রিভিউস্মার্টফোন রিভিউ

রিয়েলমি মোবাইল ফোনের দাম ২০২১

রিয়েলমি স্মার্টফোন নির্মাতাদের তৈরি করা সবচেয়ে ভালো ও বাংলাদেশের বাজারে সচারচর পাওয়া যায় এমন কিছু স্মার্টফোন নিয়ে আজকের এই আর্টিকেল।

সুতরাং আপনার যদি রিয়েলমি স্মার্টফোন কেনার প্রতি আগ্রহ জন্মায় তাহলে কষ্ট হলেও একবার এই আর্টিকেলে থাকা সমস্ত স্মার্টঁফোন ও আমার লেখা আর্টিকেলটি সম্পূর্ন মনোযোগ সহকারে পড়ুন।

যদি আপনি সম্পূর্ন মনোযোগ সহকারে এই আর্টিকেলটি পড়েন তাহলে আপনি বুঝতে পারবেন রিয়েলমির তৈরি কোন স্মার্টফোনটি আপনার জন্য বেস্ট হবে। চলুন একে একে করে রিয়েলমি মোবাইল ফোনের দাম ২০২১ ও রিয়েলমির সব স্মার্টফোন সমন্ধে বিস্তারিত বিষয় জানি।

বাংলাদেশের বাজারে বর্তমানে রিয়েলমির যতগুলি মোবাইলফোন পাওয়া যায় সে সমস্ত মোবাইল ফোনের দাম ও ফিচার সম্পূর্ন বিস্তারিত তুলে ধরা হয়েছে। প্রথমে লিস্ট দেখে জেনে নিন এই আর্টিকেলে কোন স্মার্টফোনগুলো নিয়ে আলোচনা করা হয়েছে।

যেসব রিয়েলমি মোবাইল ফোনের দাম আমরা জানবোঃ

  • Realme C2 3/32GB
  • Realme C3 3/32GB
  • Realme C11 2/32GB 
  • Realme C12 3/32GB
  • Realme C15 Edition 4/64GB and 4/128GB
  • Realme C17 6/128GB
  • Realme C20A 2/32GB
  • Realme C21 3/32 and 4/64GB
  • Realme C25 4/64GB and 4/128GB
  • Realme C25s 4/64GB and 4/128GB
  • Realme Nazro20 4/64GB 
  • Realme Nazro30 6/128GB
  • Realme Nazro30A 4/64GB
  • Realme 5i 4/64GB
  • Realme 6 8/128GB
  • Realme 6i 4/128GB
  • Realme 7pro 8/128GB
  • Realme 7i 8/128GB
  • Realme 8 8/128GB
  • Realme 8pro 8/128GB
  • Realme 8 5G 8/128GB
  • Realme GT 5G 8/128GB and 12/256GB

আশা করছি উপরের লিস্ট খেয়াল করেছেন, তাহলে এবার একে একে রিয়েলমির সকল স্মার্টফোনের দাম ২০২১ ও কি কি ফিচার আছে তা জানুন।

Realme C2 Price and Full Specifications 

রিয়েলমি সি২ মোবাইলটির অফিসিয়াল দাম হলোঃ ৮,৯৯০ টাকা।


রিয়েলমি সি২ মোবাইলের দাম অনেক কম এবং ৮,৯৯০ টাকায় রিয়েলমি তাদের তৈরি সি২ মোবাইলটিতে কি কি ফিচার দিয়েছে এবং আপনার জন্য ৮,৯৯০ টাকায় কেমন হবে  চলুন জানি।

রিয়েলমি সি২ মোবাইলটি ২০১৯ সালের মে মাসে মুক্তি পায় এবং রিয়েলমি সি২ মোবাইলটিতে ২জি, ৩জি, ৪জি নেটওয়ার্ক সমর্থন করে। শুধু তাই নয় রিয়েলমি সি২ মোবাইলটিতে ব্লুটুথ, ওয়াই-ফাই, হটস্পট, রেডিও, ইউএসবি, অটিজি সমর্থন করে।

কিন্তু খারাপ লাগার বিষয় হচ্ছে সি২ মোবাইলটিতে ইউএসবি টাইপ সি সমর্থন করে না। রিয়েলমি সি২ মোবাইলটিতে  স্কিন প্রোটেকশন হিসাবে দেয়া হয়েছে কর্নিং গ্যারিলা গ্লাস ৩ তবে সি২ মোবাইলটি ওয়াটারপ্রুফ নয় এবং রিয়েলমি সি২ মোবাইলটির ওজন ১৬৬ গ্রাম মাত্র।

রিয়েলমি সি২ মোবাইলটির ডিসপ্লে আকার ৬.১ ইন্সি, আর সি২ মোবাইলটিতে ডিসপ্লে রেজুলেশন সমর্থন করে ৭২০×১৫৬০ যা এইচডি প্লাস ডিসপ্লে রেজুলেশন (২৮২পিপি)।

রিয়েলমি সি২ মোবাইলটিতে পিছনে ক্যামেরা থাকছে ২টি যার একটি হলো ১৩ ম্যাগাপিয়েক্সেল অন্য ২ ম্যাগাপিয়েক্সেল। সি২ মোবাইলটি দিয়ে পিছনের ক্যামেরার মাধ্যমে ভিডিও রেকর্ডিং করে সর্বোচ্চ ১০৮০ পিয়েক্সেল রেজুলেশন পাবেন। রিয়েলমি সি২ মোবাইলটির সামনে দেয়া হয়েছে একটি ক্যামেরা যা ৫ ম্যাগাপিয়েক্সেল।

রিয়েলমি সি২ মোবাইলটিতে ৪ হাজার এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। শুধু তাই নয় সি২ মোবাইলটিতে ১০ ওয়ার্ড ফাস্টিং চার্জার সমর্থন করে।

সিয়েলমি সি২ মোবাইলটির মাঝে অপারেটিং সিস্টেম হিসাবে দেয়া হয়েছে এন্ড্রয়েড পাই ভি.৯.০ যা কালার ওএস৬ লাইট হিসাবে পরিচিত এবং প্রসেসর  অক্টাকোর ২.০ জিএইচযেড।

চিপ্সেট দেয়া হয়েছে মিডিয়াটেক হ্যালিও পি২২ যা ১২ নেনু মিটারের একটি চিপ্সেট। র‍্যাম ২জিবি, ৩জিবি এবং রোম ১৬জিবি, ৩২জিবি।

রিয়েলমি সি২ মোবাইলটিতে ফিংগারপ্রিন্ট সিকিউরিটি লক সিস্টেম নেই তবে ফেইস লক রয়েছে এবং সাউন্ড সিস্টেম হিসাবে ৩.৫এমএম জ্যাক লাউড স্পিকার পাবেন।

Realme C3 Price and full Specifications

রিয়েলমি সি৩ মোবাইলটির অফিসিয়াল দাম হলোঃ ১০,৯৯০ টাকা।

রিয়েলমি মোবাইল কোম্পানি বর্তমান বাংলাদেশের বাজারে সবচেয়ে কম দামে একের পর এক মোবাইল লঞ্চ করে যাচ্ছে, যার ফলে বাংলাদেশের সাধারণ মানুষদের হাতে হাতে পৌঁছে যাচ্ছে ভালো মানের স্মার্টফোন।

সুতরাং আপনি যদি রিয়েলমির কোন একটি মোবাইল কিনতে চান তাহলে অবশ্যই এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন কেনো না এখানে রিয়েলমির তৈরি করা যত কম দামি মোবাইল রয়েছে এবং যেসব রিয়েলমি মোবাইল বাংলাদেশের বাজারে সচারাচর পাওয়া যাচ্ছে সে সমস্ত মোবাইল নিয়েই এই আর্টিকেল।

রিয়েলমি সি৩ মোবাইলটি বাংলাদেশের বাজারে অফিসিয়াল ভাবে মুক্তি পায় ২০২০ সালের ফেব্রুয়ারী মাসে। রিয়েলমি সি৩ মোবাইলটি ২জি, ৩জি, ৪জি নেটওয়ার্ক সমর্থন করে। শুধু তাই নয় রিয়েলমি সি৩ মোবাইলটিতে ব্লুটুথ, ওয়াই-ফাই, হটস্পট,রেডিও,ইউএসবি,অটিজি সমর্থন করে। তবে খারাপ লাগার বিষয় হচ্ছে সি৩ মোবাইলটিতে ইউএসবি টাইপ সি সমর্থন করে না।

