাধারণ। ডিজাইনের দিক দিয়ে পারফরম্যান্স এর দিক দিয়ে এমনকি গঠনের এর দিক দিয়েও অসাধারণ। Realme GT Master Edition স্মার্টফোনটি খুবই স্পেশাল ভাবে তৈরি করেছে Realme।

স্মার্টফোন লাভারদের জন্য।আমরা এখন দেখবো পারফরম্যান্স এর দিক দিয়ে পারফেক্ট Realme GT Master Edition স্মার্টফোনটিতে কি কি স্পেশাল স্পেসিফিকেশন ও ফিচার রয়েছে।

এই স্মার্টফোনটির বিস্তারিত আলোচনা শেষে ভালো ও মন্দ উভয় দিক সম্পর্কে জানতে নিচের সম্পূর্ণ আর্টিকেল পড়ুন।

Realme GT Master Edition full specifications


Realme GT Master Edition স্মার্টফোনটি বাংলাদেশে অফিশিয়ালি লঞ্চ করা হয়েছে অক্টোবর মাসের ২ তারিখে ২০২১ সালে।

Realme GT Master Edition স্মার্টফোনটিতে 2G,3G,4G সহ 5G নেটওয়ার্কও সাপোর্ট করে এর সাথে আরও ব্লটুথ, ওয়াইফাই, হটস্পট, ইউএসবি, অটিজি, ইউএসবি টাইপ-সিও সাপোর্ট করে কিন্তু এটিতে রেডিও সাপোর্ট করে না।

Realme GT Master Edition স্মার্টফোনটি 6.43 ইঞ্চির সুপার AMOLED টাচস্ক্রিন ও ডিসপ্লেতে স্ক্রিনের রেজুলেশন ফুল এইচডি+ 1080 x 2400 পিক্সেল আর ফোনের সামনের অংশটি হলো কাচের এবং এটির পিছনে প্লাস্টিকের বডি রয়েছে।

সবচেয়ে আকর্ষনীয় বিষয় হলো এই স্মার্টফোনের ডিসপ্লেতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে এর সাথে আরও র‍য়েছে ফেস আনলক সিস্টেম।

ডিসপ্লেতে করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বেশ নির্ভুলভাবেই দ্রুত চলে আর ফেস আনলক সঠিক এবং ডিসপ্লেতে আরও রয়েছে ১২০ হার্জ রিফ্রেশরেট যা মসৃনভাবে কাজ করে। এই ফোনটির ওজন হলো ১৭৪/১৮০ গ্রাম মাত্র।

Realme GT Master Edition স্মার্টফোনটির পিছনের দিকে তিনটি ক্যামেরা সেটআপ রয়েছে। যার মধ্যে একটি 64 মেগাপিক্সেলের ক্যামেরা আর একটি 8 মেগাপিক্সেলের আর অন্যটি 2 মেগাপিক্সেলের।

64 মেগাপিক্সেল ক্যামেরাটি মুল ক্যামেরা হিসেবে দেওয়া আছে যার মাধ্যমে বেশ ভালো ফটোগ্রাফি এবং 4K আলট্রা এইচডি (2160) পিক্সেলের ভিডিও করা যাবে করা যায়। বাকি ২টি ক্যামেরার মধ্যে একটিতে 8 মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড আর অন্যটিতে 2 মেগাপিক্সেলের মেক্রো ব্যবহার করা হয়েছে।

সেলফি ক্যামেরা হিসেবে থাকছে 32 মেগাপিক্সেলের বিশাল একক সেলফি ক্যামেরা যেই ক্যামেরা দিয়ে উচ্চমানের সেলফি কাজ অনায়াসে করা যায়।

Realme GT Master Edition স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড 11 (Realme UI 2.0) অপারেটিং সিস্টেমের সাথে চলে। এছাড়াও এর মধ্যে চিপসেট হিসেবে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন 778G (6nm) আর প্রসেসর হিসেবে রয়েছে Octa core, up to 2.84 GHz।

এই স্মার্টফোনটিতে লি–পলিমার 4300 mAh (নন–রিমোভাল) ব্যাটারি রয়েছে এবং এর সাথে 65W এর সুপারডার্ট চার্জারও রয়েছে। এই চার্জার দ্বারা চার্জিং বেশ দ্রুত হয় প্রায় 35 মিনিটের মধ্যে শূন্য থেকে ১০০% চার্জ সম্পূর্ণ হয়।

Realme GT Master Edition স্মার্টফোনটি Black, Gray, White, Aurora এই চারটি কালারে পাওয়া যায়। Realme GT Master Edition স্মার্টফোনটির 8/128 অফিসিয়াল Variant এর মূল্য ৩৩,৯৯০ টাকা।

বিশেষ কথাঃ

Realme GT Master Edition স্মার্টফোনটি ডিজাইনের দিক দিয়ে দেখতে অনেক সুন্দর ও মিড-বাজেট অনুযায়ী পারফরম্যান্স এর দিক দিয়েও সেরা।

এই স্মার্টফোনটি গেমিং সহ সকল দিকই ভালো করে কাজ করে। আপনারা যদি মিড-বাজেটের মধ্যে ভালো কোনো স্মার্টফোন কিনতে চান তাহলে Realme GT Master Edition স্মার্টফোনটি কিনতে পারেন।

Realme GT Master Edition স্মার্টফোন নিয়ে এই ছিলো আমাদের আর্টিকেল। আশা করি আপনারা Realme GT Master Edition স্মার্টফোন সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

Realme GT Master Edition স্মার্টফোন নিয়ে লিখা আর্টিকেলটি আপনার কাছে কেমন লেগেছে তা অবশ্যই কমেন্টে জানাবেন। আমরা আপনার কমেন্টকে অধিক মূল্যায়ন করি।

বিঃদ্রঃ মোবাইল ক্রয় করার পূর্বে অফিসিয়াল / আনঅফিসিয়াল দেখে ক্রয় করুন। প্রতারনা হতে সাবধান।

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্টেড

আপনি সম্ভবত অ্যাডব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করতে চাইলে অবশ্যই অ্যাডব্লকার ডিজেবল করতে হবে।