টেক নিউজনতুন পণ্য

বাজার কাঁপাতে আসছে- Samsung Galaxy Z Fold 4 5G Smartphone

বিশ্বের সবচেয়ে সেরা কোম্পানি Samsung বিশ্ববাজারে নিয়ে আসতে চলেছে একটি নতুন দুর্দান্ত স্মার্টফোন। সাধারণত Samsung কোম্পানি প্রতিটি ফোনেই নতুন নতুন আকর্ষণীয় ফিচার নিয়ে বাজারে ফোন নিয়ে আসে। এবার ও Samsung কোম্পানি বাজারে আনতে যাচ্ছে – সবচেয়ে জনপ্রিয় সিরিজের স্মার্টফোন Samsung Galaxy Z Fold 4 5G

এই ফোনটি মুক্তি পেতে যাচ্ছে আগামী ২৫ আগস্ট ২০২২ এ। এই ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে এন্ড্রোয়েড ১২ এল। তবে বাংলাদেশ বাজারে কবে আসবে এই Samsung Galaxy Z Fold 4 5G তার সমন্ধে কোনো তথ্য জানা যাই নি। তা জানার সাথে সাথে আমরা আপনাদের জানিয়ে দিব। তাই আপনারা আমাদের সাথেই থাকুন।

তো চলুন জেনে নেওয়া যাক Samsung Galaxy Z Fold 4 5G এই ফোনটির স্পেসিফিকেশন।

Samsung Galaxy Z Fold 4 5G ফোনটির বডি ডিটেইলসঃ

Samsung Galaxy Z Fold 4 5গ এই ফোনের আনফোল্ড সাইজ ১৫৫.১ × ১৩০.১ × ৬.৩ মিমি। আর ফোল্ড সাইজ ১৫৫.১ × ৬৭.১ × ১৪.২-১৫.৮ মিমি।

এই ফোনটি বডি মেটেরিয়াল হিসেবে আনফোল্ড প্লাস্টিক ফন্ট, গ্লাস ব্যাক (গরিলা গ্লাস ভিকটেস+) আর এলুমিনিয়াম ফ্রেম এবং ফোল্ড হিসেবে গ্লাস ফন্ট (গরিলা গ্লাস ভিকটেস+) গ্লাস ব্যাক (গরিলা গ্লাস ভিকটেস+) এলুমিনিয়াম ফ্রেম।

Samsung Galaxy Z Fold 4 5G এই ফোনটির ওজন হবে ২৬৩ গ্রাম।

Samsung Galaxy Z Fold 4 5Gফোনটির ডিসপ্লে ডিটেইলসঃ

Samsung Galaxy Z Fold 4 5G এই ফোনটির ডিসপ্লে হিসেবে থাকবে ৭.৬ ইঞ্চি এর ডিসপ্লে। ফোনটির রেজুলেশন হিসেবে থাকবে ১৮১২ × ২১৭৬ পিক্সেল।

ফোনটির পিক্সেল ডেনসিটি হিসেবে রয়েছে ৩৭৩ পিপিআই। এছাড়াও ফোনটিতে মাল্টিটাচ রয়েছে। Samsung Galaxy Z Fold 4 5G ফোনটির অন্যতম আরেকটি ফিচার হচ্ছে সেকেন্ডারি ডিসপ্লে।

আরও পড়ুনঃ  সবচেয়ে কম টাকায় 5G স্মার্টফোন নিয়ে আসছে স্যামসাং

সেকেন্ডারি ডিসপ্লে হিসেবে এতে থাকবে ৬.২ ইঞ্চি এর ডিসপ্লে এবং তার রেজুলেশন হিসেবে থাকবে ৯০৪ × ২৩১৬ পিক্সেল। ফোনটির ডিসপ্লে ডেনসিটি হিসেবে রয়েছে ৪০১ পিপিআই।

Samsung Galaxy Z Fold 4 5G ফোনটির নেটওয়ার্কঃ

Samsung Galaxy Z Fold 4 5G এই ফোনে ব্যবহৃত হয়েছে ৫জি নেটওয়ার্ক টেকনোলজি। এই ফোনটিতে দুইটি নেনো-সিম এবং একটি ই-সিম ব্যবহার এর সুবিধা রয়েছে।

এছাড়া ফোনটিতে থাকছে ২জি, ৩জি, ৪জি নেটওয়ার্ক স্পীড।

Samsung Galaxy Z Fold 4 5G ফোনটির পারফরম্যান্সঃ

Samsung Galaxy Z Fold 4 5G এই ফোনটি তে ওএস হিসেবে থাকবে এন্ড্রোয়েড ১২এল। এছাড়া কাস্টম ইউআই হিসেবে ১ ইউআই ৪.১.১।

Samsung Galaxy Z Fold 4 5G এই ফোনটিতে চিপসেট হিসেবে ব্যবহৃত হয়েছে সর্বকালের সেরা প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ যা ৪ নেনোমিটার টেকনোলজির উপর তৈরি।

আরও পড়ুনঃ  সামসং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা - ফুল স্পেসিফিকেশন ও বাংলাদেশ দাম

সিপিইউ হিসেবে ব্যবহৃত হয়েছে অক্টা-কোর (১×৩.১৯ গিগাহার্জ কোরটেক্স এক্স২ এবং ৩×২.৭৫ গিগাহার্জ কোরটেক্স এ৭১০ এবং ৪×১.৮০ গিগাহার্জ কোরটেক্স এ৫১০)।

এছাড়া জিপিইউ হিসেবে ব্যবহৃত হয়েছে এড্রেনো ৬৭০ ৬৪ বিট।

Samsung Galaxy Z Fold 4 5G এর ক্যামেরা ডিটেইলসঃ

Samsung Galaxy Z Fold 4 5G এই ফোনটি ৩টি প্রাইমারি ক্যামেরা। যার মধ্যে ৫০ মেগাপিক্সেল এর প্রাইমারি ক্যামেরা, ১০ মেগাপিক্সেল এর টেলিফোটো ক্যামেরা আর ১২ মেগাপিক্সেল এর আল্ট্রাওয়াইড ক্যামেরা।

যার রেজুলেশন হচ্ছে ৪০০০×৩০০০ পিক্সেল। Samsung Galaxy Z Fold 4 5G এই ফোনটির সেলফি ক্যামেরা হিসেবে এতে আছে 4+১০ মেগাপিক্সেল এর ক্যামেরা।

Samsung Galaxy Z Fold 4 5G এর আন-অফিশিয়াল দামঃ

Samsung Galaxy Z Fold 4 5G এর ফোনটির বর্তমান আন০অফিশিয়াল বাজার দাম হলো- ১২জিবি+২৫৬ জিবি ১,৮০,০০০ টাকা

শেষ কথাঃ Samsung Galaxy Z Fold 4 5G মোবাইলটি আপনাদের কাছে কেমন লেগেছে? কমেন্টে জানাবেন। আর পরবর্তীতে কোন ধরনের আর্টিকেল চান সেটিও আমাদের জানাতে পারেন।

প্রযুক্তির সকল প্রকার আপডেট পেতে বাংলা টেকস্পট এর সাথেই থাকুন। ধন্যবাদ।

সম্পর্কিত আর্টিকেল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।