টেক জ্ঞানসেরা ৫

২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ – ২৫ হাজারের মধ্যে স্মার্টফোন

২০ থেকে ২৫ হাজার টাকার ফোন ২০২৩, 25 হাজার টাকার মধ্যে ভালো ফোন, ২৫ হাজারে গেমিং ফোন, ২৫ হাজার টাকার মধ্যে স্মার্টফোন ২০২৩।

আসসালামু আলাইকুম। কেমন আছেন বন্ধুরা । আজ আমরা আলোচনা করব ২৫ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোনগুলো নিয়ে। ২৫ হাজার টাকার মধ্যে যদি আপনি স্মার্টফোন কিনতে চান তো আজকের আর্টিকেলটি শুধুমাত্র আপনার জন্য।

বর্তমান সময়ে স্মার্টফোন এমন একটা বিষয় হয়ে গেছে। বর্তমান যুগের মানুষের কাছে স্মার্টফোন যদি না থাকে তাহলে তার দিনটাই যেন খারাপ যায়। আর যদি একটি স্মার্টফোন হাতে থাকে তাহলে তার পুরোটা দিনই শুধুমাত্র একটি স্মার্টফোনের সাথেই কাটিয়ে দিতে পারে।

আমরা অবসর সময় কাটানোর জন্য অনেকই মোবাইল ফোন ব্যবহার করি। মোবাইলের মধ্যে গান শোনা, ছবি দেখা, ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার, ইউটিউব কিংবা গেমিং করে কাটাতে পছন্দ করি। আর এই সব করার সময় যদি আমার স্মার্টফোনটি ঠিকঠাক কাজ না করে বা ভালো পারফর্মেন্স না পাই তাহলে তার থেকে কষ্ট আর বেশি কিছু হয় না।

তাই একটা স্মার্টফোন কিনার সময় আমরা কত বিবেচনা করে থাকি। আজকে আমরা তাই নিয়ে এসেছি ২০ হাজার টাকার মধ্যে সবচেয়ে সেরা স্মার্টফোন ২০২৩ সালের। তো চলুন শুরু করা যাক –

রিয়েলমি ৬ – ২৫ হাজারের মধ্যে সেরা মোবাইল

আমাদের লিস্টের প্রথমেই এই স্মার্টফোন জায়গায় নিয়েছে। এই ফোনটির দুইটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে এর মধ্যে একটি হচ্ছে কমেট ব্লু এবং অপরটি হচ্ছে কমেট হোয়াইট।

ফোনটির বডি প্রটেকশন হিসেবে রয়েছে গরিলা গ্লাস ৩ এবং প্লাস্টিক বডি ব্যাকসাইড ও সবই প্লাস্টিকের। এছাড়া ফোনটির ওজন ১৯১ গ্রাম। ফোনটির ডিসপ্লে হিসেবে এতে পেয়ে যাবেন ৬.৫ ইঞ্চির একটি ডিসপ্লে। যার রেজুলেশন হবে ১০৮০ × ২৪০০ পিক্সেল (৪০৫ পিপিআই)।

এছাড়া ফোনটিতে রিফ্রেশ রেট হিসেবে এতে আছে ৯০ হার্জ। এছাড়া ফোনটির অন্যতম ফিচার হচ্ছে এতে দেওয়া হয়েছে ৬৪ মেগাপিক্সেলেরভকোয়াড ক্যামেরা। ফলে আপনি দুর্দান্ত ফোটোগ্রাফিও করতে পারবেন।

আরও পড়ুনঃ  সবচেয়ে কম টাকায় 5G স্মার্টফোন নিয়ে আসছে স্যামসাং

ফোনটিতে থাকছে ৪/৬/৮ জিবি র‍্যাম ও ৬৪/১২৮ জিবি স্টোরেজ। ফলে আপনার এক্সট্রা মেমোরি কার্ড ব্যবহার করতে হবে না। এছাড়া ফোনটিতে থাকছে মিডিয়াটেক হেলিও জি ৯০টি প্রসেসর।

রিয়েলমি ৬ এর স্পেসিফিকেশনঃ

  • ডিসপ্লেঃ ৬.৫ ইঞ্চি
  • প্রসেসরঃ মিডিয়াটেক হেলিও জি ৯০টি
  • মেইন ক্যামেরাঃ ৬৪+৮+২+২ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ১৬ মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৪৩০০ মিলিএম্প
  • চার্জারঃ ৩০ ওয়াট ফাস্ট চার্জিং

রিয়েলমি ৬ এর বাংলাদেশ দামঃ ৮জিবি+১২৮ জিবি = ২২,৯৯০ টাকা

পোকো এম২ প্রো – ২৫ হাজার টাকায় ভালো মোবাইল

শাওমি কোম্পানীর পোকো সিরিজ এর স্মার্টফোনগুলো খুবই জনপ্রিয় বাংলাদেশের মধ্যে। আর শাওমির সাব ব্রান্ড পোকো বর্তমানে খুবই জনপ্রিয় কারণ পোকোর ফোন গুলো গেমিং এর জন্য খুবই জনপ্রিয়।

