অ্যান্ড্রয়েড সফটওয়্যারটিপস এন্ড ট্রিকসসফটওয়্যার

আজ বাংলা কত তারিখ ২০২৩ – Bangla Date Today 2023

বাংলা ডেট টুডে ২০২৩, আজকে বাংলা মাসের কত তারিখ ২০২৩? আজকের বাংলা তারিখ, বাংলা তারিখ কত আজ? বাংলা ক্যালেন্ডার ২০২৩, বাংলা তারিখ জানার উপায়!

বাংলা তারিখ জানার প্রয়োজনীয়তা

বাংলা তারিখ জানার অনেক গুরুত্ব ও কারণ আছে। একজন বাঙালি হিসেবে আমাদের বাংলা তারিখ জানা অত্যান্ত জরুরি।

কেননা প্রতিনিয়ত বিভিন্ন কাজে আমরা বাংলা তারিখ ব্যবহার করি। ব্যবহার করা হোক বা না হোক একজন বাঙালি হিসেবে আমাদের বাংলা তারিখ জানার প্রয়োজন আছে। যদি বাংলা তারিখটাই না জানি তাহলে কিসের বাংঙালি?

যাই হোক, আপনিও যদি বাংলা তারিখ না জানেন চিন্তা করবেন না। আজকে আমরা আপনাকে বেশ কিছু উপায় শিখিয়ে দেবো যেগুলোর মাধ্যমে আপনারা খুব সহজেই প্রতিদিনের বাংলা তারিখ, মাস, ও বছর জেনে নিতে পারবেন।

আজকে বাংলা মাসের কত তারিখ ২০২৩?

আজকের বাংলা মাসের তারিখ জানার জন্য আমরা এই আর্টিকেলে বেশ কিছু উপায় শেয়ার করেছি। আপনারা সবগুলো উপায়ে চাইলে আজকের বাংলা তারিখ দেখতে পারবেন।

আরও পড়ুনঃ  বাংলাদেশে চাকরি খোঁজার সেরা অ্যাপ - Best Bangladeshi Job Circular App

আপনি চাইলে আমাদের দেখানো যে উপায়টি ভালো লাগবে সেটি সংরক্ষণ করে রাখতে পারবেন।

আপনি যদি কষ্ট করে আর্টিকেলটি পড়েন, তাহলে আপনি সহজেই প্রতিদিনের বাংলা তারিখ বের করতে পারবেন।

কি? জানতে চান কিভাবে সহজেই বাংলা তারিখ জানা যায়? তাহলে চলুন শুরু করি।

আজকের বাংলা তারিখ ২০২৩ জানার উপায়

বাংলা মাসের তারিখ বের করার জন্য আমরা আপনাদের ৪টি উপায় জানিয়েছি। যেগুলোর মধ্যে ১মটি অবশ্যই সেরা। কারণ ১মটি হলো একটি ওয়েবাসাইট লিংক যেখানে ক্লিক করলেই আপনার সামনে আজকের বাংলা তারিখ দেখাবে।

১। ওয়েবসাইটের মাধ্যমে তারিখ বের করা

বাংলা তারিখ জানার জন্য সবচাইতে সহজ উপায় হলো ওয়েবসাইট। আমরা নিচে একটি লিংক দিয়েছি যেখানে ক্লিক করলে নতুন একটি পেজ ওপেন হবে। সেই পেইজে প্রতিদিনের বাংলা তারিখ মাস ও বছরসহ উল্লেখ করা থাকবে।

আপনি যদি জানতে চান আজকে বাংলা মাসের কত তারিখ তাহলে নিচের বাটনে ক্লিক করুন।

২। বিভিন্ন ক্যালেন্ডার দেখে তারিখ বের করা

আমাদের দেশে যেসব ক্যালেন্ডার ছাপানো হয় সেগুলোতে বাংলা তারিখ দেয়াই থাকে। তবে বাংলা তারিখ ছোট করে এক কোণায় দেয়া থাকে। মূলত ইংরেজী তারিখকে প্রাধান্য দেয়া হয় বলে বাংলা তারিখ ছোট করে ছাপানো হয়।

