মোবাইল রিভিউরিভিউ

অপ্পো রেনো ৮ প্রো এর বাংলাদেশী দাম এবং ফুল স্পেসিফিকেশন

অপ্পো রেনো ৮ প্রো এর বাংলাদেশী দাম এবং ফুল স্পেসিফিকেশন

আজকের আর্টিকেল এ আমরা জানব অপ্পো রেনো ৮ প্রো এর ফুল স্পেসিফিকেশন।

অপ্পো রেনো ৮ প্রো ফোনটি একটি সেরা গেমিং ফোন। কারণ অপ্পো রেনো ৮ প্রো এ ব্যবহৃত হয়েছে মিডিয়াটেক ডিমেন্সিটি ৮১০০ ম্যাক্স প্রসেসর যা ৫ নেনোমিটার টেকনোলজির।

আরো অন্যান্য দুর্দান্ত ফিচার এর জন্য এটি গেমিং ফোন এর মধ্যে অন্যতম। তাই আজকে নিয়ে এসে পড়েছি অপ্পো রেনো ৮ প্রো ফোনের রিভিউ আর্টিকেল। তাহলে চলুন জেনে নেওয়া যাক অপ্পো রেনো ৮ প্রো এর বাংলাদেশী দাম এবং ফুল স্পেসিফিকেশন।

মোবাইল পরিচিতি

আজকের ফোনটির নাম হচ্ছে অপ্পো রেনো ৮ প্রো। এই ফোন মে মাসের ২৩ তারিখ ২০২২ সালে মার্কেট এ এসেছে।

আরও পড়ুনঃ  দুর্দান্ত ফ্ল্যাগশিপ স্মার্টফোন নিয়ে আসতে যাচ্ছে অপ্পো, জানুন কি কি থাকছে

অপ্পো রেনো ৮ প্রো বডি ডিটেইলস

অপ্পো রেনো ৮ প্রো ফোনটি দুইটি কালার বেরিয়েন্টে পাওয়া যাবে।( যেমনঃ গ্লাজেড ব্লাক,গ্লাজেড গ্রীণ) ফোনটির দৈর্ঘ্য ১৬১.২ মিমি মিটার আর প্রস্থ ৭৪.২ মিমি মিটার।

অপ্পো রেনো ৮ প্রো ফোনের ওজন হবে ১৮২ গ্রাম। এই ফোনটিতে সামনের গ্লাস হিসেবে আছে কর্নিং গরিলা গ্লাস ৫।

অপ্পো রেনো ৮ প্রো ডিসপ্লেঃ

অপ্পো রেনো ৮ প্রো ফোনের মধ্যে আছে ফ্লেক্সিবল এমোলেড ডিসপ্লে এবং ১.০৭ বিলিয়ন কালারস। ফোনটির স্কিন এ ১২০ হার্জ রিফ্রেশ রেড এবং রিফ্রেশ রেড ৩৬০ হার্জ হার্ডওয়্যার টাচ স্যাম্পলিং।

অপ্পো রেনো ৮ প্রো ফোনের মধ্যে ৫০০ nits রেগুলার ব্রাইটনেস থেকে ৯৫০ nits ম্যাক্স ব্রাইটনেস। এই ফোনটির সাইজ হবে ৬.৭ ইঞ্চি আর স্কিন রেজুলেশন ১০৮০ × ২৪০০ পিক্সেল। ফোনটির পিক্সেল ডেনসিটি ৩৯৪ পিপিআই। তাছাড়া এই ফোনে নোটিফিকেশন এলইডি লাইট রয়েছে।

অপ্পো রেনো ৮ প্রো পারফরমেন্সঃ

পারফরমেন্স এর দিক দিয়ে ফোনটি সত্যিই নজর কেড়ে নিয়েছে। অপ্পো রেনো ৮ প্রো ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে এন্ড্রোয়েড ১২ এবং কাস্টম ইউআই হিসেবে রয়েছে কালার ওএস ১২.১।

আরও পড়ুনঃ  বিশ্বের সেরা গেমিং ফোন ২০২৩ - বেস্ট ১০ গেমিং মোবাইল

ফোনটিতে জিপিইউ হিসেবে থাকছে আর্ম মালি-জি ৬১০ এমসি ৬। অপ্পো রেনো ৮ প্রো ফোনের মেইন আকর্ষণ চিপসেট যা মিডিয়াটেক ডিমেন্সিটি ৮১০০ ম্যাক্স প্রসেসর যা ৫ নেনোমিটার টেকনোলজির।

