শিক্ষা ও স্বাস্থ্য

কিভাবে লম্বা হওয়া যায়? লম্বা হওয়ার প্রাকৃতিক উপায়

এই আর্টিকেলে জানবেন, কোন ঔষধ খেলে লম্বা হওয়া যায়? কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায়? কিভাবে ঘুমালে লম্বা হওয়া যায়? কি খেলে লম্বা হওয়া যায়? কিভাবে লম্বা হওয়া যায়? এবং লম্বা হওয়ার প্রাকৃতিক উপায়।

লম্বা ও ছিপছিপে শরীর সবার পছন্দ। আজকাল লম্বা শরীরের গঠনের কদর খুবই বেশী। বিয়ের বিজ্ঞাপন থেকে বিমানবালার চাকরিসহ সব ক্ষেত্রেই লম্বা মানুষের চাহিদা বেশি।

সবাই লম্বা ও সুগঠিত শরীর নিয়ে জন্মগ্রহন করে না। কিন্তু আপনি কিভাবে প্রাকৃতিক উপায় ব্যবহার করে লম্বা হতে পারবেন, তার টিপস নিচে দেওয়া হলো। এই টিপস গুলো কিন্তু রাতারাতি কাজ করবে না। আপনাকে ধৈর্য্য ধরে অনেক দিন এগুলো মেনে চলতে হবে। তাহলেই মিলবে সন্তোষজনক ফল।

৮টি সহজ লম্বা হওয়ার উপায়

১. লম্বা হওয়ার জন্য বৃদ্ধি পদ্ধতি সবথেকে কার্যকর উপায়। এই পদ্ধতিতে ইনজেকশন দ্বারা মানবদেহে হরমোন বৃদ্ধি করা হয়। এটি কিন্তু সম্পূর্ণ বেআইনি এবং খুবই ব্যয়বহুল।

আরও পড়ুনঃ  মোটা হওয়ার উপায় - সহজ ১০টি পদ্ধতি

২. দুধ পান আপনাকে লম্বা হয়ে সাহায্য করে। কারণ দুধে থাকে ক্যালসিয়াম যা আপনার শরীরের হাড় বৃদ্ধি করে। আমিকায় গরুর খাবারের মাধে বিভিন্ন হরমোন ইনজেকশন দিয়ে থাকে যার মাধ্যমে হরমোনের মাত্রা বৃদ্ধি পায় এবং সেই পপ্রক্রিয়া জাতকরণ দুধ হয় সাধারণ দুধ এর বিকল্প।

৩. মানসিক চাপ কমাতে হবে। মানসিক চাপ এবং স্ট্রেস আপনার লম্বা হওয়ার বৃদ্ধি হওয়ার ক্ষেত্রে একটি বাঁধা। যাতে আপনার হরমোনের মাত্রা কমে যায় ও করটিসল উৎপাদিত হয়। ভিটামিন C সম্পূরক সমূহ যা করটিসল কমাতে জোর সহায়তা করে।

৪. আপনাকে কমপক্ষে ৮ ঘন্টা ঘুমাতে হবে। এটি সবথেকে সহজ ও অনেক কার্যকরী উপায়। সঠিক ভাবে ঘুমালে আপনার দেহের স্বাভাবিক বৃদ্ধি মাত্রা আরও বাড়িয়ে তুলবে।

৫. Niacin supplementation: Niacin একটি প্রাকৃতিক ভিটামিন যার নাম হচ্ছে ভিটামিন B3। গবেষণা থেকে জানা যায় ৫০০ গ্রাম নিয়াসিন নেওয়া মানুষের থেকে সাধারণ মানুষের বৃদ্ধি কম ঘটে।

৬. নিয়মিত কিছু নিদির্ষ্ট ব্যায়াম হরমোন (HGH) বৃদ্ধি করে। এটি বৃদ্ধি সংক্রান্ত হরমোনের মাত্রা আরও উন্নত করার জন্য বহুল পরিচিত এবং এই পদ্ধতি খুবই কার্যকর। অতিরিক্ত পেশী আপনাকে আকর্ষণী চেহারার অধিকারী হতে সাহায্য করে।

আরও পড়ুনঃ  কনজাংটিভাইটিস কেন হয়? চোখ উঠা রোগের লক্ষণ ও চিকিৎসা

৭. তীব্র sprinting ব্যায়াম মানব দেহে হরমোনে একটি বিস্ফোরণ ঘটায়। তাছাড়া মানুষের হরমোনকে আরও উন্নত করে। যেকোনো কঠিন শরীরিক ব্যায়াম আপনাকে লম্বা হতে সাহায্য করে। তবে সেটা কিন্তু ২১ বছর বয়সের পর।

৮. বাদাম ও কাজুবাদামও স্বাস্থ্য উপযোগী একটি খাবার। এই খাবারে আছে বিভিন্ন প্রোটিন ও ভিটামিন যা দেহে পুষ্টি যোগায় এবং লম্বা হতে সাহায্য করে।

শেষ কথাঃ আশা করি লম্বা হওয়ার উপায় জেনে আপনি উপকৃত হয়েছেন। আজকের এই আর্টিকেলটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই কমেন্ট করে জানাবেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।

সম্পর্কিত আর্টিকেল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।