টিপস এন্ড ট্রিকস

কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড ওয়েবসাইট | Copyright Free Video Download Website

নো কপিরাইট স্ট্রাইক ভিডিও ডাউনলোড

কপিরাইট ফ্রি ভিডিও কিভাবে ডাউনলোড করতে হয় তা নিচের ভিডিওটি দেখলে বুঝতে পারবেন।

https://youtu.be/FIWdO17IaUc
কপিরাইট ফ্রি ভিডিও কিভাবে ডাউনলোড করে?

কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড (Copyright Free Video Download)

ফেইসবুক, ইউটিউব, অথবা যেকোন পার্সোনাল ভিডিও কন্টেন্ট এ ক্রিয়েটরেরা কপিরাইট ফ্রি ভিডিও ব্যবহার করে থাকে। এসব কপিরাইট ফ্রি ভিডিও ব্যবহার করার ফলে ইউটিউব চ্যানেল  ও ফেইসবুক পেইজে ভিডিও পাবলিশ করার পর কোন প্রকার কপিরাইট ক্লেইম ও কপিরাইট স্ট্রাইক আসে না। আজ আমরা জানবো কিভাবে কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড করা যায়

কপিরাইট ফ্রি ভিডিও কারা ব্যবহার করে?

ইউটিউব ও ফেইসবুক এর কন্টেন্ট ক্রিয়েটর যারা, তারা তাদের ভিডিও কন্টেন্ট এর জন্য কপিরাইট ফ্রি ভিডিও ব্যবহার করে, যাতে তারা কোন প্রকার কপিরাইট ক্লেইম ও কপিরাইট স্ট্রাইক না পেয়ে নির্বিগ্নে সামনে এগিয়ে যেতে পারে।

যারা কন্টেন্ট ক্রিয়েটর আছে তারা ভালো করেই জানে অন্যের ভিডিও ব্যবহার করলে কপিরাইট স্ট্রাইক ও কপিরাইট ক্লেইম আসবেই। তাই সবাই কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড করে তাদের ভিডিওতে ব্যবহার করে।

আরও পড়ুনঃ  ইউটিউব থেকে আয় করার উপায় ২০২৩ - সংক্ষিপ্ত ইউটিউব ইনকাম গাইডলাইন

কেন কপিরাইট ফ্রি ভিডিও ব্যবহার করা প্রয়োজন?

কপিরাইট ক্লেইম ও কপিরাইট স্ট্রাইক এর সবচেয়ে ভালো উদাহরণ হচ্ছে ইউটিউব। আপনি যদি আপনার ইউটিউব চ্যানেলে যত্রতত্র হতে সংগ্রহ করা ভিডিও আপলোড করেন অথবা আপনার বানানো ইউটিউব ভিডিওতে অনুমতি ছাড়া অন্যের ভিডিও ব্যবহার করেন তাহলে ইউটিউব থেকে আপনাকে কপিরাইট ক্লেইম অথবা কপিরাইট স্ট্রাইক দিবে। কিন্তু কপিরাইট ফ্রি ভিডিও ব্যবহার করলে চ্যানেলে কখনোই কপিরাইট ক্লেইম অথবা কপিরাইট স্ট্রাইক আসে না, আর তাই ইউটিউব চ্যানেল ও ফেইসবুক চ্যানেলের ভিডিওতে কপিরাইট ভিডিও ব্যবহার করা হয়। 

কপিরাইট ছাড়া ভিডিও কোথায় পাবো?

অনলাইনে কপিরাইট ফ্রি ভিডিও সংগ্রহ করার অনেক প্লাটফর্ম রয়েছে। কিছুসংখক কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড করার প্লাটফর্ম এর লিংক আপনাদের সুবিধার্থে নিচে দেয়া হয়েছে। এসব লিংক হতে আপনি কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড করে আপনার ভিডিওতে ব্যবহার করতে পারবেন। তবে তা শুধুমাত্র পার্সোনালভাবে ব্যবহার এর জন্য। আপনি যদি এসব ভিডিও ব্যবসায়ীক কাজে ব্যবহার করেন তাহলে আপনি বিপদে পরতে পারেন। আপনি যে প্লাটফর্ম থেকে ভিডিও ডাউনলোড করবেন, ব্যবহার করার পূর্বে তাদের লাইসেন্স অথবা শর্তাবলী এর সমন্ধে জেনে রাখুন।

কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড ওয়েবসাইট

ইন্টারনেটে অনেক প্লাটফর্ম আছে যেখান থেকে কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড করা যায়। তবে তাদের মধ্যে ভালো কিছু বা সেরা কিছু কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড করার লিস্ট আমি নিচে দিয়েছি। আপনাদের যে সাইট পছন্দ সে সাইট থেকে কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড করে আপনার কন্টেন্ট এ ব্যবহার করুন।

একটা কথা জাস্ট মাথায় রাখবেন সেটা হলো, বর্তমানে প্রায় সব সাইটেই কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড করার সময় লগ ইন অথবা সাইন ইন করতে বলে। সেক্ষেত্রে আপনারা আপনাদের গুগল অ্যাকাউন্ট ও ফেসবুক অ্যাকাউন্ট ইত্যাদি প্লাটফর্ম এর সাহায্যে সহজেই লগ ইন করে নিতে পারবেন। লগ করার পরেই আপনাকে ডাউনলোড করার সুযোগ দেয়া হবে।

আরও পড়ুনঃ  ইউটিউবে কোন ধরণের ভিডিও আপলোড করা উচিত নয়?

১. কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড pexels.com ওয়েবসাইট থেকে

pexels.com হলো কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড করার সেরা একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইট থেকে আপনি কপিরাইট ফ্রি ভিডিও সহজেই ডাউনলোড করতে পারবেন। তাছাড়াও কপিরাইট ফ্রি ভিডিওর পাশাপাশি pexels.com ওয়েবসাইটে আপনি কপিরাইট ফ্রি ছবিও পেয়ে যাবেন যা আপনার থাম্বনেইলে বা অন্যসব কাজে ব্যবহার করতে পারবেন।

pexels.com ওয়েবসাইটে আপনি অনেক ক্যাটাগরির ভিডিও পাবেন। এখানে প্রায় সব ধরণের ভিডিও আছে। তবে কপিরাইট ভিডিও হোক বা ছবি, আপনি এগুলো ব্যবহার করে ব্যবসা করতে পারবেন না। এগুলো শুধুমাত্র পার্সোনাল ও কমার্শিয়াল ব্যবহারের জন্য। সুতরাং সাবধান।

২. কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড Pixabay.com ওয়েবসাইট থেকে

pixabay.com ওয়েবসাইট যদিও কপিরাইট ফ্রি ছবির জন্য বিখ্যাত তবে এখানেও আপনি কপিরাইট ফ্রি ভিডিও পেয়ে যাবেন। pixabay.com এ রয়েছে হাই কোয়ালিটি সম্পন্ন কপিরাইট ফ্রি ভিডিও।

pixabay.com ওয়েবসাইট থেকে ডাউনলোড করা ভিডিও আপনি আপনার যেকোন কাজে ব্যবহার করতে পারবেন। সেটা হতে পারে আপনার ইউটিউব ভিডিও, ওয়েবসাইট ভিডিও অথবা আপনার পার্সোনাল কোন ভিডিও। pixabay.com ওয়েবসাইট থেকে আপনি সহজেই কপিরাইট ফ্রি ভিডিও সহ কপিরাইট ফ্রি মিউজিকও ডাউনলোড করতে পারবেন।

আরও পড়ুনঃ  কপিরাইট ফ্রি ইসলামিক ভিডিও ডাউনলোড | Copyright Free Islamic Video Download

৩. কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড videvo.net ওয়েবসাইট থেকে

videvo.net ওয়েবসাইটও বেশ জনপ্রিয় একটি প্লাটফর্ম। আপনি এখানেও অনেক ধরণের স্টক ফুটেজ পেয়ে যাবেন যেগুলো ডাউনলোড করে কপিরাইট ছাড়াই আপনার ভিডিওতে ব্যবহার করতে পারবেন। তবে আপনি যার ভিডিও ডাউনলোড করেছেন তাকে ক্রেডিট দিতে হবে।

videvo.net ওয়েবসাইটে কপিরাইট ফ্রি ভিডিও ছাড়াও রয়েছে কপিরাইট ফ্রি মোশন গ্রাফিক্স, সাউন্ড ইফেক্টস। 

৪. কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড mixkit.co ওয়েবসাইট থেকে

আপনি যদি একজন কন্টেন্ট ক্রিয়েটর হন তাহলে আমি আপনাকে mixkit.co ওয়েবসাইট ভিজিট করতে বলবো। কেননা একজন এডিটর এর জন্য যেসমস্ত ভিডিও প্রয়োজন হয় প্রায় সব ভিডিও ক্যাটাগরি অনুযায়ী mixkit.co ওয়েবসাইটে পেয়ে যাবেন। 

এছাড়াই আপনে mixkit.co এ অনেক এসেট পাবেন যা ব্যবহার করে আপনার ভিডিওকে প্রফেশনাল লুক দিতে পারবেন।

৫. কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড mazwai.com ওয়েবসাইট থেকে

mazwai.com ওয়েবসাইট একটি স্ট্রেইটফরওয়ার্ড স্টক ভিডিও ফুটেজ প্লাটফর্ম। mazwai.com ওয়েবসাইটে আপনি ফ্রিতে, হাই কোয়ালিটি সিনেমাটিক স্টাইল ভিডিও পেয়ে যাবেন। এখানে আপনি শর্ট লেন্থ থেকে শুরু করে প্রায় ৩ মিনিট পর্যন্ত লম্বা লেন্থের ভিডিও পাবেন। সবচাইতে ভালো ইষয় হলো mazwai.com এর সমস্ত ভিডিও HD এবং 4K রিসোলিউশনের।

নিঃসন্দেহে আপনার ইউটিউব, ওয়েবসাইট বা যেকোন ভিডিও প্রজেক্টের ক্ষেত্রে mazwai.com ওয়েবসাইট আদর্শ কপিরাইট ফ্রি ভিডিও সাইট। কিন্তু এখন থেকে আপনি ফ্রিতে ভিডিও ডাউনলোড করতে পারলেও তা ফ্রিতে ব্যক্তিগত ও ব্যাবসায়িক উদ্দেশ্যে ব্যবহার করার জন্য আপনাকে অবশ্যই অথর ক্রেডিট বা এট্রিবিউট সেখানে উল্লেখ করতে হবে।

শেষ কথাঃ বন্ধুরা এই ছিলো আজকের মতো, আপনাদের যদি আরও এমন ওয়েবসাটের প্রয়োজন হয় তাহলে এই পোস্টের নিচে কমেন্ট করুন। আমি অবশ্যই আপনাদের জন্য আরও কিছু কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড করার সাইট শেয়ার করবো। 

পোস্ট সংক্রান্ত যেকোন মতামত কমেন্টে জানাতে পারেন। এরকম তথ্যমূলক পোস্ট পেতে আমাদের সাইটে নিয়মিত ভিজিট করুন। ধন্যবাদ।

সম্পর্কিত আর্টিকেল

২টি মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।