রিয়েলমি সি৩ মোবাইলটিতে ডিসপ্লে প্রোটেকশন হিসাবে দেয়া হয়েছে কর্নিং গ্যারিলা গ্লাস ৩ তবে রিয়েলমি সি৩ মোবাইলটি ওয়াটারপ্রুফ নয় এবং সি৩ মোবাইলটির ওজন ১৯৫ গ্রাম মাত্র। রিয়েলমি সি৩ মোবাইলটির ডিসপ্লের আকার হচ্ছে ৬.৫ ইন্সি আর সি৩ ফোনটিতে ৭২০×১৫৬০ পিক্সেল রেজুলেশন সমর্থন করে যা এইচডি ডিসপ্লে (২৭০পিপি)। 

রিয়েলমি সি৩ মোবাইলটির পিছনে থাকছে ৩টি ক্যামেরা যার ওকটি হলো ১২ ম্যাগাপিয়েক্সেল অন্যটি ২ ম্যাগাপিয়েক্সেল এবং আরো একটি ২ ম্যাগাপিয়েক্সেল ক্যামেরা। পিছনের ক্যামেরা দিয়ে ১০৮০ পিক্সেল রেজুলেশন পাবেন ভিডিও রেকর্ডিং করার সময়।

সি৩ মোবাইলের সামনে ক্যামেরা হিসাবে পাচ্ছেন ৫ ম্যাগাপিক্সেল এর একটি ক্যামেরা আর সামনের এই ক্যামেরা দিয়েও ১০৮০ পিক্সেল রেজুলেশন পাবেন ভিডিও রেকর্ডিং করার সময়। রিয়েলমি সি৩ মোবাইলটির মাঝে ৫হাজার এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে এবং এই ফোনটিতে ১০ ওয়ার্ড ফাস্টিং চার্জার সমর্থন করে।

রিয়েলমি সি৩ মোবাইলে অপারেটিং সিস্টেম হিসাবে দেয়া হয়েছে এন্ড্রয়েড ১০ ( রিয়েলমি ইউআই ১.০)। রিয়েলমি সি৩ তে চিপ্সেট দেয়া হয়েছে মিডিয়াটেক হ্যালিও জি৭০ যা ১২ নেনু মিটারের একটি চিপ্সেট।

রিয়েলমি সি৩ মোবাইলে র‍্যাম ব্যবহার করা হয়েছে ২জিবি, ৩জিবি, ৪জিবি এবং রোম ব্যবহার করা হয়েছে ৩২জিবি, ৬৪জিবি কিন্তু বাংলাদেশের বাজারে সচারাচর ৩জিবি র‍্যাম আর ৩২জিবি রোম এই ফোনটি বেশি পাওয়া যায়।

রিয়েলমি সি৩ মোবাইলটিতে সিকিউরিটি সিস্টেম হিসাবে ফিংগারপ্রিন্ট লক দেয়া হয়েছে এবং ফেইস লক দেয়া হয়েছে। সি৩ ফোনটিতে সাউন্ড সিস্টেম হিসাবে ৩.৫ এমএম জ্যাক লাউড স্পিকার ব্যবহার করা হয়েছে। 

Realme C11 Price and full Specifications

রিয়েলনি সি১১ মোবাইলটির অফিসিয়াল দাম হলোঃ ৮,৯৯০ টাকা।

রিয়েলমি সি১১ এর দাম এবং রিয়েলমি সি২ মোবাইলটির দাম একই। রিয়েলমি সি১১ মোবাইলটি বাংলাদেশের বাজারে অফিসিয়াল ভাবে মুক্তি পায় ২০২০ সালের ৭ জুলাই। এই ফোনটি ২টি কালারে পাওয়া যায়, মিন্ট গ্রিন ও প্যাপের গ্রিন কালার।

রিয়েলমি সি১১ মোবাইলটিতে ২জি, ৩জি, ৪জি নেটওয়ার্ক সমর্থন করে এবং ব্লুটুথ, ওয়াই-ফাই, রেডিও, ইউএসবি,অটিজি সমর্থন করে। তবে খারাপ লাগার বিষয় হচ্ছে সি১১ ফোনটিতে ইউএসবি টাইপ সি সমর্থন করে না। রিয়েলমি সি১১ ফোনটিতে কোন প্রকার প্রোটেকশন গ্লাস নেই আর এই ফোনটি প্লাস্টিক বডির ও এই ফোনটির ওজন ১৯৬ গ্রাম মাত্র।

রিয়েলমি সি১১ মোবাইলটির ডিসপ্লে আকার ৬.৫ ইন্সি এবং ডিসপ্লে রেজুলেশন সমর্থন করে ৭২০×১৫৬০ পিক্সেল যা একটি এইচডি প্লাস রেজুলেশন(২৭০পিপি)।

সিয়েলমি সি১১ মোবাইলটির পিছনে ২টি ক্যামেরা থাকছে যার একটি হলো ১৩ ম্যাগাপিক্সেলের অন্যটি হলো ২ ম্যাগাপিক্সেলের। পিছনের ক্যামেরা দিয়ে ফুল এইচডি ভিডিও রেকর্ডিং করা যাবে এবং ভিডিওটির রেজুলেশন হবে ১০৮০ পিয়েক্সেল।

রিয়েলমি সি১১ মোবাইলটির সামনে ক্যামেরা হিসাবে রয়েছে একটি ক্যামেরা যা ৫ ম্যাগাপিক্সেলের। সামনের ৫ ম্যাগাপিক্সেল ক্যামেরা দিয়েও এইচডি প্লাস ভিডিও রেকর্ডিং করা যাবে। ভিডিও রেকর্ডিং এ  ১০৮০পিয়েক্সেল রেজুলেশন সমর্থন করে।

রিয়েলমি সি১১ মোবাইলটিতে থাকছে ৫হাজার এমএএইচ ব্যাটারি শুধু তাই নয় রিয়েলমি সি১১ ফোনটি ১০ ওয়ার্ড ফাস্টিং চার্জার সমর্থন করে যা খুব তাড়াতাড়ি ফোনটিকে চার্জ হতে সহায়তা করে এবং যারা বেশি বেশি মোবাইল ব্যবহার করে তাদের জন্য এটি একটি চমৎকার বিষয়।

রিয়েলমি সি১১ মোবাইলটিতে অপারেটিং সিস্টেম হিসাবে দেয়া হয়েছে এন্ড্রয়েড ১০ (রিয়েলমি ইউআই ১.০)। প্রসেসর দেয়া হয়েছে অক্টাকোর ২.৩ জিএইচযেড আর চিপ্সেট হলো মিডিয়াটেলের হ্যালিও জি৩৫ যা ১২ নেনু মিটারের একটি চিপ্সেট।

রিয়েলমি সি১১ মোবাইলটিতে র‍্যাম ব্যবহার করা হয়েছে ২জিবি এবং রোম ব্যবহার করা হয়েছে ৩২জিবি, রিয়েলমির এই ফোনটিতে ৩জিবি র‍্যাম ব্যবহার করা হলে আরো ভালো হতো।

রিয়েলমি সি১১ মোবাইলটিতে সাউন্ড সিস্টেম হিসাবে দেয়া ৩.৫ এমএম জ্যাক যা একটি লাউড স্পিকার এবং রিয়েলমি সি১১ মোবাইলটির মাঝে সিকিউরিটি সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ফিংগারপ্রিন্ট লক, ফেইস লক।

Realme C12 Price and Full Specifications

রিয়েলমি সি১২ মোবাইলটির অফিসিয়াল দাম হলোঃ ১০,৯৯০।

রিয়েলমি সি১২ মোবাইলটি বাংলাদেশের বাজারে প্রথম মুক্তি পায় ২০২০ সালের আগস্ট মাসের ৭ তারিখ। এই মোবাইলটি ৩টি কালারে পাওয়া যায়,  ম্যারিন ব্লু, কুরাল রেড এবং সিলভার কালার।

রিয়েলমি সি১২ মোবাইলটিতে ২জি, ৩জি, ৪জি নেটওয়ার্ক সমর্থন করে শুধু তাই নয় রিয়েলমি সি১২ মোবাইলটিতে ব্লুটুথ, ওয়াই-ফাই, হটস্পট, রেডিও, ইউএসবি, অটিজি সমর্থন করে তবে ইউএসবি টাইপ সি সমর্থন করে না।