এই ফোনগুলোতে খুবই উচ্চ লেভেলের গেমিং পারফর্মেন্স প্রসেসর ব্যবহার করা হয়। ঠিক তেমনি আজ আমরা পোকোর একটি ফোন নিয়ে আলোচনা করব সেটি হলো Poco M2 Pro।

যারা গেমি করতে পছন্দ করেন তাদের জন্য এটি একটি অন্যতম চয়েজ স্মার্টফোন। পোকো এম২ প্রো ডিসপ্লে হিসেবে একটি পাঞ্চ হোল ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এছাড়া ডিসপ্লে প্রোটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস ফাইভ এর একটি প্রটেকশন, ফলে হাত থেকে পড়ে গিয়ে ভেঙে যাওয়ার সম্ভবনা নেই বললেই চলে।

ফোনটির ওজন হচ্ছে ২০৯ গ্রাম যা বর্তমান সময়ে সব ফোনেই মোটামুটি এরকম ওজন হয়ে থাকে। ফোনটির ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৬.৬৭ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। যার রেজুলেশন হবে ১০৮০ × ২৪০০ পিক্সেল।

এছাড়া ফোনটিতে ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা রয়েছে। ফোনটিতে র‍্যাম হিসেবে আছে ৪/৬ জিবি এবং স্টোরেজ হিসেবে ৬৪/১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে এই স্মার্টফোনটি।

এছাড়া ফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর যা ৮ ন্যানোমিটার টেকনোলজির উপর বৃত্তি করে তৈরি।

পোকো এম২ প্রো এর স্পেসিফিকেশনঃ

  • ডিসপ্লেঃ ৬.৬৭ ইঞ্চি
  • প্রসেসরঃ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি ( ৮ ন্যানোমিটার)
  • মেইন ক্যামেরাঃ ৪৮+৮+৫+২ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ১৬ মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০ মিলিএম্প
  • চার্জারঃ ৩৩ ওয়াট

পোকো এম২ প্রো এর বাংলাদেশ দাম দামঃ
৬জিবি+৬৪জিবি দাম = ২২,৯৯৯ টাকা
৬জিবি+১২৮জিবি দাম = ২৫,৯৯৯ টাকা (সম্ভাব্য)

আরও পড়ুনঃ  বাজারে আসতে যাচ্ছে রেডমির নতুন ফোন রেডমি ১২ এক্সপ্লোরার, জানুন বাংলাদেশ দাম

অপ্পো এ৭৭ এস -২৫ হাজারে অপ্পো মোবাইল

আমাদের লিস্টের এই পজিশনটা দখল করে নিয়েছে অপ্পো কোম্পানির অন্যতম সিরিজ এ এর অপ্পো এ৭৭এস। এই ফোনটিতে ডিসপ্লে হিসেবে এতে আছে ৬.৫৬ ইঞ্চি এর ডিসপ্লে। যার রেজুলেশন এইচডি প্লাস ( ৭২০ × ১৬১২ পিক্সেল)।

এছাড়া ফোনটিতে রিফ্রেশ রেট হিসেবে এতে আছে ৯০ হার্জ। ফোনটির ওজন হবে ১৮৭ গ্রাম। এছাড়া ফোনটিতে ৫০ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা রয়েছে।

এছাড়া ফোনটির অন্যতম ফিচার হচ্ছে এতে দেওয়া হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৮০ ৪জি প্রসেসর। যা ৬ ন্যানোমিটার টেকনোলজির উপর বৃত্তি করে তৈরি করা হয়েছে।

অপ্পো এ৭৭এস এর স্পেসিফিকেশনঃ

  • ডিসপ্লেঃ ৬.৫৬ ইঞ্চি
  • প্রসেসরঃ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ ৪জি প্রসেসর (৬ ন্যানোমিটার)
  • মেইন ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৮ মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০ মিলিএম্প
  • চার্জারঃ ৩৩ ওয়াট

অপ্পো এ৭৭এস এর বাংলাদেশ দামঃ ৮জিবি+১২৮জিবি = ২৪,৯৯০ টাকা

স্যামসাং গ্যালাক্সি এফ১৩ – ২৫ হাজার টাকায় স্যামসাং ফোন

আপনার পছন্দ যদি কোন ভালোমানের ব্রান্ডের স্মার্টফোন খুঁজে থাকেন তো আপনার জন্য হতে পারে এই ফোনটিই সেরা। ফোনিটিতে ৬.৬ ইঞ্চি একটা ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রেজুলেশন হবে ১০৮০ × ২৪০৮ পিক্সেল (৪০০ পিপিআই)।

যারা এর আগে স্যামসাং কোম্পানির স্মার্টফোন ব্যবহার করেছেন তারা ইতিমধ্যে জানেন যে, স্যামসাং কোম্পানির স্মার্টফোনগুলোর ডিসপ্লে কতটা শক্তিশালী হয়ে থাকে। এছাড়া ফোনটির ফ্রন্ট ডিসপ্লেতে থাকছে কর্নিং গরিলা গ্লাস ৫ এর প্রটেকশন এবং পাস্টিক বডি।

