Deprecated: Hook custom_css_loaded is deprecated since version jetpack-13.5! Use WordPress Custom CSS instead. Jetpack no longer supports Custom CSS. Read the WordPress.org documentation to learn how to apply custom styles to your site: https://wordpress.org/documentation/article/styles-overview/#applying-custom-css in /home/globckub/public_html/banglatechspot.com/wp-includes/functions.php on line 6078
Vivo iQOO Z6 Pro 5G - দুর্দান্ত গেমিং ফোন। বাংলাদেশ দাম কত?
মোবাইল রিভিউরিভিউ

Vivo iQOO Z6 Pro 5G – দুর্দান্ত গেমিং ফোন। বাংলাদেশ দাম কত?


আসসালামু আলাইকুম! আজকে আমরা Vivo iQOO Z6 Pro এর বিস্তারিত জানব এই আর্টিকেল এর মাধ্যমে।

ভিভো কোম্পানি বিশ্ববাজারে নিয়ে এসেছে এক দুর্দান্ত গেমিং ফোন। যাতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি ৫জি প্রসেসর। এটি একটি অন্যতম গেমিং প্রসেসর।

যারা গেমার আছেন এবং ভাবতেছেন একটা গেমিং ফোন কিনতে তাদের জন্য আজকের এই আর্টিকেলটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সুতরাং আপনি ধৈয্য ধরে সম্পূর্ণ আর্টিকেলটা পড়বেন এবং আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন।

তো চলুন জেনে নেওয়া যাক আজকের বিষয় Vivo iQOO Z6 Pro এর স্পেসিফিকেশন।

Vivo iQOO Z6 Pro মোবাইল পরিচিতিঃ

Vivo iQOO Z6 ProVivo iQOO Z6 Pro এই ফোনটি ভিভো কোম্পানি বাজারে আসার ঘোষণা দেয় ২০২২ সালের এপ্রিলের ২৭ তারিখ আর Vivo iQOO Z6 Pro এই ফোনটি বাজারে এসেছে ২০২২ সালের ০৩ই মে। এই ফোনটি তৈরি করেছে চাইনা কোম্পানি ভিভো। ফোনটি দুইটি কালার এ থাকবে- ফান্তম ডাস্ক এবং লিজিওন স্কাই।

আরও পড়ুনঃ  এক দুর্দান্ত গেমিং কিং Asus ROG Phone 6 Pro, জানুন দাম ও ফিচার

Vivo iQOO Z6 Pro এর নেটওয়ার্কঃ

Vivo iQOO Z6 Pro এই ফোনটি নেটওয়ার্ক টেকনোলজি হিসেবে থাকছে- জিএসএম / এইচএসপিএ / এলটিই / ৫জি। অর্থাৎ এই ফোনটিতে থাকছে ৫জি নেটওয়ার্ক স্পীড। যা আপনার নেটওয়ার্ককে দিবে দুর্দান্ত গতি। এছাড়া ফোনটিতে জিপিআরএস এবং ইডিজিই রয়েছে।

Vivo iQOO Z6 Pro এর বডি ডিটেইলসঃ

Vivo iQOO Z6 Pro এই ফোনে ১৫৯.৭ x ৭৩.৬ x ৮.৫ মিমি (৬.২৯ x ২.৯০ x ০.৩৩ ইঞ্চি) ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটির সামনে এবং পিছনে ব্যবহার করা হয়েছে প্লাস্টিক কভার। ফোনটিতে থাকছে না কোনো করনিং গেরিলা গ্লাসের প্রোটেকশন।

Vivo iQOO Z6 Pro এই ফোনটির ওজন হবে ১৮০ গ্রাম। যা আপনারকে ফিল করাবে না যে ফোনটি বেশি ওজন। আপনি হাতে নিয়ে ভালোই ফিল পাবেন। Vivo iQOO Z6 Pro ফোনটিতে ডুয়েল সিম কার্ড আছে।

Vivo iQOO Z6 Pro এর ডিসপ্লে ডিটেইলসঃ

Vivo iQOO Z6 Pro ফোনের ডিসপ্লের ধরণ এমোলেড ক্যাপাসিটিভ টাচ স্ক্রীন। এতে ব্যবহার করা হয়েছে ১৬ মিলিয়ন কালার। ফোনটিতে থাকছে ৬.৪৪ ইঞ্চি এর ডিসপ্লে। Vivo iQOO Z6 Pro এই ফোনের ডিসপ্লের রেজুলেশন ১০৮০ x ২০০৪ পিক্সেল ও ৪০৯ পিপিআই আছে। ফোনটির প্রটেকশন হিসেবে ব্যবহৃত হয়েছে স্কট জেনসেশন। এছাড়া ফোনটিতে থাকছে ৯০ হারজ রিফ্রেশ রেট।