রিয়েলমি সি১২ মোবাইলটির মাঝে প্রোটেকশন দেয়া হয়েছে একটি সাধারণ কর্নিং গ্যারিলা গ্লাস।  সি১২ মোবাইলটির  ওজন হচ্ছে ২০৯ গ্রাম মাত্র।

রিয়েলমি সি১২ মোবাইলটির ডিসপ্লে আকার হচ্ছে ৬.৫ ইন্সি এবং ডিসপ্লে রেজুলেশন সমর্থন করে ৭২০×১৫৬০ যা একটি এইচডি প্লাস ডিসপ্লে আর এই ডিসপ্লের পিপিই ২৬৪।

রিয়েলমি সি১২ মোবাইলটির পিছনে থাকছে ৩টি ক্যামেরা যার একটি হলো ১২ ম্যাগাপিয়েক্সেল অন্যটি ২ ম্যাগাপিক্সেল এবং আরেকটি ২ ম্যাগাপিয়েক্সেল ক্যামেরা। সি১২ মোবাইলটির পিছনের ক্যামেরা মাধ্যমে ভিডিও রেকর্ডিং করা যাবে ১০৮০পিয়েক্সেল রেজুলেশন দিয়ে যা সাধারণত এইচডি প্লাস ভিডিও হিসাবে গণনা করা হয়ে থাকে।

রিয়েলমি সি১২ মোবাইলটির সামনে থাকছে ৫ ম্যাগাপিক্সেলের একটি ক্যামেরা এবং ৫ ম্যাগাপিয়েক্সেলের এই ক্যামেরা মাধ্যমেও ভিডিও রেকর্ডিং করে ১০৮০ রেজুলেশন ভিডিও পাওয়া যাবে যা খুবই চমৎকার একটি বিষয়।

রিয়েলমি সি১২ মোবাইলটিতে একটি ৬হাজার এমএএইচ শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে। মোবাইলটি দ্রুত চার্জ হওয়ার জন্য একটি ১০ ওয়ার্ড ফাস্টিং চার্জার সিস্টেম ব্যবহার করা হয়েছে যা ফোনটিকে আরো বেশি পছন্দের করে তুলেছে।

যারা বেশি বেশি মোবাইল ব্যবহার করে তাদের ফোনের চার্জও তাড়াতাড়ি শেষ হয়, ফলে ঐ ফোনটি চার্জে বসালে চার্জ হতে সময় বেশি নেয় যা খুবই বিরক্তিকর অবস্থা সৃষ্টি করে সুতরাং যদি আপনি বেশি বেশি মোবাইল ব্যবহার করেন তাহলে আপনার জন্য এই ফাস্টিং চার্জার সিস্টেম অনেক উপকারী হবে।

রিয়েলমি সি১২ মোবাইলটিতে অপারেটিং সিস্টেম হিসাবে দেয়া হয়েছে এন্ড্রয়েড ১০ (রিয়েলমি ইউআই ১.০)। প্রসেসর ব্যবহার করা হয়েছে অক্টাকোর ২.৩ জিএইচযেড এবং চিপ্সেট দেয়া হয়েছে মিডিয়াটেকের হ্যালিও জি৩৫ যা একটি ১২ নেনু মিটারের চিপ্সেট।

রিয়েলমি সি১২ মোবাইলটির মাঝে র‍্যাম ব্যবহার করার হয়েছে ৩জিবি আর রোম ব্যবহার করা হয়েছে ৩২জিবি, আপনি যদি দাম বিবেচনা করেন তাহলে এ দামে সেরা ফোন বলতে পারেন রিয়েলমি সি১২ মোবাইলটিকে।

রিয়েলমি সি১২ মোবাইলে সাউন্ড সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ৩.৫ এমএম জ্যাক লাউড স্পিকার এবং মোবাইলটিতে সিকিউরিটি সিস্টেম হিসাবে থাকছে ফিংগারপ্রিন্ট লক যা মোবাইলটির পিছনের দিকে দেয়া হয়েছে শুধু তাই নয় ফেইস লকও দেয়া হয়েছে সি১২ ফোনটির মাঝে। 

Realme C15 Prices and Full Specifications

রিয়েলমি সি১৫ মোবাইলটির অফিসিয়াল দাম হলোঃ ১২,৯৯০ এবং ১৪,৪৯০ টাকা।

রিয়েলমি সি১৫ মোবাইলটি বাংলাদেশের বাজারে সচারাচর পাওয়া যায়, তবে এই মোবাইলটিতে র‍্যাম ও রোমের ব্যবধান রয়েছে যার জন্য মোবাইলটির দাম দুরকম।

রিয়েলমি সি১৫ মোবাইলটি ২০২০ সালের অক্টোবর মাসে ২৯ তারিখ বাংলাদেশের বাজারের জন্য মুক্তি পায়। এই মোবাইলটি ২টি কালারে পাওয়া যায় একটি হলো পাওয়ার সিলভার অন্যটি পাওয়ার ব্লু কালার।

রিয়েলমি সি১৫ মোবাইলটির মাঝে ২জি, ৩জি, ৪জি নেটওয়ার্ক সমর্থন করে। ব্লুটুথ, ওয়াই-ফাই, হটস্পট, রেডিও, ইউএসবি, অটিজি সমর্থন করে তবে এই মোবাইলটিতে ইউএসবি টাইপ সি সমর্থন করে না। রিয়েলমি সি১৫ মোবাইলটিতে প্রোটেকশন হিসাবে ব্যবহার করা হয়েছে কর্নিং গ্যারিলা গ্লাস আর এই ফোনটির ওজন হলো ২০৯ গ্রাম মাত্র।

রিয়েলমি সি১৫ মোবাইলটির ডিসপ্লে আকার ৬.৫ ইন্সি এবং ডিসপ্লে রেজুলেশন সমর্থন করে ৭২০×১৬০০ পিয়েক্সেল যা একটি এইচডি ডিসপ্লে(২৭০পিপি)। রিয়েলমি সি১৫ মোবাইলটির পিছনে থাকছে ৪টি ক্যামেরা যার একটি ১৩ ম্যাগাপিয়েক্সেল অন্যটি ৮ম্যাগাপিয়েক্সেল, ২ম্যাগাপিয়েক্সেল, ২ম্যাগাপিয়েক্সেল ক্যামেরা।

রিয়েলমি সি১৫ এর সামনে ব্যবহার করা হয়েছে একটি ক্যামেরা যা ৮ম্যাগাপিয়েক্সেল, পিছনের ও সামনের দু’টি ক্যামেরা দিয়েই ১০৮০ পিয়েক্সেল রেজুলেশনের ভিডিও রেকর্ডিং করা যায়।

রিয়েলমি সি১৫ মোবাইলটির মাঝে ৬হাজার এমএএইচ শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে শুধু তাই নয়, এতে ব্যবহার করা হয়েছে ১৮ ওয়ার্ড ফাস্টিং চার্জিং সিস্টেম।

রিয়েলমি সি১৫ মোবাইলটিতে অপারেটিং সিস্টেম হিসাবে দেয়া হয়েছে এন্ড্রয়েড ১০ (রিয়েলমি ইউআই ১.০)। প্রসেসর দেয়া হয়েছে অক্টাকোর ১.৮ জিএইচযেড,  চিপ্সেট দেয়া হয়েছে কোয়ালকমন স্নেপড্রাগন ৪৬০ যা একটি ১১ নেনু মিটারের চিপ্সেট।

এই মোবাইলটিতে ৩টি ভ্যারয়েন্টে পাওয়া যাবে একটিতে  র‍্যাম ৩জিবি অন্যটি  র‍্যাম ৪জিবি এবং রোম ৩২জিবি, ৬৪জিবি, ১২৮জিবি। রিয়েলমি সি১৫ মোবাইলে সাউন্ড সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ৩.৫এমএম জ্যাক লাউড স্পিকার এবং সিকিউরিটি সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ফিংগারপ্রিন্ট লক, ফেইস লক, ফিংগারপ্রিন্ট লক মোবাইলটির পিছনে ব্যবহার করা হয়েছে।

