বিভাগ বহির্ভূত
ট্রেন্ডিং

২০২৪ সালের নতুন ক্লিক ডে ঘোষণা করলো ইতালি

সূচিপত্র দেখুন

২০২৪ সালের নতুন ক্লিক ডে ঘোষণা করলো ইতালি

২০২৪ সালে ইতালিতে সিজনাল নন সিজনাল ওয়ার্কার ভিসার জন্য আবেদন করতে চাচ্ছিলেন তারা অনেকটা হতাশার মধ্যে ছিলেন ,কারণ এই ফেব্রুয়ারিতে ক্লিক ডে হওয়ার ঘোষণা ছিল কিন্তু হঠাৎ করেই ইতালির স্বরাষ্ট্র মন্ত্রণালয় ওই ক্লিক ডে স্থগিত করেছিল এবং পরবর্তী কোনো ডেট ও জানা ছিল না ।

বহু কল্পনা জল্পনার পর অবশেষে ইতালির ২০২৪ এর ক্লিক ডে পরিবর্তন হয়ে মার্চ মাসে দেওয়া হয়েছে। ইতালির জর্জা মেলোনি সরকার সামনের ৩ বছরে ৪ লক্ষ ৫২ হাজার লোক নিবে। এর মধ্যে প্রতিটি দেশের জন্য কোটা বরাদ্দ রয়েছে। ২০২৪ সালেই নিবে ১ লক্ষ ৫১ হাজার শ্রমিক।

অবৈধ পথে ইতালিতে শ্রমিক প্রবেশ বন্ধ করতে ২০২৩ থেকে ২০২৫ সাল পর্যন্ত মোট ৪ লাখ ৫২ হাজার শ্রমিক নেয়ার সিদ্ধান্ত নেয় ইতালি সরকার। গেল ডিসেম্বরে ১ লাখ ৩৬ হাজার শ্রমিকের বিপরীতে আবেদন জমা পড়ে ৭ লক্ষাধিক।

ইতালি স্পন্সর ভিসা ২০২৪ আবেদনের সময়

ইতালির ২০২৪ এর ক্লিক ডে হওয়ার কথা ছিলো ফেব্রুয়ারি মাসে কিন্তু কোনো এক কারণে সেটা পিছিয়ে মার্চ মাসে দেওয়া হয়েছে। ২০২৪ সালের স্পন্সর ভিসার আবেদনের সময় মার্চ মাসের ১৮ তারিখ। এর মানে হলো ১৮ তারিখ সম্ভাব্য সময় ৯টায় (যদি সময় পরিবর্তন না হয়) ফাইল ক্লিক করে জমা করতে হবে। বর্তমানে সবাই ইতালির যাওয়ার জন্য পাগল হয়ে আছেন। ইতালির ভিসা পাওয়া যেন সোনার হরিণ পাওয়া। আর অনেক বড় একটা এমাউন্ট লাগে ইতালি যেতে। তাই সবাই বিশ্বস্ত মানুষের মাধ্যমে সকল কাজ করার চেষ্টা করবেন।

মাসিক কত টাকা বেতন


যারা দক্ষ শ্রমিক হিসেবে নিয়োগ পাবেন, তারা নিয়োগের স্তর বুঝে পারিশ্রমিক পাবেন, যা মাসিক ১৫০০ থেকে ২৫০০ ইউরো পর্যন্ত হতে পারে। যারা অদক্ষ বা মৌসুমী শ্রমিক হিসেবে নিয়োগ পাবেন, তারা মাসে সর্বোচ্চ এক থেকে দেড় লাখ টাকা আয় করতে পারবেন। যদি নিয়োগদাতার সঙ্গে থাকা-খাওয়ার চুক্তি থাকে তবে আয়ের বড় অংশ সঞ্চয় করা যায়, অন্যথায় এতে বড় একটা অংশ বেরিয়ে যায়। অর্থাৎ একজন মৌসুমী শ্রমিক যদি ইতালি আসতে ৬ লাখ টাকা খরচ করেন, তা কোনোভাবেই এক সিজনে (৯ মাস) সঞ্চয় করা সম্ভব হয় না।

কোন খাতে কত লোক নিয়োগ দেয়া হবে জেনে নিন

ইতালিতে বহুল প্রতীক্ষিত সিজনাল ও নন- সিজনাল ভিসায় ৮২ হাজার ৭০৫ জন শ্রমিক নেওয়ার গেজেট প্রকাশিত হয়েছে। আগামী ২৭ মার্চ থেকে অনলাইনে আবেদন জমা নেওয়া শুরু হবে। যা চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। এবার মৌসুমি ভিসায় ৪৪ হাজার শ্রমিক ইতালিতে প্রবেশ করার সুযোগ পাচ্ছেন। বাংলাদেশসহ ৩৩টি দেশের নাগরিকরা মৌসুমি ভিসায় আবেদন করতে পারবেন।

সম্পর্কিত আর্টিকেল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।