টিপস এন্ড ট্রিকস

মোবাইল দিয়ে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার উপায়

আসসালামু আলাইকুম , আপনি কি মোবাইলে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার উপায় জানতে চান?. যদি জানতে চান তাহলে আজকের পোস্ট আপনার জন্য।

বর্তমান দুনিয়া ইন্টারনেট এর। আর এই ইন্টারনেট এর অনেকাংশ দখল করে আছে ভিডিও প্ল্যাটফর্ম গুলো। এর মধ্যে অন্যতম ইউটিউব ফেসবুক টিকটক সহ আরো কিছু প্ল্যাটফর্ম। তো আজকের পোস্টে আমরা youtube থেকে ভিডিও ডাউনলোড করার উপায় সম্পর্কে বিস্তারিত জানবো। 

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার উপায়

ইউটিউব হচ্ছে গুগলের প্ল্যাটফর্ম আর এই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করা নীতিমালা বিরোধী কাজ । যার কারণে সরাসরি ইউটিউব অ্যাপ দিয়ে আপনি এর ভিডিও গুলো ডাউনলোড করতে পারবেন না। এর জন্য আপনাকে অবশ্যই থার্ড পার্টি সাহায্য নিতে হবে।  

তাই নিচে আমরা থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করে youtube থেকে ভিডিও ডাউনলোড করার উপায় সমূহ আপনাদের সাথে শেয়ার করলাম।

Vidmate ব্যবহার করে ভিডিও ডাউনলোড 

বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে ভিডিও ডাউনলোড করার জন্য সেরা অ্যাপ হচ্ছে vidmate। বর্তমানে সব থেকে বেশি সংখ্যক মোবাইল ব্যবহার করি এই ভিটমেট অ্যাপ ব্যবহার করে ইউটিউব সহ বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে ভিডিও ডাউনলোড করে।

নিচে vidmate সফটওয়্যার ব্যবহার করে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার উপায় দেখানো হলো: 

আরও পড়ুনঃ  আসল ভিটমেট ডাউনলোড ২০২৩ (Original Vidmate Download 2023)

ধাপ ০১: প্রথমে আপনাকে মোবাইল ফোনে এই ভিটমেট অ্যাপটি ইন্সটল করে নিতে হবে। আর এর জন্য আপনি আসল ভিটমেট অ্যাপ ডাউনলোড এ ক্লিক করে এটি ইন্সটল করে নিতে পারেন। 

লিংকঃ https://banglablogspot.com/আসল-ভিটমেট-ডাউনলোড/

ধাপ ০২: এরপর আপনি youtube অ্যাপ এ ঢুকবেন এবং যে ভিডিওটি ডাউনলোড করতে চাচ্ছেন সেই ভিডিওটির নিচে শেয়ার নামের অপশনে ক্লিক করবেন। 

ধাপ ০৩: শেয়ার অপশনে ক্লিক করলে আপনার মোবাইল ফোনের যাবতীয় অ্যাপ্লিকেশন গুলোর আইকন আপনার সামনে শো হবে। সেখান থেকে নিচে স্ক্রিনশট এ দেখানো ভিটমেট অ্যাপ এর আইকনে টাচ করতে হবে। 

ধাপ ০৪: ভিটমেট অ্যাপ এর আইকন এ টাচ করলে আপনাকে ভিটমেট apk এর ভিতরে নিয়ে যাওয়া হবে এবং সেখানে ওই ভিডিওটির অডিও এবং ভিডিও ফাইল গুলো ডাউনলোড হওয়ার অপশন গুলো শো হবে। 

এখান থেকে ভিডিওটির যে কোয়ালিটি আপনি ডাউনলোড করতে চাচ্ছেন সেই কোয়ালিটি সিলেক্ট করে নিচে ডাউনলোড বাটনে ক্লিক করলে ওই ফাইলটি ডাউনলোড হওয়া শুরু করবে।

Snaptube দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড

তো উপরে আমরা ভিটমেট দিয়ে ভিডিও ডাউনলোড করা শিখেছি । এখন আমরা মোবাইল দিয়ে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার আরেকটি জনপ্রিয় অ্যাপ দিয়ে শিখব এবং সেই সেরা অ্যাপ্লিকেশন হচ্ছে Snaptube. নিচে এই snaptube দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করা শিখানো হলো: 

ধাপ ০১: প্রথমে আপনার মোবাইল ফোনে snaptube application টি ডাউনলোড করে ইন্সটল করে নিতে হবে। Snaptube অ্যাপ্লিকেশন টি যেহেতু প্লে স্টোরে নেই তাই এটি ডাউনলোড করার জন্য snaptubeapp.com ওয়েবসাইটটি ভিজিট করতে হবে। 

ধাপ ০২: এরপরে ইউটিউব অ্যাপ্লিকেশনে ঢুকে যে ভিডিওটি ডাউনলোড করতে চাচ্ছেন সেই ভিডিওর নিচে 3 ডট আইকনটিতে ক্লিক করতে হবে ।

 স্ক্রিনশটে দেখানো পদ্ধতি অবলম্বন করুন।  

ধাপ ০৩: থ্রি ডট আইকনে ক্লিক করলে ইউটিউব থেকে বেশ কিছু অপশন দেখানো হবে। এখান থেকে স্ক্রিনশটে মার্ক করা শেয়ার বাটনটিতে ক্লিক করতে হবে । 

ধাপ ০৪: শেয়ার অপশন সিলেক্ট করার পরে আপনার মোবাইল ফোনের যাবতীয় অ্যাপ্লিকেশনগুলো এখানে শো হবে । 

এখন এখান থেকে যেহেতু স্নাপটিউব ব্যবহার করে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চাচ্ছেন তাই snaptube অ্যাপ এর আইকনটিতে টাচ করতে হবে।

আরও পড়ুনঃ  আসল ভিটমেট ডাউনলোড ২০২৩ (Original Vidmate Download 2023)

Snaptube অ্যাপ এর আইকনে ক্লিক করলে ওই ভিডিওর ডাউনলোড করার অপশন গুলো আপনার সামনে দেখানো হবে। এরপর আপনি সেখান থেকে ভিডিও কিংবা অডিও ফাইল গুলো ডাউনলোড করে নিতে পারো। 

পরিশেষে:

আজকের পোস্টে আমরা মোবাইলে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার পদ্ধতি শিখিয়ে দিলাম। আশা করি পোস্টে দেখানো নিয়মগুলা আপনারা বুঝতে পেরেছেন। তো এই ভিডিও ডাউনলোড করতে যদি কোন সমস্যা হয় তাহলে কমেন্ট করে জানাবেন। 

আর হ্যাঁ আপনি চাইলে আপনার পরিচিতদের সাথে এই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার পোস্টটি শেয়ার করে তাদেরকেও জানার সুযোগ করে দিতে পারেন।

আর্টিকেল পাঠিয়েছেনঃ খন্দকার অভি

– ফাউন্ডার, বাংলা ব্লগস্পট।

বাংলা টেকস্পট

“বাংলা টেকস্পট” একটি প্রযুক্তি তথ্যের বাংলা প্লাটফর্ম। এখানে বিশ্বের প্রযুক্তি সম্পৃক্ত সকল জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। “বাংলা টেকস্পট” এর লক্ষ্য সবার মাঝে প্রযুক্তির জ্ঞান ছড়িয়ে দেয়া। আপনি যদি বিজ্ঞান ও প্রযুক্তি সম্পর্কে সকল তথ্য পেতে চান তাহলে নিয়মিত চোখ রাখুন বাংলা টেকস্পট ব্লগে।

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।