টেক নিউজলিকস এন্ড রিউমরস

এক দুর্দান্ত গেমিং ফ্ল্যাগশিপ ফোন আনতে যাচ্ছে রিয়েলমি

প্রতি মাসে কিংবা বছরে সকল স্মার্টফোন কোম্পানি বিশ্ববাজারে নতুন নতুন ফোন নিয়ে আসে এবং তাদের ফিচার থাকে চোখ ধাধানো। সেই ধারাবাহিকতায় রিয়েলমি কোম্পানিও বাজারে আনতে যাচ্ছে একটি নতুন দুর্দান্ত স্মার্টফোন।

যারা রিয়েলমির সমন্ধে জানেন আশা করি তারা বুঝতে পারছেন রিয়েলমি ফোনগুলো গেমিং + ক্যামেরা, ব্যাটারি ব্যাকাপ এবং দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে থাকে। তো আমাদের আরো একটি নতুন আর্টিকেল এ আপনাকে স্বাগতম। চলুন শুরু করা যাক।

রিয়েলমি ১০ ৫জি নামের নতুন একটি ফোন বাজারে নিয়ে আসতে চলেছে রিয়েলমি। নভেম্বর মাসের মধ্যে ঘোষণা দিবে কোম্পানি আর নভেম্বর মাসের মধ্যেই ফোনটি বাজারে আসার সম্ভাবনা রয়েছে।

ফোনটিতে থাকছে ৫জি নেটওয়ার্ক স্পীড। এই স্মার্টফোনটির নেটওয়ার্ক টেকনোলজি খুবই দুর্দান্ত ফলে নেটওয়ার্ক নিয়ে আপনি সন্তুষ্ট হবেন। ফোনটিতে থাকবে আইপিএস এলসিডি ক্যাপাসিটিভ টাচস্ক্রিন এবং সাথে ১৬ মিলিয়ন কালারস।

আরও পড়ুনঃ  এক দুর্দান্ত ফ্ল্যাগশিপ গেমিং ফোন। Vivo iQOO 9 pro স্পেসিফিকেশন ২০২২

রিয়েলমি ১০ ৫জি ফোনটির ডিসপ্লে সাইজ হবে ৬.৭ ইঞ্চি বা ১০৮.৪ সেমি। এই ফোনটির রেজুলেশন হিসেবে এতে আছে ১০৮০ × ২৪০০ পিক্সেল। তাছাড়া ফোনটিতে ১২০ হার্জ এর রিফ্রেশ রেট ফিচার রয়েছে। রিয়েলমি ১০ ৫জি ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে এন্ড্রয়েড ১২ এবং রিয়েলমি ইউআই ৩.০।

বাংলা আর্টিকেল লিখে আয় করার উপায়

তাএই ফোনের চিপসেট, সিপিইউ, জিপিইউ কি থাকবে তা এখনো জানা যাই নি। তবে রিয়েলমি কোম্পানি যেহেতু গেমিং প্রসেসর দিয়ে থাকে তাহলে নিশ্চয়ই এখানে থাকতে পারে ভালো মানের একটা গেমিং প্রসেসর।

রিয়েলমি ১০ ৫জি ফোনে আপনি এক্সট্রা মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। তবে এই ফোনটিতে স্টোরেজ হিসেবে ৬৪/১২৮/২৫৬ জিবি র সুবিধা পাবেন, ফোনটির র‍্যাম হিসেবে থাকবে ৬/৮/১২ জিবি।

আরও পড়ুনঃ  সবচেয়ে কম টাকায় 5G স্মার্টফোন নিয়ে আসছে স্যামসাং

রিয়েলমি ১০ ৫জি ফোনটিতে প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকবে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা সাথে ২ মেগাপিক্সেল এর ডেপথ ক্যামেরা। তাছাড়া এই ফোনে সেলফি ক্যামেরা হিসেবে এতে থাকবে ১৬ মেগাপিক্সেল এর ক্যামেরা।

মেইন ও সেলফি ক্যামেরা দিয়ে ১০৮০পিক্সেল ৩০এফপিএস এ ভিডিও রেকর্ড করতে পারবেন। ফোনটিতে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট থাকবে। ফোনটিতে ব্যাটারি হিসেবে থাকবে ৫০০০ এমএএইচ নোন-রিমোবাল লি-পলিমার ব্যাটারি। চার্জিং এ থাকবে 33W এর ফাস্ট চার্জিং প্রযুক্তি।

ফোনটির সর্বমোট ২টি কালারে বাজারে আসতে পারে ( ব্লাক,হোয়াইট)। ফোনটির দাম সমন্ধে এখনো কোন প্রকার তথ্য পাওয়া যায়নি। তবে দাম জানা মাত্রই আমাদের ব্লগে আর্টিকেল প্রকাশ করা হবে। তাই অবশ্যই আমাদের সাইটে নজর রাখুন।

শেষ কথাঃ রিয়েলমি ১০ ৫জি ফোনটি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং প্রযুক্তি সকল আপডেট পেতে বাংলা টেকস্পট এর সাথেই থাকুন। ধন্যবাদ।

আরও পড়ুনঃ  মোবাইল হ্যাং হলে করণীয় - মোবাইল ফাস্ট করার উপায়

এস এম সাজিজুল

বাংলায় জানো, বাংলায় জানাও। প্রযুক্তির জ্ঞান বাড়াও!

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।