মোবাইল রিভিউরিভিউ

সামসং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা – ফুল স্পেসিফিকেশন ও বাংলাদেশ দাম

Samsung Galaxy S23 ultra price in Bangladesh

বর্তমানে পৃথিবীর অধিকাংশ মানুষের পছন্দ হচ্ছে ভালো মানের ক্যামেরা আর গেমিং ফোন। বন্ধুরা তো আজকে আমরা তেমনি এক স্মার্টফোন নিয়ে আলোচনা করব। যাতে আছে ২০০ মেগাপিক্সেল এর ক্যামেরা।

তো চলুন জেনে নেওয়া যাক আজকের সেরা Samsung Galaxy s23 Ultra স্মার্টফোনটির ফুল স্পেসিফিকেশন সমন্ধে।

মোবাইল পরিচিত

Samsung Galaxy s23 Ultra এই ফোনটি বিশ্ববাজারে প্রথম মুক্তি দেয় ১৭ই ফেব্রুয়ারী ২০২৩ সালে। এই ফোনটি আমরা বিশেষ করে ৮টি (ফ্যান্টম ব্ল্যাক, গ্রিন, ক্রিম, ল্যাভেন্ডার, গ্রাফাইট, স্কাই ব্লু, লাইম, রেড) কালার ভ্যারিয়েন্টের পেয়ে থাকব। এছাড়া ফোনটিতে থাকছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি।

নেটওয়ার্ক টেকনোলজি

Samsung Galaxy s23 Ultra এই ফোনটি তে থাকছে ৫জি নেটওয়ার্ক টেকনোলজি। এছাড়া ফোনটিতে ডুয়েল সিম কার্ড বা ই-সিম ব্যবহারের সুবিধা রয়েছে। Samsung Galaxy s23 Ultra ফোনটির চার্জিং ক্যাপাবিলিটি হচ্ছে ইউএসবি টাইপ-সি।

আরও পড়ুনঃ  আইফোনের দাম ২০২৩ - আইফোন বাংলাদেশ দাম কত?

বডি ডিটেইলস

Samsung Galaxy s23 Ultra এর বডির ধরন পাঞ্চ-হল। এই ফোনটির পিছনে ও সামনে থাকছে গরিলা গ্লাস ভিকটাস 2 সুরক্ষা ব্যবস্থা। এছাড়া এই স্মার্টফোন এর আরেকটি দুর্দান্ত ফিচার হচ্ছে এই ফোনটি ১.৫ মিটার পানির গভীরে ৩০ মিনিট ঠিকে থাকতে পারবে এবং ফোনটি সম্পূর্ণভাবে ব্যবহার করা যাবে। এই ফোনটির ওজন ২৩৪ গ্রাম (প্রায়)।

ডিসপ্লে ডিটেইলস

Samsung Galaxy s23 Ultra এই ফোনটিতে রয়েছে ৬.৮ ইঞ্চি এর ডিসপ্লে। এই ফোনটির রেজোলিউশন হচ্ছে কোয়াড এইচডি প্লাস ১৪৪০×৩০৮৮ পিক্সেল। যার ডেনসিটি ৫০১ পিপিআই।

Samsung Galaxy s23 Ultra এই ফোনে ডিসপ্লে টেকনোলজি হিসেবে ব্যবহৃত হয়েছে ডাইনামিক অ্যামোলেড ২× টাচস্ক্রীন। ফোনটির অন্যতম ফিচার হচ্ছে ম্যাক্সিমাম ব্রাইটনেস হবে ১৭৫০ নিটস এবং ফোনটি রয়েছে ১২০ হার্জ এর রিফ্রেশ রেট।

ক্যামেরা ডিটেইলস

Samsung Galaxy s23 Ultra এই অন্যতম ফিচার হচ্ছে ফোনটিতে থাকছে কোয়াড ক্যামেরা সেটাপ। ফোনটির মেইন ক্যামেরা হিসেবে এতে আছে ২০০ মেগাপিক্সেল এর ক্যামেরা এবং ১০ মেগাপিক্সেল +১০ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল এর ক্যামেরা।

ফোনটি দিয়ে ১০× অপটিক্যাল জুম করা যাবে। এছাড়া ফোনটি দিয়ে ৮k রেজুলেশন এ ভিডিওগ্রাফি করা যাবে। Samsung Galaxy s23 Ultra ফোনটিতে সেলফি ক্যামেরা হিসেবে থাকছে ১২ মেগাপিক্সেল এর ক্যামেরা। যা দিয়ে ৪k রেজুলেশন এ ভিডিওগ্রাফি করা যাবে।

ব্যাটারি ডিটেইলস

Samsung Galaxy s23 Ultra এই ফোনটি তে পাওয়ার ব্যাকআপের জন্য থাকছে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ফোনটি চার্জ করার জন্য এতে দেওয়া হয়েছে ৪৫ ওয়ার্ড এর চার্জিং।

যা দিয়ে ফোনটি ৬৫% চার্জ হতে ৩০ মিনিট সময় লাগবে। এছাড়া ফোনটিতে থাকছে ওয়ারল্যাস চার্জিং এর সুবিধা। যাতে থাকছে ৪.৫ ওয়ার্ড এর রিভার্স ওয়ারল্যাস চার্জার।

প্রসেসর ডিটেইলস

Samsung Galaxy s23 Ultra ফোনটিতে টিপসেট হিসেবে এতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন 2 যা ৪ ন্যানু টেকনোলজির উপর তৈরি করা হয়েছে। ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড ১৩ (ওয়ান ইউআই ৫.১)।

এছাড়া ফোনটিতে প্রসেসর হিসেবে থাকছে অক্টা-কোর ৩.৩৬ গিগাহার্জ এর প্রসেসর। ফোনটিতে গ্রাফিক্স কার্ড হিসেবে এতে আছে এড্রেনো ৭৪০। এছাড়া ফোনটিতে র‍্যাম ও রম হিসেবে এতে আছে 8/১২ জিবি ও স্টোরেজ হিসেবে ২৫৬ / ৫১২ জিবি / ১ টিবি।

Samsung Galaxy s23 Ultra এর বাংলাদেশ দাম

Samsung Galaxy s23 Ultra এর অফিশিয়াল ১২/২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দামঃ ১৯৭,৯৯৯ টাকা

শেষ কথাঃ আপনাদের কাছে Samsung Galaxy s23 Ultra ফোনটির স্পেসিফিকেশন জেনে কেমন লেগেছে তা অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং প্রযুক্তি সকল আপডেট পেতে বাংলা টেকস্পট এর সাথেই থাকুন। ধন্যবাদ।

সম্পর্কিত আর্টিকেল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।