Realme C17 Price and Full Specifications

রিয়েলমি সি১৭ মোবাইলের অফিসিয়াল দাম হলোঃ ১৫,৪৯০ টাকা।

রিয়েলমি সি১৭ মোবাইলটি বাংলাদেশের বাজারে প্রথম মুক্তি পায় ২০২০ সালের সেপ্টেম্বর মাসে ২৪ তারিখ। এই মোবাইলটি ২টি কালারে পাওয়া যায় একটি হলো নেভি ব্লু অন্যটি লেইক গ্রিন কালার।

রিয়েলমি সি১৭ মোবাইলটি ২জি, ৩জি, ৪জি নেটওয়ার্ক সমর্থন করে, শুধু তাই নয় রিয়েলমি সি১৭ মোবাইলটিতে ব্লুটুথ, ওয়াই-ফাই, হটস্পট, ইউএসবি, রেডিও, অটিজি, ইউএসবি টাইপ সি সমর্থন করে।

রিয়েলমি সি১৭ মোবাইলটিতে প্রোটেকশন হিসাবে দেয়া হয়েছে কর্নিং গ্যারিলা গ্লাস ৩ তবে ওয়াটাপ্রুফ নয় আর এই ফোনটির ওজন ১৮৮গ্রাম মাত্র।

রিয়েলমি সি১৭ মোবাইলটির ডিসপ্লে আকার ৬.৫ ইন্সি এবং ডিসপ্লে রেজুলেশন সমর্থন করে ৭২০×১৬০০পিক্সেল (২৭০পিপি)। শুধু তাই নয় দেয়া হয়েছে ৯০এইচযেড রিফ্রেশ রেট, ৬০০ নীটস ম্যাক্স ব্রাইটন্যাস।

রিয়েলমি সি১৭ মোবাইলটির পিছনে ৪টি ক্যামেরা দেয়া হয়েছে যার একটি ১৩ ম্যাগাপিয়েক্সেল অন্যটি ৮ ম্যাগাপিয়েক্সেল, ২ ম্যাগাপিয়েক্সেল, ২ ম্যাগাপিয়েক্সেল এবং সামনে দেয়া হয়েছে একটি ৮ম্যাগাপিয়েক্সেল ক্যামেরা।

সামনে ও পিছনের ২টি ক্যামেরা দিয়ে ১০৮০ পিয়েক্সেল রেজুলেশনের ভিডিও রেকর্ডিং করা যাবে।রিয়েলমি সি১৭ মোবাইলটিতে ৫হাজার এমএএইচ শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে আর এই ৫হাজারের ব্যাটারি খুব দ্রুত চার্জ হওয়ার জন্য ব্যবহার করা হয়েছে ১৮ওয়ার্ডের একটি ফাস্টিং চার্জার।


রিয়েলমি সি১৭ মোবাইলটিতে অপারেটিং সিস্টেম হিসাবে দেয়া হয়েছে এন্ড্রয়েড ১০ (রিয়েলমি ইউআই ১.০)। প্রসেসর ব্যবহার করা হয়েছে অক্টাকোর ১.৮জিএইচযেড, চিপ্সেট দেয়া হয়েছে কোয়ালকম্ন স্নেপড্রাগন ৪৬০ যা একটি ১১ নেনু মিটারের চিপ্সেট।

রিয়েলমি সি১৭ মোবাইলটির মাঝে র‍্যাম দেয়া হয়েছে ৬জিবি এবং রোম দেয়া হয়েছে ১২৮জিবি। সাউন্ড সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ৩.৫এমএম জ্যাক লাউড স্পিকার আর সি১৭ ফোনটিতে সিকিউরিটি সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ফিংগারপ্রিন্ট লক, ফেইস লক, ফিংগারপ্রিন্ট লক মোবাইলটির পিছনে দেয়া হয়েছে।

Realme C20A Price and Full Specifications

রিয়েলমি সি২০এ বাংলাদেশের মোবাইল বাজারে বর্তমানে সচারাচর পাওয়া যায় এবং সি২০এ মোবাইলের অফিসিয়াল দাম হলোঃ ৮.৯৯০ টাকা।

রিয়েলমি সি২০এ বাংলাদেশের বাজারে মুক্তি পায় ২০২১ সালের মে মাসে। সি২০এ মোবাইলটি ২টি কালারে পাওয়া যায় একটি আইরণ গ্রে অন্যটি লেইক ব্লু কালার।

রিয়েলমি সি২০এ মোবাইলে ২জি, ৩জি, ৪জি নেটওয়ার্ক সমর্থন করে শুধু তাই নয় ব্লুটুথ, ওয়াই-ফাই, হটস্পট, রেডিও, ইউএসবি,অটিজিও সাপোর্ট করে। তবে ইউএসবি টাইপ সি সমর্থন করে না।

রিয়েলমি সি২০এ মোবাইলে কোন প্রকার প্রোটেকশন গ্লাস নেই, মোবাইলটি ওয়াটারপ্রুফ না এবং এই মোবাইলটির ওজন ১৯০গ্রাম মাত্র।

রিয়েলমি সি২০এ মোবাইলের ডিসপ্লে আকার ৬.৫ ইন্সি, ডিসপ্লেটিতে রেজুলেশন সমর্থন করে ৭২০×১৬০০পিয়েক্সেল (২৭০পিপিই)।  রিয়েলমি সি২০এ মোবাইলের পিছনে একটি ৮ ম্যাগাপিয়েক্সেল ক্যামেরা, সামনে ৫ম্যাগাপিয়েক্সেল ক্যামেরা দেয়া আছে।

এই দুটি ক্যামেরা দিয়ে ১০৮০ পিয়েক্সেল রেজুলেশন ভিডিও রেকর্ডিং করা যায়, যাকে এইচডি প্লাস রেজুলেশন ভিডিও বলা হয়।

রিয়েলমি সি২০এ মোবাইলটিতে দেয়া হয়েছে একটি ৫হাজারের শক্তিশালী ব্যাটারি। ৫হাজারের এই ব্যাটারি দ্রুত চার্জ হওয়ার জন্য ১০ওয়ার্ডের ফাস্টিং চার্জার ব্যবহার করা হয়েছে।

শুধু তাই নয় আপনি চাইলে এই মোবাইলকে পাওয়ার ব্যাংক হিসাবে অন্য আরেকটি মোবাইল চার্জ করতে পারবেন যাকে রিভার্স চার্জিং পদ্ধতি বলা হয়।

রিয়েলমি সি২০এ মোবাইলে অপারেটিং সিস্টেম হিসাবে দেয়া হয়েছে এন্ড্রয়েড ১০ (রিয়েলমি ইউআই) প্রসেসর ব্যবহার করা হয়েছে অক্টাকোর ২.৩জিএইচযেড, চিপ্সেট দেয়া হয়েছে মিডিয়াটেক হ্যালিও জি৩৫ যা ১২নেনু মিটারের একটি চিপ্সেট এবং র‍্যাম ব্যবহার করা হয়েছে ২জিবি ও রোম ব্যবহার করা হয়েছে ৩২জিবি।

রিয়েলমি সি২০এ মোবাইলে সাউন্ড সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ৩.৫ এমএম জ্যাক লাউড স্পিকার এবং সিকিউরিটি সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ফিংগারপ্রিন্ট লক, ফেইস লক। ফিংগারপ্রিন্ট লক মোবাইলটির পিছনে দেয়া হয়েছে।

Realme C21 Prices and Full Specifications

রিয়েলমি সি২১ মোবাইলের অফিসিয়াল দাম হলোঃ ১০,৯৯০ এবং ১১,৯৯০ টাকা।

রিয়েলমি সি২১ দু’টি দামে বাংলাদেশের বাজারে পাওয়া যায় এর কারণ হচ্ছে র‍্যাম ও রোমের ব্যবধান। রিয়েলমি সি২১ বাংলাদেশের মোবাইল বাজারে প্রথম মুক্তি পায় ২০২১ সালের মার্চ মাসের ৫ তারিখ। ২টি কালারে পাওয়া যায় এই ফোনটি যার একটি কালার ক্রস ব্লাক অন্যটি ক্রস ব্লু।

