টেক নিউজ

রিয়েলমি জিটিতে অ্যান্ড্রয়েড ১২ আপডেট

রিয়েলমি জিটি স্মার্টফোনে রিয়েলমি ইউ আই ৩.০ সে সঙ্গে অ্যান্ড্রয়েড ১২ আপডেটে চলে এসেছে সুতরাং আপনারা এ আপডেটে কি কি সুবিধা পাবেন এবং এ আপডেটি দেয়াতে কোন প্রকার সমস্যায় পড়তে পারেন নাকি তা জানতে সম্পূর্ণ আর্টিকেল পড়ুন।

নতুন বছর শুরু হওয়ার সাথে সাথেই রিয়েলমি জিটি ব্যবহারকারীদের জন্য চলে এসেছে সুখবর। রিয়েলমি জিটি এখন বাংলাদেশে রিয়েলমি ইউ আই ৩.০ আপডেট পেতে শুরু করেছে।

এ আপডেটের মাধ্যমে রিয়েলমি লেটেস্ট মোবাইল সফটওয়্যারের পাশাপাশি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমের নতুন ভার্সন পাওয়া যাবে এ ফোনে।

রিয়েলমি নতুন এ আপডেটটি অফিসিয়াল্ভাবে লঞ্চ হওয়ার আগে অনেক দিন ধরে তাদের বিটা চ্যানেলে চলমান ছিলো যা এখন সম্পূর্ণ একে একে পুর-বিশ্ববাসীদের জন্য উন্মুচন করা হচ্ছে।

রিয়েলমি জিটি আপডেটের ফলে আপনাদের স্মার্টফোনে যা যা লক্ষনীয় হবে তাহলো ডিভাইসে নতুন ইন্টারফেস দেখতে পাবেন, নতুন আইকন, অসাধারন কিছু অ্যানিমেশন এবং অলওয়েজ ইন ডিসপ্লেতে ইমপ্রুভমেন্ট দেখা যাবে সে সাথে অপ্টিমাইজড অটোমেটিক স্ক্রিন ব্রাইটনেসের সুবিধা নিতে পারবেন আবার ক্যামেরা ইন্টারফেস কাস্টোমাইজ করার সুবিধাও পাবেন।

এছাড়াও রিয়েলমি জিটি স্মার্টফোনে অ্যান্ড্রয়েড ১২-এর সমস্ত সিকিউরিটি ও প্রাইভেসি ফিচারের আপডেট পাবেন। রিয়েলমি তাদের অফিসিয়াল ফোরামে একটি পোস্টের মাধ্যমে জানায় অ্যান্ড্রয়েড ১২ নির্ভর রিয়েলমি ইউ আই ৩.০ স্টেবল আপডেট এখন রিয়েলমি জিটি স্মার্টফোনে চলছে এরপর বাকী সব স্মার্টফোনে নিয়ে আসতেও পারে।

রিয়েলমি জিটির এ আপডেটের বিল্ড নম্বর RMX2202_11_C.05 এবং এ ফাইলটির সাইজ ১৯৪ এমবি।

রিয়েলমি জিটি মোবাইল স্পেসিফিকেশন

রিয়েলমি জিটি স্মার্টফোন সর্বপ্রথম চীনে লঞ্চ হয় তারপর বাকীসব দেশে লঞ্চ করা হয়েছে। রিয়েলমি স্মার্টফোনের এ আপডেট সম্পর্কে ভিডিও দেখতে আমাদেরব ইউটিউব চ্যানেলটি বিজিট করতে পারেন।

রিয়েলমি জিটি স্মার্টফোনটির ডিসপ্লে সাইজ.৬.৪ ইঞ্চি এতে ১২০ হার্জ রিফ্রেশ রেট এবং সুপার অ্যামোলেড ডিসপ্লে প্যানেল ব্যবহার করা হয়েছে।

রিয়েলমি জিটি স্মার্টফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১২জিবি র‍্যাম + ২৫৬জিবি রম বা স্টোরেজ ব্যবহার করা হয়েছে।

ক্যামেরা হিসাবে ব্যাকে পাবেন ট্রিপল ক্যামেরা সেট-আপ যা ৬৪+৮+২ মেগাপিক্সেল। সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য এ ফোনটির সামনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা এবং জিটি ফোনটিতে ৪,৫০০ এম্পিয়ার ব্যাটারি সে সাথে দ্রুত চার্জ দেওয়ার জন্য ৬৫ ওয়াট ফাস্টিং চার্জার পেয়ে যাবেন।

সো আপনারা যদি আপডেট দিতে চান তাহলে অবশ্যই আপডেট দিয়ে ফেলুন কারণ এ আপডেটের ফলে নতুন অনেক ফিচার পাবেন এবং আপনার ফোনটির সিকিউরিটি ক্ষমতা বেড়ে যাবে ফলে আপনি বেশ ভালো মানের নিরাপত্তা অনুভব করতে পারবেন।

যেকোন নতুন স্মার্টফোন আপডেট আসলে আমরা ভয়ে থাকী এ আপডেট দেয়াতে ভালোর চেয়ে মন্দটাই না আবার বেশি হয়ে ধারায়। আসলে এমন কিছুই না রিয়েলমি তাদের ফোনে দীর্ঘদিন ধরে আপডেট নিয়ে আসছে এবং তেমন মেজর কোন সমস্যা হয়নি যদিও হয়ে থাকে তা আবার আপডেটের মাধ্যমে ফিক্স করেছে রিয়েলমি।

বন্ধুগণ রিয়েলমির এ আপডেটি একদম ভিন্ন কারণ তারা এ আপডেট মার্কেটে লঞ্চ করার প্রথমে তাদের বিটা সংস্থা নানা ভাবে পরিক্ষা করেছে তারপর মার্কেটে উন্মুচন করেছে সুতরাং আপনি চাই আপডেট দিতে পারেন।

যেকোন প্রকার প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাতে পারেন আমরা আপনাদের প্রশ্নের যথাযথ উত্তর দেয়ার চেষ্টা করবো। ধন্যবাদ

জাহিদুল ইসলাম

শিখতে ভালোবাসি :)

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্টেড

আপনি সম্ভবত অ্যাডব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করতে চাইলে অবশ্যই অ্যাডব্লকার ডিজেবল করতে হবে।