রিভিউস্মার্টফোন রিভিউ

মাত্র সাড়ে সাত হাজার টাকায় শাওমির রেডমি ফোন!

ভুয়া নিউজ নয়! মাত্র সাড়ে সাত হাজার টাকায় পাচ্ছেন শাওমির স্মার্টফোন। শাওমির সাব-ব্যান্ড রেডমি সবসময় চেষ্টা করে তাদের ফোনগুলোর দাম যতসম্ভব কম রাখার। কেননা এর ফলে বাজারের বড় একটা অংশ তাদের দখলে থাকবে। এরকম চিন্তা নিয়েই হয়তো বা তারা Redmi Go ফোনটি লঞ্চ করেছিল।

বর্তমানে শাওমি ও রেডমি ফোনগুলোর মধ্যে এটিই সবচেয়ে কম মূল্যের ফোন। তবে এ দামের মধ্যে বেশ ভালো মানের ফোনের মধ্যে একটি হলো Redmi Go ফোন। কেন? স্পেসিফিকেশন দেখলেই বুঝতে পারবেন। তাহলে চলুন একনজরে Redmi Go ফোনের স্পেসিফিকেশনটা দেখে নিই।

এ ফোনে রয়েছে পাঁচ ইঞ্চি এইচডি ডিসপ্লে যার রেশিও হলো ১৯/৯। ডিসপ্লেটির রেজুলেশন হলো ১২৮০x৭২০ পিক্সেল।
এ ফোনে মোট দুইটি ক্যামেরা রয়েছে যার মধ্যে একটি হলো রেয়ার ক্যামেরা অন্যটি ফ্রন্ট ক্যামেরা। রেয়ার ক্যামেরাটির সাথে আছে একটি এলইডি ফ্ল্যাশ লাইট।

রেয়ার ক্যামেরাটি ৮ মেগাপিক্সেল যার মাধ্যমে ১০৮০, ৭২০, এবং ৪৮০ পিক্সেল রেজুলেশনে ভিডিও করা যাবে। তাছাড়াও এ ক্যামেরায় এইচডিআর মোড, বার্স্ট মোড, ম্যানুয়াল মোড, স্মার্ট সিন মোড ও রিয়েল টাইম ফিল্টার দেওয়া হয়েছে।

ফ্রন্ট ক্যামেরাটি ৫ মেগাপিক্সেল যার মাধ্যমে বিউটি মোড, এইচডিআর মোড ও সেলফি টাইমার মোড ব্যবহার করে  ছবি তুলা যাবে।

ফোনটিতে ৩ হাজার এমএএইচ পাওয়ারের নন-রিমোভাল ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা এই ফোনের জন্য যথেষ্ট ভালো ব্যাকাপ দিতে সক্ষম হবে।

এই ফোনটিতে দুটি ন্যানো সিম ও একটি এক্সপেন্ডেবল মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে। তবে একসাথে দুটি সিমে ফোরজি ব্যবহার করা যাবেনা। যা কিছুটা হতাশাজনক তবে এ বাজেটের ফোনের মধ্যে এর চাইতে ভালো কিছু আশা করা যায় না।

এছাড়াও এ ফোনটিতে Qualcomm® Snapdragon™ 425 Quad-core Processor, ওয়াইফাই ডাইরেক্ট  এবং ২.৪ জি ওয়াইফাই ব্যবহার করা হয়েছে যা এ ফোন ব্যবহারকারীদের স্টেবল একটা পার্ফরম্যান্স দিতে সক্ষম হবে।
চমৎকার এই ফোনটির বর্তমান বাংলাদেশ বাজার মূল্য ৭,৪৯৯ টাকা।

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্টেড

আপনি সম্ভবত অ্যাডব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করতে চাইলে অবশ্যই অ্যাডব্লকার ডিজেবল করতে হবে।