রিয়েলমি সি২১ মোবাইলে ২জি, ৩জি, ৪জি নেটওয়ার্ক সমর্থন করে শুধু তাই নয় ব্লুটুথ, ওয়াই-ফাই, হটস্পট, রেডিও, ইউএসবি,অটিজি তবে ইউএসবি টাইপ সি সমর্থন করে না। রিয়েলমি সি২১ মোবাইলে কোন প্রকার প্রোটেকশন গ্লাস নেই, এই ফোনটি ওয়াটারপ্রুফ না এবং মোবাইলটির ওজন ১৯০গ্রাম মাত্র।

রিয়েলমি সি২১ মোবাইলের ডিসপ্লের আকার ৬.৫ ইন্সি,ফোনটির ডিসপ্লেতে রেজুলেশন সমর্থন ৭২০× ১৬০০পিয়েক্সেল (২৭০পিপি)। রিয়েলমি সি২১ মোবাইলটির পিছনে ৩টি ক্যামেরা যার একটি ১৩ম্যাগাপিয়েক্সেলের অন্যটি ২ম্যাগাপিয়েক্সেল, ২ম্যাগাপিয়েক্সেল আর সামনে ব্যবহার করা হয়েছে ৫ম্যাগাপিয়েক্সেলের একটি ক্যামেরা এবং এই দু’টি ক্যামেরা দিয়ে ১০৮০ পিয়েক্সেল রেজুলেশনের ভিডিও রেকর্ডিং করা যায় যা এইচডি প্লাস রেজুলেশন।

রিয়েলমি সি২১ মোবাইলে ব্যবহার করা হয়েছে ৫হাজারের শক্তিশালী ব্যাটারি ও এই ফোনটি দ্রুত চার্জ হওয়ার জন্য ১০ওয়ার্ডের ফাস্টিং চার্জার সিস্টেম ব্যবহার করা হয়েছে শুধু তাই নয় চাইলে আপনি এই মোবাইল দিয়ে অন্য আরেকটি মোবাইল চার্জ করতে পারবেন তার কারণ হচ্ছে এই মোবাইলে রিভার্স চার্জিং পদ্ধতি ব্যবহার করা হয়েছে।

রিয়েলমি সি২১ মোবাইলে অপারেটিং সিস্টেম হিসাবে দেয়া হয়েছে এন্ড্রয়েড ১০ (রিয়েলমি ইউআই) প্রসেসর ব্যবহার করা হয়েছে ২.৩ গিগাহার্টজ, চিপ্সেট দেয়া হয়েছে মিডিয়াটেক হ্যালিও জি৩৫ যা ১২ নেনু মিটারের একটি চিপ্সেট, রিয়েলমি সি২১ মোবাইলে র‍্যাম দেয়া হয়েছে ৩জিবি ও ৪জিবি এবং রোম ব্যবহার করা হয়েছে ৩২জিবি, ৬৪জিবি।

রিয়েলমি সি২১ মোবাইলে সাউন্ড সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ৩.৫এমএম জ্যাক লাউড স্পিকার এবং সিকিউরিটি সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ফিংগারপ্রিন্ট লক, ফেইস লক, ফিংগারপ্রিন্ট লক মোবাইলটির পিছনে দেয়া হয়েছে। 

Realme C25 Prices and Full Specifications

রিয়েলমি সি২৫ মোবাইলের অফিসিয়াল দাম হলোঃ ১৩,৯৯০ এবং ১৪,৯৯০ টাকা।

রিয়েলমি সি২৫ মোবাইলটি বাংলাদেশের বাজারে ২টি কালারে পাওয়া যায় একটি হলো ওয়াটার ব্লু অন্যটি ওয়াটার গ্রে কালার।

রিয়েলমি সি২৫ মোবাইলে ২জি,৩জি,৪জি নেটওয়ার্ক সমর্থন করে শুধু তাই নয় ব্লুটুথ, ওয়াই-ফাই, হটস্পট, রেডিও,ইউএসবি, অটিজি,ইউএসবি টাইপ সি সমর্থনও করে এবং রিয়েলমি সি২৫ মোবাইলে একটি সাধারণ কর্নিং গ্যারিলা গ্লাস ব্যবহার করা হয়েছে আর এই মোবাইলটির ওজন ২০৯গ্রাম মাত্র।

রিয়েলমি সি২৫ মোবাইলের ডিসপ্লে আকার ৬.৫ ইন্সি আর ডিসপ্লেটিতে ৭২০×১৬০০পিয়েক্সেল রেজুলেশন সমর্থন করে যা(২৭০পিপি) ডিসপ্লে।

রিয়েলমি সি২৫ মোবাইলের পিছনে ৩টি ক্যামেরা ব্যবহার করা হয়েছে যার একটি ১৩ম্যাগাপিয়েক্সেল অন্যটি ২ম্যাগাপিয়েক্সেল, ২ম্যাগাপিয়েক্সেল এবং সামনে একটি ৮ম্যাগাপিয়েক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে, রিয়েলমি সি২৫ মোবাইলের সামনের ও পিছনের ক্যামেরা দিয়ে সর্বোচ্চ ১০৮০পিয়েক্সেল রেজুলেশনের ভিডিও রেকর্ডিং করতে পারবেন।

রিয়েলমি সি২৫ মোবাইলে ব্যবহার করা হয়েছে একটি ৬হাজারের শক্তিশালী ব্যাটারি যার ফলে আপনি মোবাইলটি দীর্ঘসময় ব্যবহার করতে পারবেন আর এই মোবাইলটি দ্রুত চার্জ হওয়ার জন্য দেয়া হয়ে একটি ১৮ওয়ার্ড ফাস্টিং চার্জার।

রিয়েলমি সি২৫ মোবাইলে অপারেটিং সিস্টেম হিসাবে দেয়া হয়েছে এন্ড্রয়েড ১১ (রিয়েলমি ইউআই ২.০) প্রসেসর ব্যবহার করা হয়েছে অক্টাকোর ২.০ গিগাহার্টজ এবং চিপ্সেট দেয়া হয়েছে মিডিয়াটেক হ্যালিও জি৭০ যা ১২ নেনু মিটারের একটি চিপ্সেট আবার এই চিপ্সেটকে গেইমিং চিপ্সেটও বলা হয় তার কারণ হচ্ছে এই চিপ্সেট যে সব মোবাইলে দেয়া হয়ে সেই সব মোবাইল গেইম খেলার জন্য অতি উত্তম।

রিয়েলমি সি২৫ মোবাইলে ৪জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে এবং রোম ২টি ব্যবহার করা হয়েছে একটি ৬৪জিবি অন্যটি ১২৮জিবি, রোমের এই ব্যবধানের জন্য মোবাইলটির দাম ২ ধরনের দেয়া হয়েছে। 

রিয়েলমি সি২৫ মোবাইলে সাউন্ড সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ৩.৫এমএম জ্যাক লাউড স্পিকার এবং সিকিউরিটি সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ফিংগারপ্রিন্ট লক, ফেইস লক, ফিংগারপ্রিন্ট লক মোবাইলটির পিছনে দেয়া হয়েছে।

Realme C25s Prices and Full Specifications

রিয়েলমি সি২৫এস মোবাইলের অফিসিয়াল দাম হলোঃ ১৪,৪৯০ এবং ১৫,৪৯০ টাকা।

রিয়েলমি সি২৫এস মোবাইলটি ২টি কালারে পাওয়া যাবে একটি হলো ওয়াটার ব্লু অন্যটি ওয়াটার গ্রে কালার এবং রিয়েলমি সি২৫এস মোবাইলে ২জি,৩জি,৪জি, নেটওয়ার্ক সমর্থন করে শুধু তাই নয় ব্লুটুথ, ওয়াই-ফাই, হটস্পট, রেডিও, ইউএসবি, অটিজি আর ইউএসবি টাইপ সি সমর্থন করে, রিয়েলমি সি২৫এস মোবাইলে একটি সাধারণ কর্নিং গ্যারিলা গ্লাস ব্যবহার করা হয়েছে আর এই মোবাইলটির ওজন ২০৯গ্রাম মাত্র।

রিয়েলমি সি২৫এস মোবাইলের ডিসপ্লে আকার ৬.৫ ইন্সি আর এই মোবাইলের ডিসপ্লের রেজুলেশন ৭২০×১৬০০পিয়েক্সেল যা এইচডি প্লাস রেজুলেশন (২৭০পিপি) ডিসপ্লে।

