মোবাইল রিভিউরিভিউ

Asus Zenfone 9: এক দুর্দান্ত গেমিং ফ্ল্যাগশিপ স্মার্টফোন, জানুন দাম ও স্পেসিফিকেশন

Asus Zenfone 9 Price in Bangladesh

বর্তমানে পৃথিবীর অধিকাংশ যুবক ভাই-বোনেরা অনেকেই গেম খেলে থাকেন। অনেকে আমার মতো স্বপ্ন দেখেন ভালো উন্নতমানের স্মার্টফোন কিনার। আপনাদের মনে প্রশ্ন জাগে হইতো যেকোন স্মার্টফোন গেমিং এর জন্য পারফেক্ট।

আজকে আমরা এই আর্টিকেলে আলোচনা করব পৃথিবীর সবচেয়ে সেরা গেমিং স্মার্টফোন এর সমন্ধে। যে কোম্পানি আমাদের গেমিং স্মার্টফোন দিয়ে থাকে। তাদের স্মার্টফোন এর তুলনা করা যায় না অন্য কোনো মোবাইলের সাথে। তো চলুন জেনে নেওয়া যাক আজকের আর্টিকেল এর মাধ্যমে পৃথিবীর সবচেয়ে সেরা কোম্পানির তৈরি গেমিং স্মার্টফোন এর ব্যাপারে।

Asus Zenfone 9 এর মোবাইল পরিচিতঃ

Asus Zenfone 9 এই স্মার্টফোনটির আনুষ্ঠানিক ঘোষণা দেয় কোম্পানি ২০২২ সালের ২৮ এ জুলাই। Asus Zenfone 9 এই ফোনটি তাইওয়ান দেশে তৈরি করেছে। এই ফোনটির ৪টি কালার থাকবে (যেমনঃ ব্লাক, ব্লু, রেড, সিলভার)।

Asus Zenfone 9 এই ফোনটির মডেল হবে AI2202-1A006EU। Asus Zenfone 9 এই ফোনটি বিশ্ববাজারে আসতে পারে এই মাসে অর্থাৎ আগস্ট মাসে। এই ফোনটি রিলিজ হওয়ার সাথে সাথেই আমরা আপনাদেরকে জানিয়ে দিব ইনশাআল্লাহ। আপনি যদি ইনফরমেশন বা মোবাইল রিভিউ, বিভিন্ন আপডেট জানতে চান তো আমাদের সাথেই থাকুন!

আরও পড়ুনঃ  সেরা ৫টি গেমিং ফোন ২০২৩ - বাংলাদেশ ও বিশ্বের বেস্ট গেমিং মোবাইল

Asus Zenfone 9 এর নেটওয়ার্ক টেকনোলজিঃ

Asus Zenfone 9 এই ফোনটি তে থাকছে 5জি নেটওয়ার্ক টেকনোলজি। ফোনটিতে স্পীড হিসেবে ব্যবহৃত হয়েছে এইচএসপিএ ৪২.২/৫.৭৬ এমবিপিএস এলটিই-এ (5সিএ)। এছাড়াও ফোনটিতে থাকছে জিপিআরএস ও ইডিজিই এর সাপোর্ট।

Asus Zenfone 9 এর বডি ডিটেইলসঃ

Asus Zenfone 9 ফোনের বডি ডাইমেনশন হলোঃ 146.6 x 68.2 x 9.5 মিমি (5.77 x 2.69 x 0.37 ইঞ্চি। Asus Zenfone 9 এই ফোনটির ওজন হবে ১৬৫ গ্রাম। এই মোবাইল স্মার্টফোন এ থাকছে ডুয়েল সিম কার্ড, যাতে দুইটি নেনো-সিম ব্যবহার করা যাবে। এছাড়া Asus Zenfone 9 ওয়াটারপ্রুফ হিসেবে এই ফোনটি ১.৫ মিটার পানির গভীর এ ৩০ মিনিট এর মতো থাকতে পারবে।

Asus Zenfone 9 এর ডিসপ্লে ডিটেইলসঃ

Asus Zenfone 9 এ ফোনে ডিসপ্লে হিসেবে এতে আছে সুপার এমুলেড ক্যাপাসিটিভ টাচস্ক্রিন! ফোনটিতে থাকছে ১৬ মিলিয়ন কালার এর সাপোর্ট। Asus Zenfone 9 এই ফোনটির সাইজ ৫.৯২ ইঞ্চি। যা হাতে নিয়ে ভালোই ফিলিংস পাবে গ্রাহকেরা।