এই ফোনটির ওজন হবে ২০৭ গ্রাম। এছাড়া ফোনটিতে থাকছে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা। ফোনটিকে পাওয়ার বেক-আপের জন্য এতে দেওয়া হয়েছে ৬০০০ এর মেসিভ ব্যাটারি।

কিন্তু চার্জ করার জন্য এতে দেওয়া হয়েছে মাত্র ১৫ ওয়াট এর ফাস্ট চার্জার। যদি এর মানটা একটু বৃদ্ধি করে হতো তাহলে আরো ভালো হতো। তবে আপনার কাছে যদি বেশি ওয়াটের চার্জার থেকে থাকে তো তা দিয়ে চার্জ করতে পারেন।

আরও পড়ুনঃ  কম দামে ভালো মোবাইল ফোন ২০২৩ বাংলাদেশ। ১২টি স্মার্টফোন

এছাড়া ফোনটিতে থাকছে এক্সিনোস ৮৫০ একটি শক্তিশালী প্রসেসর যা ৮ ন্যানোমিটার টেকনোলজির উপর বৃত্তি করে তৈরি করা হয়েছে। ফলে আপনি এই স্মার্টফোনটি দিয়ে দুর্দান্ত গেমিং করতে পারবেন।

স্যামসাং গ্যালাক্সি এফ১৩ এর স্পেসিফিকেশনঃ

  • ডিসপ্লেঃ ৬.৬ ইঞ্চি
  • প্রসেসরঃ এক্সিনোস ৮৫০ ( ৮ ন্যানোমিটার)
  • মেইন ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৮ মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৬০০০ মিলিএম্প
  • চার্জারঃ ১৫ ওয়াট

স্যামসাং গ্যালাক্সি এফ১৩ এর বাংলাদেশ দামঃ
৪জিবি+৬৪জিবির দাম = ২২,৫৯৯ টাকা
৬জিবি+১২৮জিবির দাম = ২৮,৪৯৯ টাকা

রিয়েলমি ৯ – 25 হাজার টাকার মধ্যে ভালো ফোন

আমাদের লিস্টের লাস্ট স্মার্টফোন এটি। আমাদের বাকি সব স্মার্টফোন হতে এটি অন্যতম একটি স্মার্টফোন। যদি আপনি গেমার কিংবা ফোটোগ্রাফার হয়ে থাকেন তো আমি আপনাকে ওপিনিয়ন দিব যে আপনি এই স্মার্টফোন টি চোখ বোঝে কিনে নিতে পারেন।

এই ফোনটিতে ৬.৪ ইঞ্চির একটা সুপার এমুলেটড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রেজুলেশন হবে ১৮০ × ২৪০০ পিক্সেল (৪১১ পিপিআই) । এছাড়া ফোনটির ফ্রন্ট ডিসপ্লেতে থাকছে কর্নিং গরিলা গ্লাস ৫ এর প্রটেকশন এবং পাস্টিক বডি।

এই স্মার্টফোনটিতে রয়েছে ৯০ হার্জ রিফ্রেশ রেট। এমনকি ১ হাজার নিটস ম্যাক্সিমাম ব্রাইটনেস। এই ফোনটির অন্যতম ফিচার হচ্ছে এতে দেওয়া হয়েছে ১০৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা।

ফলে আপনি অনায়াসে ফোটোগ্রাফি করতে পারবেন। এই ফোনটি দ্বারা অস্থির সব ছবি কেপচার করা যায়। রিয়েলমি ৯ ফোনে ব্যবহৃত হয়েছে ৫০০০ মিলিএম্প এর মেসিভ ব্যাটারি এবং সাথে থাকছে ৩৩ ওয়াট এর ফাস্ট চার্জিং সুবিধা।

এছাড়া ফোনটিতে থাকছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৮০ ৪ জি প্রসেসর যা ৬ ন্যানোমিটার টেকনোলজির উপর বৃত্তি করে তৈরি করা হয়েছে। ফলে আপনি এই স্মার্টফোনটি দিয়ে দুর্দান্ত গেমিং করতে পারবেন এবং গেমিং পারফর্মেন্সও বেশ ভালো।

রিয়েলমি ৯ এর স্পেসিফিকেশনঃ

  • ডিসপ্লেঃ ৬.৪ ইঞ্চি
  • প্রসেসরঃ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ ৪জি (৬ ন্যানোমিটার)
  • মেইন ক্যামেরাঃ ১০৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ১৬ মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০ মিলিএম্প
  • চার্জারঃ ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং

রিয়েলমি ৯ এর বাংলাদেশ দামঃ
৬জিবি+১২৮জিবির দাম = ১৮,৯৯৯ টাকা (সম্ভাব্য)
৮জিবি+১২৮জিবির দাম = ২৪,৯৯৯ টাকা

শেষ কথাঃ এই ২৫ হাজার টাকার মধ্যে সেরা ৫ স্মার্টফোনগুলোর কোন ফোনটি আপনার কাছে ভালো লেগেছে তা অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং প্রযুক্তি সকল আপডেট পেতে বাংলা টেকস্পট এর সাথেই থাকুন। ধন্যবাদ।

সম্পর্কিত আর্টিকেল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।