রিয়েলমি সি২৫এস মোবাইলের পিছনে ব্যবহার করা হয়েছে ৩টি ক্যামেরা যার একটি ১৩ম্যাগাপিয়েক্সেল অন্যটি ২ম্যাগাপিয়েক্সেল, ২ম্যাগাপিয়েক্সেল ক্যামেরা এবং সি২৫এস মোবাইলের সামনে ব্যবহার করা হয়েছে ৮ম্যাগাপিয়েক্সেলের একটি ক্যামেরা, রিয়েলমির সামনে ও পিছনের ক্যামেরা দিয়ে সর্বোচ্চ ১০৮০ পিয়েক্সেল রেজুলেশনের ভিডিও রেকর্ডিং করা যাবে।

রিয়েলমি সি২৫এস মোবাইলে ব্যবহার করা হয়েছে ৬হাজারের একটি শক্তিশালী ব্যাটারি ও এই মোবাইলটির ব্যাটারি দ্রুত চার্জ হওয়ার জন্য দেয়া হয়েছে একটি ১৮ওয়ার্ড ফাস্টিং চার্জার আবার আপনি চাইলে এই মোবাইলটি দিয়ে অন্য আরেকটি মোবাইল চার্জ করতে পারবেন কারণ এই মোবাইলে রিভার্স চার্জিং পদ্ধতি ব্যবহার করা হয়েছে।

রিয়েলমি সি২৫এস মোবাইলে অপারেটিং সিস্টেম হিসাবে দেয়া হয়েছে এন্ড্রয়েড ১২ (রিয়েলমি ইউআই ২.০) প্রসেসর ব্যবহার করা হয় অক্টাকোর ২.০গিগাহার্টজ, চিপ্সেট দেয়া হয়েছে মিডিয়াটেক হ্যালিও জি৮৫ যা ১২ নেনু মিটারের একটি গেইমিং চিপ্সেট, রিয়েলমি সি২৫এস মোবাইলে ৪জিবি র‍্যাম দেয়া হয়েছে এবং ৬৪জিবি ও ১২৮জিবি রোম ব্যবহার করা হয়েছে।

রিয়েলমি সি২৫এস মোবাইলে সাউন্ড সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ৩.৫এমএম জ্যাক লাউড স্পিকার এবং সিকিউরিটি সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ফিংগারপ্রিন্ট লক, ফেইস লক, ফিংগারপ্রিন্ট লক মোবাইলটির পিছনে দেয়া হয়েছে।

Realme Nazro20 Prices and Full Specifications 

রিয়েলমি নাজরু২০ মোবাইলে অফিসিয়াল দাম হলোঃ ১৩,৯৯০ টাকা।

রিয়েলমি নাজরু২০ মোবাইলটি ২টি কালারে পাওয়া যায় একটি হলো গ্লরি সিলভার অন্যটি  ভিক্টরি ব্লু। রিয়েলমি নাজরু২০ মোবাইলে ২জি,৩জি,৪জি নেটওয়ার্ক সমর্থন করে শুধু তাই নয় ব্লুটুথ, ওয়াই-ফাই, হটস্পট,রেডিও,ইউএসবি,অটিজি,ইউএসবি টাইপ সি সমর্থন করে।

রিয়েলমি নাজরু২০ মোবাইলে প্রোটেকশন হিসাবে দেয়া হয়েছে কর্নিং গ্যারিলা গ্লাস ৩ আর মোবাইলটির ওজন ২০৮গ্রাম মাত্র, রিয়েলমি নাজরু২০ মোবাইলের পিছনের ব্যবহার করা হয়েছে ৩টি ক্যামেরা যার একটি ৪৮ম্যাগাপিয়েক্সেল অন্যটি ৮ম্যাগাপিয়েক্সেল ও ২ম্যাগাপিয়েক্সেল ক্যামেরা, নাজরু২০ মোবাইলের সামনে দেয়া হয়েছে একটি ৮ম্যাগাপিয়েক্সেলের ক্যামেরা এবং আপনি চাইলে সামনে ও পিছনের ক্যামেরা দিয়ে সর্বোচ্চ ১০৮০পিয়েক্সেল রেজুলেশন ভিডিও রেকর্ডিং করতে পারবেন। 

রিয়েলমি নাজরু২০ মোবাইলে ব্যবহার করা হয়েছে ৬হাজারের একটি শক্তিশালী ব্যাটারি ও এই মোবাইলটির ব্যাটারি দ্রুত চার্জ হওয়ার জন্য দেয়া হয়েছে ১৮ওয়ার্ডের ফাস্টিং চার্জার,আপনি চাইলে নাজরু২০ মোবাইল দিয়ে অন্য আরেকটি মোবাইল চার্জ করতে পারবেন কারণ এই মোবাইলে রিভার্স চার্জিং পদ্ধতি ব্যবহার করা হয়েছে।

নাজরু২০ মোবাইলে অপারেটিং সিস্টেম হিসাবে দেয়া হয়েছে এন্ড্রয়েড ১০ (রিয়েলমি ইউআই)  প্রসেসর ব্যবহার করা হয়েছে অক্টাকোর ২.০গিগাহার্টজ, চিপ্সেট দেয়া হয়েছে মিডিয়াটেক হ্যালিও জি৮৫ যা ১২ নেনু মিটারের একটি গেইমিং চিপ্সেট, রিয়েলমি নাজরু২০ মোবাইলে র‍্যাম ব্যবহার করা হয়েছে ৪জিবি এবং রোম ব্যবহার করা হয়েছে ৬৪জিবি ও ১২৮জিবি তবে খারাপ লাগার বিষয় হচ্ছে ১২৮জিবি সচারাচর পাওয়া যায় না।

রিয়েলমি নাজরু২০ মোবাইলে সাউন্ড সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ৩.৫এমএম জ্যাক লাউড স্পিকার এবং সিকিউরিটি সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ফিংগারপ্রিন্ট লক, ফেইস লক, ফিংগারপ্রিন্ট লক মোবাইলটির পিছনে দেয়া হয়েছে।

Realme Nazro30 Price and Full Specifications 

রিয়েলমি নাজরু৩০ মোবাইলের অফিসিয়াল দাম হলোঃ ১৯,৯৯০ টাকা।

রিয়েলমি নাজরু৩০ মোবাইলটি ২টি কালারে পাওয়া যায় একটি হলো রেসিং ব্লু অন্যটি রেসিং সিলভার কালার। রিয়েলমি নাজরু৩০ মোবাইলে ২জি,৩জি,৪জি নেটওয়ার্ক সমর্থন করে শুধু তাই নয় ব্লুটুথ,ওয়াই-ফাই, হটস্পট, ইউএসবি, অটিজি,ইউএসবি টাইপ সি, এনএফসি সমর্থন করে।

রিয়েলমি নাজরু৩০ মোবাইলে গ্লাস প্রোটেকশন দেয়া হয়েছে তবে সঠিকভাবে বলা যায় না কোন প্রকার প্রোটেকশন গ্লাস দিয়েছে,নাজরু৩০ মোবাইলের ওজন ১৯২গ্রাম মাত্র, মোবাইলটির ডিসপ্লে আকার ৬.৫ইন্সি এবং ডিসপ্লে রেজুলেশন ১০৮০×২৪০০পিয়েক্সেল (৪০৫পিপি) নাজরু৩০ মোবাইলে বিশেষ ফিচার হিসাবে দেয়া হয়েছে ৯০ গিগাহার্টজ  রিফ্রেস রেট এবং ৫৮০ নীটস ম্যাক্স ব্রাইটনেস।

রিয়েলমি নাজরু৩০ মোবাইলটির পিছনে ব্যবহার করা হয়েছে ৩টি ক্যামেরা যার একটি হলো ৪৮ম্যাগাপিয়েক্সেল অন্যটি ২ম্যাগাপিয়েক্সেল, ২ম্যাগাপিয়েক্সেল ক্যামেরা আর সামনে ব্যবহার করা হয়েছে ১৬ ম্যাগাপিয়েক্সেলের একটি ক্যামেরা, পিছনের ক্যামেরা দিয়ে সর্বোচ্চ 4k Ultra HD ভিডিও রেকর্ডিং করা যাবে, সামনের ক্যামেরা দিয়ে সর্বোচ্চ ১০৮০ পিয়েক্সেল রেজুলেশন ভিডিও রেকর্ডিং করা যাবে।

