টেক নিউজনতুন পণ্য

বাজারে আসতে যাচ্ছে রেডমির নতুন ফোন রেডমি ১২ এক্সপ্লোরার, জানুন বাংলাদেশ দাম

যারা মিড বাজেটের ভালো ফোন চাচ্ছেন তাদের জন্য Xiaomi নিয়ে আসতে যাচ্ছে Xiaomi Redmi Note 12 Explorer। তো চলুন জেনে নেওয়া যাক Xiaomi Redmi Note 12 Explorer এর ফুল-স্পেসিফিকেশন।

এ বছরের ২৭ই অক্টোবর Xiaomi Redmi Note 12 Explorer এই ফোনের ঘোষণা দেয় Xiaomi কোম্পানি। তবে ধরা যাচ্ছে এই ফোনটি এ বছরের নভেম্বর মাসের ৩ তারিখ রিলিজ করবে Xiaomi কোম্পানি।

ফোনটির নেটওয়ার্ক এবিলিটি

Xiaomi Redmi Note 12 Explorer ফোনে নেটওয়ার্ক টেকনোলজি হিসেবে ব্যবহৃত হয়েছে ২জি, ৩জি, ৪জি এমনকি এই ফোনে ৫জি নেটওয়ার্ক স্পীড ও পাবেন। ফোনটিতে জিপিআরএস আর ইডিজিই রয়েছে।

বডি ও ডিসপ্লে ডিটেইলস

Xiaomi Redmi Note 12 Explorer এই ফোনটিতে থাকছে ডুয়েল সিম। এই ফোনটির ওজন হবে ২০৭.৫ গ্রাম। Xiaomi Redmi Note 12 Explorer এই ফোনটিতে OLED টাইপের ডিসপ্লে থাকবে যাতে ১ বিলিয়ন কালার থাকবে।

আরও পড়ুনঃ  ১০০০০ টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৩ - ১০ হাজারে সেরা ৫টি স্মার্টফোন

ফোনটিতে থাকছে ১২০ হার্জ রিফ্রেশ রেট। ফোনটির সাইজ হবে ৬.৬৭ ইঞ্চি। Xiaomi Redmi Note 12 Explorer এই ফোনের রেজুলেশন হবে ১০৮০ × ২৪০০ পিক্সেল এবং এর পিপিআই ডেনসিটি হবে ৩৯৫।

ক্যামেরা সেকশন

Xiaomi Redmi Note 12 Explorer এ প্রাইমারি ক্যামেরা হিসেবে এতে আছে ২০০ মেগা পিক্সেলের ক্যামেরা। এছাড়াও ৮ মেগা-পিক্সেল এর আলট্রা ওয়াইড এবং ২ মেগা-পিক্সেল এর মাক্রো ক্যামেরা রয়েছে। প্রাইমারি ক্যামেরা দিয়ে 4K@30fps, 1080p@30/60/120fps, 720p@960fps এ ভিডিও রেকর্ড করা যাবে।

এছাড়া Xiaomi Redmi Note 12 Explorer এ সেলফি ক্যামেরা হিসেবে থাকবে ১৬ মেগা-পিক্সেল এর ক্যামেরা। যা দিয়ে 1080p@30/60fps এ ভিডিও রেকর্ড করা যাবে।

আরও পড়ুনঃ  Infinix Hot 12 Pro কবে ভারতে লঞ্চ হচ্ছে এবং তার স্পেসিফিকেশন

পারফরম্যান্স সেকশন

Xiaomi Redmi Note 12 Explorer ফোনে ব্যবহৃত হয়েছে সর্বকালের সেরা গেমিং প্রসেসর মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ যা ৬ নেনোমিটার টেকনোলজির উপর তৈরি। এছাড়া সিপিইউ হিসেবে ব্যবহৃত হয়েছে অক্টা-কোর (2×2.6 GHz Cortex-A78 & 6×2.0 GHz Cortex-A55)।

মেমোরি সেকশন

Xiaomi Redmi Note 12 Explorer এ র‍্যাম ও স্টোরেজ হিসেবে আছে ৮/২৫৬ জিবি। কিন্তু ফোনটিতে কোনো মেমোরি কার্ড স্লোট নেই। ফলে আপনি অন্য এক্সটা মেমোরি ব্যবহার করতে পারবে না।

ব্যাটারি সেকশন

Xiaomi Redmi Note 12 Explorer এ নোন-রিমোব্যাল লি-পলিমার ৪৩০০ mAh শক্তিশালি ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ব্যাটারিটি দ্রুত চার্জ করতে ২১০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

রেডমি দাবী করছে ২১০ ওয়াটের এই ফাস্ট চার্জার মাত্র ৯ মিনিটেই ফোনটি ফুল চার্জ করতে সক্ষম হবে। এবং মাত্র ৫ মিনিটে ৬৬% চার্জ করতে পারবে।

Xiaomi Redmi Note 12 Explorer এর বাংলাদেশ দামঃ

রেডমির নতুন এই মোবাইলটির যদিও অফিশিয়াল কোন প্রাইস জানা যায়নি তবে ধারণা করা হচ্ছে ৮/২৫৬জিবির সম্ভাব্য বাংলাদেশ দাম হতে পারে ৪০,০০০ টাকা।

শেষ কথা

Xiaomi Redmi Note 12 Explorer মোবাইলটি আপনাদের কাছে কেমন লেগেছে? কমেন্টে জানাবেন। আর পরবর্তীতে কোন ধরনের আর্টিকেল চান সেটিও আমাদের জানাতে পারেন। প্রযুক্তির সকল প্রকার আপডেট পেতে বাংলা টেকস্পট এর সাথেই থাকুন। ধন্যবাদ।

এস এম সাজিজুল

বাংলায় জানো, বাংলায় জানাও। প্রযুক্তির জ্ঞান বাড়াও!

সম্পর্কিত আর্টিকেল

২টি মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।