ফোনের মধ্যে সিপিইউ হিসেবে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর (৪এক্স টু ২.৮৫ গিগাহার্জ আর্ম করটেক্স এ ৭৮ এবং ৪এক্স ২.০ গিগাহার্জ আর্ম করটেক্স এ ৫৫) তাছাড়া অপ্পো রেনো ৮ প্রো ফোনে থাকছে ৮জিবি/১২ জিবি র‍্যাম এবং স্টোরেজ হিসেবে আছে ১২৮ জিবি/ ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ফোনটির মধ্যে ওটিজি সাপোর্ট করবে। কিন্তু হতাশাজনক কথা হচ্ছে ফোনটিতে থাকছে না এক্সট্রারনাল স্টোরেজ এর ব্যবস্থা।

অপ্পো রেনো ৮ প্রো এর ক্যামেরাঃ

অপ্পো রেনো ৮ প্রো ফোনটির আরেকটি সেরা ফিচার হচ্ছে- এতে ব্যবহার করা হয়েছে (Sony IMX766) এর ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়েড ক্যামেরা যা (Sony IMX355) এর তাছাড়া আরেকটি ২ মেগাপিক্সেল এর মাইক্রো ক্যামেরা ব্যবহার করা হয়েছে এই ফোনে।

আরও পড়ুনঃ  ২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ - ২৫ হাজারের মধ্যে স্মার্টফোন

অপ্পো রেনো ৮ প্রো ফোনের মধ্যে ২টি এলইডি ফ্লাশ ব্যবহার করা হয়েছে। মেইন ক্যামেরা দিয়ে 4k তে ভিডিও রেকর্ড করতে পারবেন। অপ্পো রেনো ৮ প্রা ফোনে সেলফি ক্যামেরা হিসেবে ৩২ মেগাপিক্সেল (Sony IMX709) এর ক্যামেরা ব্যবহার করা হয়েছে, যা দিয়ে ১০৮০ পিক্সেল এ ভিডিও রেকর্ড করতে পারবেন।

অপ্পো রেনো ৮ প্রো এর নেটওয়ার্ক ও ব্যাটারি/চার্জিং


অপ্পো রেনো ৮ প্রো ফোনের মধ্যে সাপোর্ট করবে ৫জি নেটওয়ার্ক। তাছাড়া ২জি, ৩জি,৪ জি ও থাকছে।

এই ফোনটির মধ্যে ব্যবহার করা হয়েছে ৪৫০০ mAh ব্যাটারি এবং সাথে থাকছে ৮০ওয়াট এর ফাস্ট চার্জিং এন্ড রিভার্স চার্জিং।

অপ্পো রেনো ৮ প্রো এর বাংলাদেশ দামঃ

অপ্পো রেনো ৮ প্রো এখনো বাংলাদেশে অফিশিয়ালি আসেনি যার জন্য অফিশিয়াল দাম বলা যাচ্ছেনা। তবে আমরা অন্যান্য দেশের মূল্য অনুযায়ী আশা করতে পারি নিচের উল্লেখিত দামের আশে পাশেই পাবেন অপ্পো রেনো ৮ প্রো স্মার্টফোনটি।

অপ্পো রেনো ৮ প্রো এর এক্সপেক্টেড মূল্যঃ

  • ৮জিবি/১২৮জিবিঃ ৫৮,০০০ টাকা
  • ৮জিবি/২৫৬জিবিঃ ৬০,০০০ টাকা
  • ১২জিবি/২৫৬জিবিঃ ৬২,০০০ টাকা

অপ্পো রেনো ৮ প্রো যখন বাংলাদেশে অফিশিয়ালি আসবে তখন আমরা এই আর্টিকেলে স্মার্টফোনের দাম ভ্যারিয়েন্ট অনুযায়ী উল্লেখ করে দিবো।

অপ্পো রেনো ৮ প্রো নিয়ে আমাদের শেষ কথাঃ

অপ্পো রেনো ৮ প্রো মোবাইলটি আপনাদের কাছে কেমন লেগেছে? কমেন্টে জানাবেন। আর পরবর্তীতে কোন ধরনের আর্টিকেল চান সেটিও আমাদের জানাতে পারেন। প্রযুক্তির সকল প্রকার আপডেট পেতে বাংলা টেকস্পট এর সাথেই থাকুন। ধন্যবাদ।

সম্পর্কিত আর্টিকেল

২টি মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।