আরও পড়ুনঃ  এক দুর্দান্ত গেমিং কিং Asus ROG Phone 6 Pro, জানুন দাম ও ফিচার

Asus Zenfone 9 এই ফোনটি ডিসপ্লে রেজুলেশন হিসেবে এতে আছে ১০৮০ × ২৪০০ পিক্সেল। যা ফুল এইচডি এর ডিসপ্লে। এতে ৪৪৬ পিপিয়াই ডেনসিটি রয়েছে। এছাড়া Asus Zenfone 9 এতে মাল্টিস্টাচ এর সুবিধা রয়েছে। ফোনটির প্রটেকশন হিসেবে ব্যবহৃত হয়েছে কর্নিং গেরিলা গ্লাস ভিকটাস। Asus Zenfone 9 এই ফোনটির ফিচার হিসেবে এতে আছে ১২০ হার্জ এর ডিসপ্লে।

Asus Zenfone 9 ফোনটির ক্যামেরা ডিটেইলসঃ

Asus Zenfone 9 এ ফোনটি তে মেইন ক্যামেরা হিসেবে থাকছে ডুয়েল ক্যামেরা সেটাপ ফোন। যাতে প্রাইমারি ক্যামেরা হিসেবে এতে ৫০ মেগাপিক্সেল এর ক্যামেরা আর সাথে থাকছে ১২ মেগাপিক্সেল এর আল্ট্রাওয়াইড ক্যামেরা।

এছাড়া Asus Zenfone 9 ফোনে সেলফি ক্যামেরা হিসেবে এতে রয়েছে ১২ মেগাপিক্সেল এর ক্যামেরা। Asus Zenfone 9 এর মেইন ক্যামেরা দিয়ে 8k রেজুলেশন এ ২৪ এফপিএস 4k @৩০/৬০/১২০ এফপিএস এ ভিডিও রেকর্ড করতে পারবেন।

Asus Zenfone 9 এর পারফরম্যান্স ডিটেইলসঃ

Asus Zenfone 9 এই ফোনটিতে ওএস হিসেবে ব্যবহৃত হয়েছে এন্ড্রয়েড ১২, যেনইউআই। ফোনটিতে জিপিইউ হিসেবে থাকছে এড্রেনো ৭৩০. এছাড়া ফোনটিতে সিপিইউ হিসেবে রয়েছে অক্টা-কোর (১×৩.১৯ গিগাহার্জ কোরটেক্স এক্স২ এবং ৩×২.৭৫ গিগাহার্জ কোরটেক্স এ ৭১০ এবং ৪×১.৮০ গিগাহার্জ কোরটেক্স এ ৫১০)।

আরও পড়ুনঃ  বিশ্বের সেরা গেমিং ফোন ২০২৩ - বেস্ট ১০ গেমিং মোবাইল

Asus Zenfone 9 এ চিপসেট হিসেবে ব্যবহৃত হয়েছে সর্বকালের সেরা গেমিং প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ যা ৪ নেনোমিটারের একটি দুর্দান্ত গেমিং চিপসেট।

Asus Zenfone 9 এর ব্যাটারি ডিটেইলসঃ

Asus Zenfone 9 এই ফোনটিতে ব্যাটারি হিসেবে থাকবে নন-রিমুভেবল লি-পো এর ৪৩০০ mAh এর একটি ব্যাটারি। চার্জিং ফিচার হিসেবে থাকছে ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং।

Asus Zenfone 9 এর বাংলাদেশ দামঃ

Asus Zenfone 9 এই ফোনে ইন্টারনাল স্টোরেজ হিসেবে ১২৮/২৫৬জিবি আর র‍্যাম হিসেবে আছে ৮/১৬ জিবি।
• ৮/১২৮ জিবি এর দামঃ ৮০,০০০

বি.দ্রঃ এই দাম অফিশিয়াল নয়। কেনার সময় অবশ্যই এই ফোনের অফিসিয়াল দাম দেখে কিনবেন ধন্যবাদ।

Asus Zenfone 9 এই ফোনটি কাদের জন্যঃ

Asus Zenfone 9 ফোনটির সম্পূর্ণ ডিটেইলস পড়ার পর এখন এই ফোনটি কাদের জন্য বেস্ট তা বলব।

আমরা অনেকেই গেমিং করতে ভালোবাসি এবং তাদের ইচ্ছে উন্নতমানের গেমিং ফোন কিনতে যাতে সুন্দরভাবে গেমিং করা যায়। তাদের জন্য এটা নিঃসন্দেহে সেরা গেমিং ফোন হতে যাচ্ছে। তারা অবশ্যই এই ফোনটি নিতে পারেন।

শেষ কথাঃ Asus Zenfone 9 মোবাইলটি আপনাদের কাছে কেমন লেগেছে? কমেন্টে জানাবেন। আর পরবর্তীতে কোন ধরনের আর্টিকেল চান সেটিও আমাদের জানাতে পারেন।

প্রযুক্তির সকল প্রকার আপডেট পেতে বাংলা টেকস্পট এর সাথেই থাকুন। ধন্যবাদ।

সম্পর্কিত আর্টিকেল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।