রিয়েলমি নাজরু৩০ মোবাইলে ব্যবহার করা হয়েছে ৫হাজারের একটি শক্তিশালী ব্যাটারি ও এই ব্যাটারি দ্রুত চার্জ হওয়ার জন্য দেয়া হয়েছে ৩০ওয়ার্ডের ফাস্টিং চার্জার তবে সবচেয়ে চমৎকার বিষয় হলো ৩০ওয়ার্ড চার্জার দিয়ে মাত্র ৬৫মিনিটে ১০০% চার্জ করা সম্ভব।

রিয়েলমি নাজরু৩০ মোবাইলে অপারেটিং সিস্টেম হিসাবে দেয়া হয়েছে এন্ড্রয়েড ১১ (রিয়েলমি ইউআই ২.০) প্রসেসর ব্যবহার করা হয়ছে অক্টাকোর ২.০৫ গিগাহার্টজ, চিপ্সেট দেয়া হয়েছে মিডিয়াটেক হ্যালিও জি৯৫ যা ১২নেনু মিটারের একটি গেইমিং চিপ্সেট, নাজরু৩০ মোবাইলে ৬জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে এবং ১২৮জিবি রোম ব্যবহার করা হয়েছে।

রিয়েলমি নাজরু৩০ মোবাইলে সাউন্ড সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ৩.৫এমএম জ্যাক লাউড স্পিকার এবং সিকিউরিটি সিস্টেম হিসাবে দেয়া হয়েছে সাইড-মাউন্ড ফিংগারপ্রিন্ট লক, ফেইস লক।

Realme Nazro30A Prices and Full Specifications 

রিয়েলমি নাজরু৩০এ মোবাইলের অফিসিয়াল দাম হলোঃ ১২,৯৯০ টাকা।

রিয়েলমি নাজরু৩০এ মোবাইলটি ২টি কালারে পাওয়া যায় একটি হলো লেজার ব্লাক অন্যটি হলো লেজার ব্লু। রিয়েলমি৩০এ মোবাইলে ২জি,৩জি,৪জি নেটওয়ার্ক সমর্থন করে শুধু তাই নয় ব্লুটুথ,ওয়াই-ফাই, হটস্পট, রেডিও,ইউএসবি,অটিজি,ইউএসবি টাইপ সি সমর্থন করে।

রিয়েলমি নাজরু৩০এ মোবাইলে কোন প্রকার গ্লাস প্রোটেকশন নেই ও মোবাইলটির ওজন ২০৫গ্রাম মাত্র। রিয়েলমি নাজরু৩০এ মোবাইলের ডিসপ্লে আকার ৬.৫ইন্সি এবং ডিসপ্লেটিতে রেজুলেশন সমর্থন করে ৭২০×১৬০০ পিয়েক্সেল  (২৭০পিপি)।

রিয়েলমি নাজরু৩০এ মোবাইলের পিছনে ব্যবহার করা হয়েছে ২টি ক্যামেরা যার একটি হলো ১৩ম্যাগাপিয়েক্সেল অন্যটি ২ম্যাগাপিয়েক্সেল আর সামনে ব্যবহার করা হয়েছে ৮ম্যাগাপিয়েক্সেলের একটি ক্যামেরা, নাজরু৩০এ মোবাইলের সামনে ও পিছনের ২টি ক্যামেরা দিয়ে সর্বোচ্চ ১০৮০পিয়েক্সেল রেজুলেশন ভিডিও রেকর্ডিং করা যাবে।

রিয়েলমি নাজরু৩০এ মোবাইলে ব্যবহার করা হয়েছে ৬হাজারের একটি শক্তিশালী ব্যাটারি ও এই মোবাইলের ব্যাটারি দ্রুত চার্জ হওয়ার জন্য দেয়া হয়েছে ১৮ওয়ার্ডের ফাস্টিং চার্জার শুধু তাই নয় আপনি চাইলে এই মোবাইলটি দিয়ে অন্য আরেকটি মোবাইল চার্জ করতে পারবেন কারণ হচ্ছে এই মোবাইলে রিভার্স চার্জিং পদ্ধতি ব্যবহার করা হয়েছে।

রিয়েলমি নাজরু৩০এ মোবাইলে অপারেটিং সিস্টেম হিসাবে ব্যবহার করা হয়েছে এন্ড্রয়েড ১০ (রিয়েলমি ইউআই) প্রসেসর ব্যবহার করা হয়েছে অক্টাকোর ২.০গিগাহার্টজ, চিপ্সেট দেয়া হয়েছে মিডিয়াটেক হ্যালিও জি৮৫ যা ১২নেনু মিটারের একটি গেইমিং চিপ্সেট এবং নাজরু৩০এ মোবাইলটিতে ৩জিবি, ৪,জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে আর ৩২জিবি,৬৪জিবি রোম ব্যবহার করা হয়েছে।

সাউন্ড সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ৩.৫এমএম জ্যাক লাউড স্পিকার এবং সিকিউরিটি সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ফিংগারপ্রিন্ট লক, ফেইস লক, ফিংগারপ্রিন্ট লক মোবাইলটির পিছনে দেয়া হয়েছে।

Realme 5i Prices and Full Specifications 

রিয়েলমি ৫আই মোবাইলে অফিসিয়াল দাম হলোঃ ১২,৯৯০ টাকা।

রিয়েলমি ৫আই মোবাইলটি ২টি কালারে পাওয়া যায় একটি হলো ব্লু অন্যটি গ্রিন কালার। রিয়েলমি ৫আই মোবাইলে ২জি,৩জি,৪জি নেটওয়ার্ক সমর্থন করে শুধু তাই নয় ব্লুটুথ, ওয়াই-ফাই, হটস্পট,রেডিও,ইউএসবি,অটিজি সমর্থন করে তবে ইউএসবি টাইপ সি সমর্থন করে না।

রিয়েলমি ৫আই মোবাইলে গ্লাস প্রোটেকশন দেয়া আছে তবে নির্দিষ্ট করে বলা যায় না কি প্রকার প্রোটেকশন গ্লাস ব্যবহার করা হয়েছে, রিয়েলমি ৫আই মোবাইলটির ওজন  ১৯৫গ্রাম মাত্র এবং এই মোবাইলটির ডিসপ্লে আকার ৬.৫২ ইন্সি আর ডিসপ্লে রেজুলেশন সমর্থন ৭২০×১৬০০পিয়েক্সেল (২৬৯পিপি)।

রিয়েলমি ৫আই মোবাইলের পিছনে ৪টি ক্যামেরা ব্যবহার করা হয়েছে যার একটি ১২ম্যাগাপিয়েক্সেল অন্যটি ৮ম্যাগাপিয়েক্সেল, ২ম্যাগাপিয়েক্সেল, ২ম্যাগাপিয়েক্সেল ক্যামেরা, ৫আই মোবাইলের সামনে ব্যবহার করা হয়েছে  ৮ম্যাগাপিয়েক্সেলের একটি ক্যামেরা, রিয়েলমি ৫আই মোবাইলের সামনে ও পিছনের ক্যামেরা দিয়ে সর্বোচ্চ ১০৮০পিয়েক্সেল রেজুলেশনের ভিডিও রেকর্ডিং করা যাবে।

রিয়েলমি ৫আই মোবাইলে ব্যবহার করা হয়েছে ৫হাজারের একটি শক্তিশালী ব্যাটারি ও এই মোবাইলের ব্যাটারি দ্রুত চার্জ হওয়ার জন্য দেয়া হয়েছে ১০ ওয়ার্ডের ফাস্টিং চার্জার।

রিয়েলমি ৫আই মোবাইলে অপারেটিং সিস্টেম হিসাবে দেয়া হয়েছে এন্ড্রয়েড পাই ভি৯.০ পেন্নেড যা আপডের করে এন্ড্রয়েড ১০ করা যাবে (কালার ওএস ৬) প্রসেসর ব্যবহার করা হয়েছে ২.০গিগাহার্টজ, চিপ্সেট দেয়া হয়েছে কোয়ালকমন স্নেপড্রাগন ৬৬৫ যা ১১ নেনু মিটারের একটি অলরাউন্ডার চিপ্সেট এবং র‍্যাম ব্যবহার করা হয়েছে ৩জিবি,৪জিবি আর রোম ব্যবহার করা হয়েছে ৩২জিবি,৬৪জিবি।

রিয়েলমি ৫আই মোবাইলে সাউন্ড সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ৩.৫ জ্যাক লাউড স্পিকার এবং সিকিউরিটি সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ফিংগারপ্রিন্ট লক, ফেইস লক, ফিংগারপ্রিন্ট লক মোবাইলটির পিছনে দেয়া হয়েছে।

Realme 6 Prices and Full Specification.

