টেক নিউজ

বন্ধ হবে না আন-অফিসিয়াল মোবাইল ফোন – বিটিআরসি ২০২১

আন-অফিসিয়াল মোবাইল ফোন বন্ধ করার প্রসঙ্গে এবার সুখবর দিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। বিটিআরসি একটি ফেসবুক পোস্টে জানিয়েছে ১লা জুলাইয়ের আগের অবৈধ/ আন-অফিসিয়াল ও বিদেশ থেকে দেশে পাঠানো ফোনগুলো অটোম্যাটিক নিবন্ধন করে দেবে বিটিআরসি।

যারা আন-অফিসিয়াল মোবাইল ফোন বন্ধ বিষয়ে হতাশায় ছিলেন তারা স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন। অনেকেই আন-অফিসিয়াল ফোন নিয়ে দুশ্চিন্তায় ছিলো, আবার অনেকের ফোন দেশের বাইরে থেকে গিফট হিসেবে এসেছিলো। তারা সবাই তাদের ফোন বন্ধ হয়ে যাওয়া নিয়ে চিন্তাগ্রস্ত ছিলো।

তাদের জন্যে বিটিআরসি দুর্দান্ত একটা নিউজ দিয়েছে তা বলার অপেক্ষা রাখেনা। তবে এনিয়মটি শুধুমাত্র ১লা জুলাইয়ের আগের ফোন গুলোর ক্ষেত্রে প্রযোজ্য। কেননা বিটিআরসি এর ভাষ্যমতে ১লা জুলাইয়ের আগের ফোনগুলোকে নিবন্ধন করা হবে।

যারা ১লা জুলাইয়ের পরে আন-অফিসিয়াল ফোন কিনবেন ভাবছেন তারা সম্পূর্ণ ভূল সিদ্ধান্ত নিয়েছেন। অনূগ্রহ করে আপনার ভাবনা পরিবর্তন করে অফিসিয়াল ফোন কিনুন।

কিভাবে অবৈধ ফোনগুলো নিবন্ধন করা হবে?

১লা জুলাইয়ের পূর্বের অবৈধ ফোনগুলো বিটিআরসি অটোম্যাটিক নিবন্ধন করে দিবে। তবে কিভাবে? 
অবৈধ ফোনের ১ম সিম স্লটে যে সিম ব্যবহার করার হবে সে সিমের মালিকের নামেই অবৈধ ফোনটি নিবন্ধন করা হবে। সুতরাং অবশ্যই আপনার ফোনে নিজের সিম ব্যবহার করুন।

বিদেশ থেকে পাঠানো মোবাইল ফোন কি বন্ধ হয়ে যাবে?

আগেই বলেছি ১লা জুলাইয়ের আগের অবৈধ ফোন গুলো অটো সচল করে দেয়া হবে। আপনার ফোন যদি বিদেশ থেকে দেশে পাঠানো হয় তাহলেও চিন্তার কিছু নেই। তবে ১লা জুলাইয়ের আগের ফোনগুলোর জন্যে এ নিয়ম প্রযোজ্য। 

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্টেড

আপনি সম্ভবত অ্যাডব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করতে চাইলে অবশ্যই অ্যাডব্লকার ডিজেবল করতে হবে।