টিপস এন্ড ট্রিকস

অ্যাডসেন্স ১৪ দিনে রিপ্লে না দিলে কি করবেন? কেন রিপ্লে দেয় না? ২০২২

ব্লগিং এর সাথে যারা জড়িত তারা সবাই গুগল অ্যাডসেন্স এর মাধ্যমে আয় করতে চায়। কিন্তু গুগল অ্যাডসেন্স মাঝেমধ্যে এমন কিছু আচরণ করে যা ব্লগারদের হতাশার কারণ হয়ে দাঁড়ায়।

এরকমই একটা হতাশার কারণ হলো অ্যাডসেন্স থেকে ১৪ দিনে রিপ্লে না আসা। কেন ১৪ দিনেও অ্যাডসেন্স রিপ্লে দেয় না? ১৪ দিনে রিপ্লে না দিলে কি করনীয়? তাই জানাবো এই পোস্টে।

আপনি যদি ১৪ দিনের মধ্যে অ্যাডসেন্স থেকে রিপ্লে না পান তাহলে কি করবেন? নিশ্চয়ই হতাশ হবেন। এখানে আসলে হতাশ হবার কিছু নেই। এমনটা হওয়ার কিছু কারণ রয়েছে। সে কারণগুলো জেনে সঠিকভাবে এপ্লাই করলে আশা করছি আপনাকে ১৪ দিনের বেশী অপেক্ষা করতে হবে না।

কেন গুগল অ্যাডসেন্স ১৪ দিনেও রিপ্লে দেয় না?

১৪ দিনে রিপ্লে না দেওয়ার কিছু কারণ রয়েছে, কারণগুলোর মধ্যে অন্যতম হলো ভুল প্রক্রিয়ায় আবেদন করা ও ভুল সময়ে আবেদন করা।

অনেকেই রয়েছেন যারা সরাসরি ব্লগার ড্যাশবোর্ডের আর্নিং ট্যাব থেকে অ্যাডসেন্সে আবেদন করে। যদিও এটি ব্লগারের রেকোমেন্ড করা কিন্তু এভাবে আবেদন করার ফলেই বেশীরভাগ ক্ষেত্রে অ্যাডসেন্স রিপ্লে দিতে দেরি করে।

এভাবে আবেদন করার ফলে গুগল অ্যাডসেন্সে সাইট কানেক্ট হতে টাইম লাগে। যার ফলে সাইট রিভিউ করতেও অনেক সময় লেগে যায়। এটাই হতে পারে ১৪ দিনে অ্যাডসেন্স হতে রিপ্লে না আশার একটি অন্যতম কারণ।

তাই আমি বলবো অ্যাডসেন্সে আবেদন করার ক্ষেত্রে সরাসরি ব্লগার থেকে না করে অ্যাডসেন্স থেকে ম্যানুয়ালি আবেদন করুন।
ম্যানুয়ালি এপ্লাই করার ক্ষেত্রে আপনি নিজেই অ্যাডসেন্সের পাবলিশার কোড সাইটে বসিয়ে যাচাই করতে পারবেন। যদি কোড বসাতে ভুল হয় তাহলে আপনি সঙ্গে সঙ্গে বুঝতে পারবেন এবং সঠিকভাবে কোড বসানোর সুযোগ পাবেন।

ভুল সময়ে আবেদন করার জন্যেও আপনার রিপ্লে আসতে ১৪ দিনের বেশী সময় নিতে পারে। ভুল সময় বলতে ডোমেইন কিনার সাথে সাথে আবেদন করা, কম পোস্ট নিয়ে আবেদন করা, পোস্ট গুগলে ইনডেক্স না করে আবেদন করা ইত্যাদি।

তাই অবশ্যই ডোমেইন নেওয়ার ১ থেকে ২ মাস পর আবেদন করুন। আর অবশ্যই সাইটে ইউনিক কন্টেন্ট শেয়ার করুন এবং সেই পোস্টগুলো গুগলে ইনডেক্স করুন। এই কাজগুলো সম্পন্ন করার পর গুগলে এপ্লাই করুন।

ডোমেইনের বয়স কত দিন হলে আবেদন করা ভালো?

ডোমেইনের বয়স ১ মাস বা তার বেশী হলে আবেদন করার চেষ্টা করুন। অনেকে ৬ মাস পর অ্যাডসেন্স এপ্লাই করার কথা বলে। আসলে অ্যাডসেন্সে এপ্লাই করার জন্য সময়ের গুরুত্ব খুবই কম কিন্তু আপনার সাইটে ভালো মানের কন্টেন্ট থাকতে হবে। মুলত একটা সাইটকে ভালো অবস্থানে নেয়ার জন্যে ৬ মাস সময় লাগে তাই সবাই এমনটা বলে থাকে।

আপনি যদি ১ মাসের মধ্যে আপনার সাইটে ভালো কন্টেন্ট শেয়ার করতে পারেন এবং মিনিমাম পোস্ট রিকোয়ারমেন্ট ফিল করতে পারেন তাহলে আপনি অ্যাডসেন্স এর জন্য এপ্লাই করতে পারেন। তবে এপ্লাই করার পূর্বে অবশ্যই চেক করে নিবেন আপনার পোস্ট গুলো গুগলে ইনডেক্স রয়েছে কিনা। পোস্ট গুগলে ইনডেক্স থাকলে আপনার অ্যাডসেন্স পাওয়ার চান্সেস বেড়ে যাবে।


শেষ কথাঃ আমার রেকোমেন্ড করা প্রক্রিয়া অনুযায়ী আবেদন করুন। আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকেই এই উপদেশগুলো দিয়েছি। আশা করছি এগুলো মেনে আবেদন করার পর আপনি ১৪ দিনের পূর্বেই অ্যাডসেন্স হতে রিপ্লে পাবেন।

পোস্ট সম্পর্কে ও অ্যাডসেন্স সম্পর্কে মতামত ও সমস্যার কথা জানাতে কমেন্ট করতে পারেন। আমি আপনাদের কমেন্ট অনুযায়ী সমাধান দেওয়ার চেষ্টা করবো। alert-info

ধন্যবাদ

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্টেড

আপনি সম্ভবত অ্যাডব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করতে চাইলে অবশ্যই অ্যাডব্লকার ডিজেবল করতে হবে।