অ্যান্ড্রয়েড সফটওয়্যার

আরবি কিবোর্ড – মোবাইলে আরবী লেখার ফ্রি সফটওয়্যার

মোবাইলে সহজে আরবি লিখুন

আরবি টাইপ করার জন্য ইন্টারনেটে অসংখ্য কিবোর্ড রয়েছে। কিন্তু এই পোস্টে আপনাদের সাথে ব্যবহার উপযোগী একটি আরবি কিবোর্ড এর কথা বলেছি যা সম্পূর্ণ ফ্রি।

আমরা যেমন সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলা টাইপ করে যোগাযোগ রক্ষা করি বা প্রয়োজন মিটাই তেমনি অনেক সময় আরবি টাইপ করেও প্রয়োজন মেটাতে হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলা লিখা যেমন প্রয়োজন তেমনি আরবি লিখাটাও প্রয়োজন হয়।

আরবি লিখার জন্য অনেক আরবি কিবোর্ড প্লে স্টোর সহ বিভিন্ন অ্যাপ স্টোরে পাওয়া যায়। প্লেস্টোর বা বিভিন্ন অ্যাপস্টোরে সহজেই আরবি কিবোর্ড পাওয়া গেলেও সেগুলো সেরা বা ব্যবহারের উপযোগি নাও হতে পারে।

আর তাই আজকের এই পোস্টে আপনাদের সাথে ব্যবহার উপযোগী একটি আরবি কিবোর্ড শেয়ার করেছি যা ব্যবহার করে আপনি সহজেই আরবি লিখতে পারবেন। অবশ্য আরবি লিখার জন্যে আরবি কিবোর্ডের পাশাপাশি আপনাকে আরবি ভাষা জানতে হবে। নতুবা আপনি কখনোই আরবি লিখতে পারবেন না।

আরবি লিখার সেরা ফ্রি কিবোর্ড

আরবি লেখার অসংখ্য কিবোর্ডের মধ্যে Innovative Trends Hub এর Arabic Keyboard টি বেশ ভালো একটি কিবোর্ড। এই কিবোর্ডটি বেশ গুছালো এবং ইউজার ফ্রেন্ডলি। একজন ব্যবহারকারীর জন্য এই আরবি কিবোর্ডটি আদর্শ একটি কিবোর্ড।

এই কীবোর্ডে অন্যান্য কীবোর্ডের মত ওয়ার্ড সাজেশন, চমৎকার কিছু থিম, ভয়েস টাইপিং সুবিধা। এই কীবোর্ডে আপনি আরবি সহ ইংরেজীতেও টাইপ করতে পারবেন। তাছাড়াও অন্যান্য কীবোর্ডের মতো এই কীবোর্ডেও রয়েছে ইমোজি বা স্টিকার চ্যাট অপশন ও সাউন্ড বা বাইব্রেট ফিডব্যাক যা আপনাকে বেশ ভালো একটি এক্সিপেরিয়েন্স দিবে বলে আশা করছি।

এই কীবোর্ডটি এখন পর্যন্ত ১০ লাখেরো বেশীবার ডাউনলোড করা হয়েছে। Arabic Keyboard এর সাইজ মাত্র ৮.৬ মেগাবাইট ও এর বর্তমান র‍্যাটিং ৪.৬।

একনজরে Arabik Keyboard এর বৈশিষ্ট্য

  • স্টিকার ব্যবহার করে চ্যাট করার সুবিধা।
  • আরবি ও ইংলিশ দুই ভাষায় টাইপ করার সুবিধা।
  • অটো সাজেশন এর সুবিধা।
  • ভয়েস টাইপিং সুবিধা
  • বিভিন্ন কালারের থিম ব্যবহারের সুবিধা।

ব্যবহার বান্ধব এই ফ্রি আরবি কিবোর্ড ডাউনলোড করতে নিচের লিংকে বা বাটনে ক্লিক করুন।

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।