টেক নিউজ

শাওমির নতুন আপডেট MIUI 13 বাংলাদেশ

শাওমির নতুন আপডেট MIUI 13

শাওমি স্মার্টফোন ব্যান্ড খুব দ্রুততার সাথে মোবাইল বাজারে সেরা একটি ব্যান্ডে রুপান্তরিত হয়েছিলো কিন্তু তাদের অপারেটিং সিস্টেম MiUi তাদের এ শুনাম বেশি দিন টিকে থাকতে দেয়নি।

সো আজকের এ আর্টিকেলে MiUi অপারেটিং সিস্টেমের নতুন ভার্সন সম্পর্কে কথা বলবো এবং শাওমির নতুন এ অপারেটিং সিস্টেম কোন কোন স্মার্টফোনে চলবে তা নিয়ে আলোচনা করবো সুতরাং সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন।

গত ২৮ ডিসেম্বর শাওমি তাদের ব্যান্ড সম্পর্কে বেশ কিছু বিষয়ে আলোচনা করেছে এবং বেশ আপ কামিং প্রোডাক সম্পর্কে অ্যানাউন্সম্যান্ট করেছে।

শাওমি তাদের অ্যানাউন্সম্যান্টে শাওমি প্রেমিদের জন্য প্রকাশ করেছে যারা কিনা তাদের MiUi 12.5 ব্যবহার করে বেশ দুশ্চিন্তায় রয়েছে তাদের এ দুশ্চিন্তা দুর করার জন্য তারা খুব শীগ্রয় নিয়ে আসবে MiUi 13।

MiUi 13 আপডেটের মাধ্যমে MiUi 12.5 থাকা কালীন যেসব সমস্যা হয়েছিলো তা দুর হবে এবং সে সাথে স্মার্টফোনটির সিকিউরিটি দক্ষতা আরো বাড়বে।

শাওমি MiUi 13 সাথে তাদের তৈরি miSans ফন্ট নিয়ে আসবে। শাওমি তাদের তৈরি প্রথম ও নতুন শাওমি প্যাড ৫ এর জন্য আপডেট অপারেটিং হিসাবে নিয়ে আসবে MiUi 13 pad OS।

শাওমি তাদের এ অ্যানাউন্সম্যান্টে আরো প্রকাশ করে তাদের শাওমি ১২ সিরিজে ৩টি ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করবে এবং এ ৩টি স্মার্টফোনের নাম ও মডেল দেয়া হবে শাওমি ১২, শাওমি ১২ প্রো, শাওমি ১২এক্স।

শাওমি ১২ সিরিজ সম্পর্কে আরেকটি খবর হলো এ সিরিজের স্মার্টফোন ৩টি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক MiUi 13 তে লঞ্চ হবে।

সো একটা প্রশ্ন হয়তো আপনাদের মনে আসতে পারে শাওমি এমআইইউয়াই ১৩ কোন কোন ডিভাইসে পাওয়া যাবে এবং কবে তা পাওয়া যাবে।

সো ভিউয়ারস এ প্রশ্নের সহজ উত্তর হলো শাওমির এ নতুন এমাআইইউয়াই শাওমি, রেডমি, পকো এ ৩টি সিরিজের স্মার্টফোনগুলিতেই পাবেন কিন্তু আপাত্তো মোষ্ঠি-কয়েক স্মার্টফোনগুলিতে পাওয়া যাবে নতুন এমাইইউয়াই ১৩।

শাওমির নতুন এমআইইউয়াই ১৩ যে স্মার্টফোনগুলতে প্রথমে আসবে আমি সে সব স্মার্টফোনগুলির নাম ও মডেল বলে দিচ্ছি আপনারা চাইলে নোট করে রাখতে পারেন।

Mi mix4, Mi 11 ultra, Mi 11pro, Mi 11, Xiaomi 11 lite 5G, Mi 10s, redmi k40 pro+, redmi k40, k40pro, redmi note 10pro 5G.

শাওমির অ্যানাউন্সম্যান্টের মাধ্যমে এ কয়েকটি স্মার্টফোনের নাম উল্লেখ করা হয়েছিলো এবং চিন্তার কোন কারণ নেই যদি এ কয়েকটি স্মার্টফোনে নতুন MiUi 13 ভালো পারফরম্যান্স দেয় তাহলে সময়ের সাথে সাথে বাকি সব ডিভাইসে পেয়ে যাবেন নতুন এ আপডেট।

সো বন্ধুরা শাওমি সম্পর্কে এ ছিলো আজকের আর্টিকেল। আপনারা যদি প্রযুক্তি সম্পর্কে আরো আর্টিকেল পড়তে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি সবাস্ক্রাইব করে রাখুন। ধন্যবাদ

জাহিদুল ইসলাম

শিখতে ভালোবাসি :)

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্টেড

আপনি সম্ভবত অ্যাডব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করতে চাইলে অবশ্যই অ্যাডব্লকার ডিজেবল করতে হবে।