আরও পড়ুনঃ  এক দুর্দান্ত গেমিং ফ্ল্যাগশিপ ফোন আনতে যাচ্ছে রিয়েলমি

Vivo iQOO Z6 Pro এর ক্যামেরা ফিচারঃ

Vivo iQOO Z6 Pro এই ফোনটিতে প্রাইমারি ক্যামেরা হিসেবে এতে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহৃত হয়েছে। এছাড়া ৮ মেগাপিক্সেল এর আল্ট্রাওয়েড ক্যামেরা ও ২ মেগাপিক্সেল মেকরো ক্যামেরা ব্যবহার হয়েছে এই ফোনে।

অন্যতম আরেকটি ক্যামেরা ফিচার হিসেবে এতে রয়েছে ১৬ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা। Vivo iQOO Z6 Pro এই ফোন দিয়ে ভিডিও রেকর্ড করতে পারবেন ১০৮০ পিক্সেল ৩০এফপিএস এ।

Vivo iQOO Z6 Pro এর প্রসেসর ডিটেইলসঃ

Vivo iQOO Z6 Pro এ অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে এন্ড্রয়েড ১২ ও ফানটাচ ১২। ফোনে জিপিইউ হিসেবে থাকছে এড্রেনো ৬৪২এল। Vivo iQOO Z6 Pro এ চিপসেট হিসেবে ব্যবহৃত হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি ৫জি প্রসেসর। যা ৬ নেনোমিটারের প্রসেসর।

আরও পড়ুনঃ  এক দুর্দান্ত ফ্ল্যাগশিপ গেমিং ফোন। Vivo iQOO 9 pro স্পেসিফিকেশন

এছাড়া Vivo iQOO Z6 Pro এ সিপিইউ হিসেবে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর (৪x২.৪ গিগাহার্জ kryo ৬৭০ এবং ৪x১.৮গিগাহার্জ kryo ৬৭০)।

Vivo iQOO Z6 Pro এর মেমোরি ডিটেইলসঃ

Vivo iQOO Z6 Pro এই ফোনটিতে র‍্যাম হিসেবে থাকছে ৬/৮/১২ জিবি আর ইন্টারনাল স্টোরেজ হিসেবে ১২৮/২৫৬ জিবি থাকবে। কিন্তু হতাশাজনক কথা হচ্ছে ফোনটিতে থাকছে না কোনো এক্সট্রা মেমোরি কার্ড ব্যবহার করার সুবিধা।

Vivo iQOO Z6 Pro এর ব্যাটারি ডিটেইলসঃ

Vivo iQOO Z6 Pro এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪৭০০ mAh নোন-রিমোমেবল লি-পো ব্যাটারি। এই ফোনটিকে পাওয়ার দেওয়ার জন্য ব্যবহার করা হয়েছে ৬৬ওয়াট এর ফ্রাস্ট চার্জিং। যা ৫০% চার্জ করতে সময় লাগবে ১৮ মিনিট আর ১০০% চার্জ হতে ৪০/৪২ মিনিট সময় লাগবে।

Vivo iQOO Z6 Pro এর দামঃ

  • ৬জিবি+১২৮জিবি এর দামঃ ২৭,৯৯৯ টাকা

বিঃদ্রঃ এই দাম অফিসিয়াল নয়। কেনার সময় অবশ্যই এই ফোনের অফিসিয়াল দাম দেখে কিনবেন ধন্যবাদ।

Vivo iQOO Z6 Pro এই ফোনটি কাদের জন্য?

ফোনটির সম্পূর্ণ ডিটেইলস পড়ার পর এখন এই ফোনটি কাদের জন্য বেস্ট তা বলব। আমরা অনেকেই গেমিং করতে ভালোবাসি কিন্তু বেশি দামি ফোনে গেম খেলার সামর্থ্য নেই। অনেকেই চাচ্ছেন যে ৩০/৩৫ হাজারে একটা ভালো গেমিং ফোন কিনতে। তাদের জন্য এই ফোনটি পারফেক্ট হবে ইনশাআল্লাহ।

Vivo iQOO Z6 Pro নিয়ে আমাদের শেষ কথাঃ

Vivo iQOO Z6 Pro মোবাইলটি আপনাদের কাছে কেমন লেগেছে? কমেন্টে জানাবেন। আর পরবর্তীতে কোন ধরনের আর্টিকেল চান সেটিও আমাদের জানাতে পারেন। প্রযুক্তির সকল প্রকার আপডেট পেতে বাংলা টেকস্পট এর সাথেই থাকুন। ধন্যবাদ।

সম্পর্কিত আর্টিকেল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।