মোবাইল রিভিউরিভিউ

রিয়েলমি ৯ ৫জি স্পিড, দুর্দান্ত এক গেমিং ফোন

রিয়েলমি ৯ ৫জি স্পীড মোবাইলের বাংলাদেশ দাম, Realme 9 5G Mobile Price in Bangladesh, রিয়েলমি ৯ ৫জি মোবাইলে ব্যাটারি কত? ক্যামেরা কত?

আজকে আমরা আলোচনা করব রিয়েলমি ৯ ৫জি স্পিড স্মার্টফোন নিয়ে, এটি একটি দুর্দান্ত গেমিং ফোন।

রিয়েলমি কোম্পানি বিশ্ববাজারে নিয়ে এসেছে রিয়েলমি ৯ ৫জি স্পিড ফোন। এই ফোনটি ঘোষণা করেছে ২০২২ সালের ১০ই মার্চ। আর এই ফোনটি ২০২২ সালের ১৪ই মার্চ মাসে বাজারে এনেছে রিয়েলমি।

নেটওয়ার্কঃ

এই ফোনটিতে আপনি পাচ্ছেন ২জি, ৩জি, ৪জি নেটওয়ার্ক স্পিড। তাছাড়া ফোনটিতে ৫জি নেটওয়ার্ক সাপোর্ট করবে। ফোনটিতে জিপিআরএস এবং ইডিজিই থাকবে।

মোবাইলের বডিঃ

রিয়েলমি ৯ ৫জি স্পীড ফোনের সামনে গ্লাস হিসেবে থাকবে পান্ডা গ্লাস তাছাড়া পিছনে রয়েছে প্লাস্টিক কাভার। ফোনটিতে থাকবে দুইটি নেনো-সিম কার্ড ইনসার্ট করার ব্যবস্থা।

আরও পড়ুনঃ  এক দুর্দান্ত গেমিং ফ্ল্যাগশিপ ফোন আনতে যাচ্ছে রিয়েলমি

ডিসপ্লেঃ

এই ফোনে আছে আইপিএস এলসিডি ক্যাপাসিটি টাচস্ক্রিন, সাথে ১৬ মিলিয়ন কালার থাকবে। ফোনটিতে ৬.৬ ইঞ্চির ডিসপ্লে আছে। এই ফোনটির ডিসপ্লে রেজুলেশন হবে ১০৮০×২৪১২ পিক্সেল। ফোনটির মধ্যে ১৪৪Hz রিফ্রেশ রেট থাকবে।

ফোনটির চিপসেটঃ

রিয়েলমি ৯ ৫জি স্পীড ফোনে থাকবে কোয়ালকম স্নাপড্রাগন ৭৭৮জি ৫জি চিপসেট যা ৬ নেনো-মিটারের। ফোনটিতে ওএস হিসেবে থাকবে এন্ড্রোয়েড ১১ ও রিয়েলমি ইউআই ২.০।

জিপিইউ থাকছে এড্রেনো ৬৪২এল। এই ফোনটিতে সিপিইউ হিসেবে রয়েছে অক্টা-কোর (৪×২.৪ গিগাহার্জ Kryo ৬৭০ & ৪ ×১.৯ গিগাহার্জ Kryo ৬৭০)

ক্যামেরা সেটাপঃ

ফোনের পিছনে মেইন ক্যামেরা হিসেবে রয়েছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সাথে থাকছে ২ মেগাপিক্সেল এর মাইক্রো ক্যামেরা আর ২ মেগাপিক্সেল এর Depth ক্যামেরা।

ফোনটির সেলফি ক্যামেরা হিসেবে আছে ১৬ মেগাপিক্সেল এর ক্যামেরা। ফোনটিতে 4k রেজুলেশন এ ভিডিও করা যাবে সাথে ১০৮০ পিক্সেল ৩০/৬০/১২০ এফপিএস এ ভিডিও করতে পারবেন।

অন্যান্য ফিচারঃ

এই ফোনে থাকছে না এফএম রেডিও। ফোনের সাইটে পেয়ে যাবেন ফিংগ্রারপিন্ট। এই মোবাইলের মেইন ফিচার হচ্ছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। সাথে থাকছে ফাস্ট চার্জিং যা ৩০ ওয়াট এর। ফোনটি ৫০% চার্জ হতে ২৫ মিনিট সময় নেয়।

আরও পড়ুনঃ  সেরা ৫টি গেমিং ফোন ২০২৩ - বাংলাদেশ ও বিশ্বের বেস্ট গেমিং মোবাইল

রিয়েলমি ৯ ৫জি স্পীড বাংলাদেশ দাম

এখন আসা যাক এই ফোনটির দাম – ফোনটি আন-অফিসিয়াল প্রাইজ ৬/১২৮ জিবি ২৫০০০ হাজার টাকা।

রিয়েলমি ৯ ৫জি স্পীড মোবাইলটি আপনাদের কাছে কেমন লেগেছে? কমেন্টে জানাবেন। আর পরবর্তীতে কোন ধরনের আর্টিকেল চান সেটিও আমাদের জানাতে পারেন। প্রযুক্তির সকল প্রকার আপডেট পেতে বাংলা টেকস্পট এর সাথেই থাকুন। ধন্যবাদ।

সম্পর্কিত আর্টিকেল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।