আপনি যদি ভালো করে ক্যালেন্ডার দেখেন তাহলে খুব সহজেই ক্যালেন্ডার থেকে বাংলা তারিখ বের করতে পারবেন।

আপনাকে প্রথমে ইংরেজী তারিখটি জানতে হবে, তারপর ক্যালেন্ডারের ইংরেজী তারিখের ঘরটি ভালো করে দেখতে হবে। খেয়াল করলেই দেখতে পাবেন বাংলায় গাণিতিক অক্ষরে বাংলা তারিখ দেয়া আছে।

৩। মোবাইল অ্যাপ দিয়ে বাংলা তারিখ দেখা

আপনি যদি একজন স্মার্টফোন ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে আপনি খুব সহজেই আজকের বাংলা তারিখ জানতে পারবেন। আপনি যদি একজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে আপনি গুগল প্লে স্টোর থেকে একটি বাংলা ক্যালেন্ডার অ্যাপ ডাউনলোড করে নিন, আর যদি আপনি একজন আইফোন ইউজার হয়ে থাকেন তাহলে অ্যাপল স্টোর থেকে একটি বাংলা ক্যালেন্ডার অ্যাপ ডাউনলোড করে নিন।

আরও পড়ুনঃ  এক দুর্দান্ত ফ্ল্যাগশিপ গেমিং ফোন। Vivo iQOO 9 pro স্পেসিফিকেশন

অ্যাপের সাহায্যে অ্যান্ড্রয়েড ফোনে এবং আইফোনে খুব সহজেই বাংলা তারিখ দেখা যায়। স্মার্টফোনে বাংলা ক্যালেন্ডার নামিয়ে সহজেই আপনি আজকের বাংলা তারিখ দেখতে পারবেন। গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোরে অসংখ্য বাংলা ক্যালেন্ডার অ্যাপ আছে।

৪। গুগলের সাহায্যে আজকের বাংলা তারিখ জানা

আপনি চাইলে গুগলের সাহায্যেও খুব সহজে ২০২৩ সালের আজকের বাংলা তারিখ বের করতে পারবেন। যদিও গুগল আপনাকে সরাসরি জানাবেনা। কিনতু আপনি যখন গুগলে আজকের বাংলা তারিখ ২০২৩ লিখে সন্ধান করবেন, তখন গুগল আপনার সামনে অনেক অনুসন্ধান ফলাফল নিয়ে আসবে। আপনি সেখান থেকে যেকোন ওয়েবসাইটে গিয়ে আজকের বাংলা তারিখ দেখে নিতে পারবেন।

বাংলা তারিখ দেখা নিয়ে শেষ কথাঃ

এই আর্টিকেলে আমরা আজকের বাংলা মাসের কত তারিখ ২০২৩ নিয়ে আলোচনা করেছি। আমরা জানিয়েছি কিভাবে সহজে আপনি আজকের বাংলা মাসের তারিখ বের করবেন। আমরা উপরে তারিখ জানার যে উপায়গুলো দিয়েছি তার মধ্যে ১ নাম্বার উপায়টি অন্যতম এবং সেরা।

আর্টিকেল বিষয়ে যেকোন মতামত কমেন্টে জানান। আপনাদের প্রিয়জনদের বাংলা তারিখ জানার উপায়গুলো জানাতে আর্টিকেলটি তাদের সাথে শেয়ার করুন। ধন্যবাদ।

মোঃ আশিক মিয়া

মাতৃভাষায় প্রযুক্তি জ্ঞান ছড়ানোর ক্ষুদ্র প্রয়াস। ভালো লাগে প্রযুক্তির জ্ঞান বাংলা ভাষাভাষীদের সাথে ভাগ করে নিতে।

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।