রিয়েলমি ৬ মোবাইলের অফিসিয়াল দাম হলোঃ ২২,৯৯০ টাকা।

রিয়েলমি ৬ মোবাইলটি বাংলাদেশের বাজারে ২টি কালারে পাওয়া যায় যার একটি হলো কমেড ব্লু অন্যটি কমেড হোয়াইট কালার। রিয়েলমি ৬ মোবাইলে ২জি,৩জি,৪জি নেটওয়ার্ক সমর্থন করে শুধু তাই নয় ব্লুটুথ, ওয়াই-ফাই, হটস্পট, রেডিও,ইউএসবি, অটিজি,ইউএসবি টাইপ সি সমর্থন করে।

রিয়েলমি ৬ মোবাইলে কর্নিং গ্যারিলা গ্লাস ৩ ব্যবহার করা হয়েছে, রিয়েলমি ৬ মোবাইলটির ওজন ১৯১গ্রাম মাত্র, রিয়েলমি ৬ মোবাইলের ডিসপ্লে আকার ৬.৫ইন্সি, রিয়েলমি ৬ মোবাইলটির ডিসপ্লে রেজুলেশন সমর্থন করে ১০৮০×২৪০০পিয়েক্সেল (৪০৫পিপি) আরো ব্যবহার করা হয়েছে ৯০ হার্টজ রিফ্রেস রেট যা ৪৮০নীটস।

রিয়েলমি ৬ মোবাইলের পিছনে ব্যবহার করা হয়েছে ৪টি যার একটি ৬৪ম্যাগাপিয়েক্সেল অন্যটি ৮ম্যাগাপিয়েক্সেল, ২ম্যাগাপিয়েক্সেল, ২ম্যাগাপিয়েক্সেল আর সামনে ব্যবহার করা হয়েছে ১৬ম্যাগাপিয়েক্সেল ক্যামেরা। রিয়েলমি ৬ মোবাইলের পিছনের ক্যামেরা দিয়ে 4k Ultra HD ভিডিও রেকর্ডিং করা যাবে এবং সামনের ক্যামেরা দিয়ে ১০৮০ পিয়েক্সেল রেজুলেশন ভিডিও রেকর্ডিং করা যায়।

রিয়েলমি ৬ মোবাইলটিতে ৪৩০০ এমএএইচ শক্তিশালী ব্যাটারি ব্যবহার করা হয়েছে আর এই ব্যাটারি দ্রুত চার্জ হওয়ার জন্য  ৩০ওয়ার্ডের ফাস্টিং চার্জার ব্যবহার করা হয়েছে।

রিয়েলমি ৬ মোবাইলে অপারেটিং সিস্টেম হিসাবে দেয়া হয়েছে এন্ড্রয়েড ১০ (রিয়েলমি ইউআই) প্রসেসর ব্যবহার করা হয়েছে অক্টাকোর ২.০৫ গিগাহার্টজ, চিপ্সেট দেয়া হয়েছে মিডিয়াটেক হ্যালিও জি৯০টি যা ১২নেনু মিটারের অলরাউন্ডার চিপ্সেট।

র‍্যাম ব্যবহার করা হয়েছে ৪জিবি,৬জিবি,৮জিবি এবং রোম ব্যবহার করা হয়েছে ৬৪জিবি, ১২৮জিবি। 
রিয়েলমি ৬ মোবাইলে সাউন্ড সিস্টেম হিসাবে দেয়া হয়েছে ৩.৫এমএম জ্যাক লাউড স্পিকার এবং সিকিউরিটি সিস্টেম হিসাবে দেয়া হয়েছে মাউন্ড ফিংগারপ্রিন্ট লক, ফেইস লক, ফিংগারপ্রিন্ট লকটি মোবাইলের পাওয়ার বাটনের সাথে দেওয়া হয়েছে।

Realme 6i Prices and Full Specifications.

রিয়েলমি ৬ আই মোবাইলের দাম হলোঃ ১৬,৯৯০ টাকা।

বাংলাদেশের মোবাইল বাজারে রিয়েলমি ৬ আই,২টি কালারে পাওয়া যায় হোয়াইট মীল্ক, গ্রীন টি রঙ ।

রিয়েলমি ৬ আই মোবাইলের ফিচার সমূহঃ

রিয়েলমি ৬ আই মোবাইলে ২জি,৩জি,৪জি নেটওয়ার্ক সমর্থন করে সাথে ব্লুটুথু,ওয়াই ফাই,হটস্পট,রেডিও,ইউএসবি,অটিজি,ইউএসবি টাইপ সি এবং ছোট ২ টী সিম কার্ড।

রিয়েলমি ৬ আই মোবাইলটি প্লাস্টিক বডি, সামনে অর্থাৎ ডিসপ্লেতে কর্নিং গ্যারিলা গ্লাস ৩ প্রোটেকশন হিসাবে দেয়া হয়েছে, মোবাইলটির ওজন ১৯৯গ্রাম মাত্র আর মোবাইলটির ডিসপ্লে আকার ৬.৫ ইন্সি ও ডিসপ্লে রেজুলেশন ৭২০x১৬০০ ম্যাগাপিয়েক্সেল (২৭০পিপিআই)।

রিয়েলমি ৬ আই মোবাইলের পিছনে ৪টি ক্যামেরা ব্যবহার করা হয়েছে যার মাঝে একটি ৪৮ ম্যাগাপিয়েক্সেল, ৮ম্যাগাপিয়েক্সেল, ২ম্যাগাপিয়েক্সেল, ২ম্যাগাপিয়েক্সেল এবং এই সব ক্যামারায় যেসব ফিচার হয়েছে তাহলোঃ পিডিএফ,আল্ট্রাওয়াইড,ম্যাকরো, এলইডি ফ্লাস, ডীপথ ইত্যাদি।

রিয়েলমি ৬ আই মোবাইলের সামনের ক্যামেরা ১৬ম্যাগাপিয়েক্সে যার মাঝে ফিচার দেয়া হয়েছে এইচডিআর ও পেনোরামা ইত্যাদি।এই মোবাইলটির সামনে ও পিছনের ক্যামেরা দিয়ে সর্বোচ্চ ১০৮০ম্যাগাপিয়েক্সেল রেজুলেশনের ভিডিও রেকর্ডিং করা যাবে।

রিয়েলমি ৬ আই মোবাইলে অপারেটিং সিস্টেম হিসাবে এন্ড্রয়েড ১০ (রিয়েলমি ইউআই), চিপ্সেট হিসাবে মিডিয়াটেকের হ্যালিও জি৮০ চিপ, প্রসেসর অক্টাকোর ২.০ গিগাহার্টজ ব্যবহার করা হয়েছে।

রিয়েলমি ৬ আই মোবাইলটিতে ৩জিবি, ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি, ১২৮জিবি রোম এবং কি ৫হাজার এমএএইচ ব্যাটারি, ১৮ ওয়ার্ডের ফাস্টিং চার্জাও রয়েছে।

অনান্য ফিচারঃ

আপনি চাইলে এই মোবাইলটিতে এক্সট্রা মেমোরি কার্ড ব্যবহার করে এর স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন সর্বোচ্চ ২৫৬জিবি এবং রিয়েলমি ৬ আই মোবাইলটি প্রোটেকশনের জন্য পিছনে ফিংগারপ্রিন্ট লক ও সামনে ফেইস লক পদ্ধতি ব্যবহার করেছে রিয়েলমি মোবাইল কোম্পানি।


শেষ কথাঃ এই ছিলো রিয়েলমি মোবাইলের দাম ২০২১ আর্টিকেল। আর্টিকেলটি নতুন ফোনের সাথে আপডেট করা হবে। ধন্যবাদ

জাহিদুল ইসলাম

শিখতে ভালোবাসি :)

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্টেড

আপনি সম্ভবত অ্যাডব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করতে চাইলে অবশ্যই অ্যাডব্লকার ডিজেবল করতে হবে।