ইসলামিক পোস্ট

২০২৩ সালের কোরবানির ঈদ কত তারিখে? ঈদুল আজহা ২০২৩ কোন মাসে?

ঈদুল আজহা কত তারিখে হবে? বাংলাদেশে কোরবানির ঈদ ও০২৩ কত তারিখে হবে? ২০২৩ সালের ঈদ কোন মাসে হবে? ঈদের দিন ও সময় ২০২৩

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক।
পবিত্র ঈদের সময় জানা আমাদের জন্য খুবি জরুরি। ঈদের সময় জানলে আমরা পূর্বপ্রস্তুতি নিয়ে রাখতে পারি। এছাড়াও ঈদের সময় জানা আমাদের জন্য খুবি খুশির বিষয় হয়ে দাঁড়ায়। যাই হোক। আজকের এই আর্টিকেলে আমরা আপনাদেরকে জানাবো ঈদুল আজহা ২০২৩ কত তারিখে বাংলাদেশে উৎযাপিত হবে বা কোরবানির ঈদ ২০২৩ বাংলাদেশে কবে হবে।

আপনি যদি জানতে চান ঈদুল আজহা বা কোরবানির ঈদ ২০২৩ কত তারিখে হবে তাহলে আপনার জন্য এই আর্টিকেল খুবি উপকারি। তাহলে চলুন জেনে নেই ২০২৩ সালে কোরবানি ঈদ কত তারিখে হবে।

কোরবানির ঈদ বা ঈদুল আজহা ২০২৩ কত তারিখে

আমাদের দেশের বেশীরভাগ মানুষ জানতে চায় ২০২৩ সালে ঈদুল আজহা কত তারিখে হবে। এজন্য সবাই গুগল ও ফেসবুক এমনকি ইউটিউবেও সার্চ করে থাকে।

সেইসব মানুষের কথা চিন্তা করেই আমাদের আর্টিকেল। কারণ আমরা এই আর্টিকেলে কোরবানির ঈদ ২০২৩ সালে কত তারিখে হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি।

জিলহজ্জ মাসের কত তারিখে ঈদ হয়?

জিলহজ মাস হচ্ছে হিজরি সনের একটি মাস। আমরা সকলেই জানি জিলহজ্জ মাসের ১০ তারিখে পবিত্র ঈদুল আজহা সারাবিশ্বে পালিত হয়। আমরা যদি গুগল এর অফিশিয়াল ক্যালেন্ডার এর দিকে তাকাই তাহলে সেখানে দেখতে পাবো ২০২৩ সালের ২৮শে জুনে জিলহজ্জ মাসের ১০ তারিখ হয়।

বাংলা আর্টিকেল লিখে আয় করার উপায়

সৌদি আরবে ঈদুল আজহা ২০২৩ কবে?

২৮শে জুন যেহেতু জিলহজ্জ মাসের ১০ তারিখ হয় সেহেতু আরবের দেশগুলো ২৮শে জুন পবিত্র কোরবানির ঈদ পালন করবে। যদিও কোরবানির ঈদ পালন করা সম্পূর্ণ চাঁদ দেখার উপর নির্ভর করে, কিন্তু গুগল ক্যালেন্ডার সম্পূর্ণ নির্ভুল তারিখ দেখায়। এরপরেও কিছু ধোয়াশা থেকেই যায়, কারণ হলো ঈদ চাঁদ দেখার উপর নির্ভর করে।

বাংলাদেশে কোরবানির ঈদ ২০২৩ কত তারিখ হবে?

বাংলাদেশ যেহেতু পূর্ব থেকেই আরবের দেশগুলোর পরের দিন ঈদ পালন করে যেমন সৌদি আরবের ঈদ পালনের পরের দিন বাংলাদেশ ঈদ পালন করে, সেহেতু বাংলাদেশে ২৯শে জুন কোরবানির ঈদ ২০২৩ পালন করা হবে। ঈদ পালন করা সম্পূর্ণভাবে চাঁদ দেখার উপর নির্ভরশীল হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।