অনলাইন আয়

আর্টিকেল লিখে আয় পেমেন্ট বিকাশ – বাংলা লিখে অনলাইনে আয় করার সাইট

অনলাইনে আয় করা নিয়ে প্রায় সবার মনেই প্রশ্ন থাকে। প্রশ্ন থাকাটাই স্বাভাবিক, কেননা বর্তমানে অনলাইনে আয় নিয়ে প্রতারণার হার কয়েকগুণ বেড়েছে। এতসব ঠকবাজের ভিড়ে কিভাবে সত্যি অনলাইনে টাকা ইনকাম করা যায় তা জানা বেশ কঠিন।

চিন্তার কিছু নেই, এই আর্টিকেল আপনি কিভাবে ঘরে বসে বাংলায় আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন তার সকল তথ্য এবং বিস্তারিত বিষয়ে আলোচনা করবো। আজকের আর্টিকেল মনোযোগ দিয়ে পরলে আপনি সহজেই অনলাইন থেকে আর্টিকেল লিখে আয় করতে পারবেন।

সত্যিই কি আর্টিকেল লিখে অনলাইনে আয় করা যায়?

আমাদের সবার মনেই প্রশ্ন আসে, সত্যিই কি অনলাইনে আয় করা যায়? উত্তরটা হলো হ্যাঁ। অনলাইনে আয় করার অনেক উপায় আছে। যেমনঃ ইউটিউবিং করা, ব্লগিং করা, ফ্রিল্যান্সিং করা ইত্যাদি। অনলাইনে আয় করা খুবই সহজ, যদি কিনা আপনি সঠিক গাইডলাইন পান এবং তা ফলো করেন।

আর্টিকেল লিখে আয় করা যায়, তার সবচাইতে বড় প্রমান হলো আমার এই আর্টিকেল। আপনি যে আর্টিকেলটি পড়ছেন এই আর্টিকেলের মাধ্যমেই কিন্তু আমি আয় করতে পারছি। হ্যাঁ, আপনি এই মুহুর্তে যে সাইটে আছেন এই সাইট থেকে আমরা মাসে বেশ ভালো একটা পরিমাণে টাকা আয় করি।

আপনিও যদি আমাদের মতো আর্টিকেল লিখে আয় করতে চান, তাহলে আপনার কি কি কাজ করতে হবে এবং কোথায় থেকে আয় করতে পারবেন, কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন, কত টাকা আয় করা সম্ভব ইত্যাদি জানতে হবে।

তাই চলুন জেনে নেই কিভাবে আর্টিকেল লিখে আয় করা যায়।

অনলাইন থেকে আর্টিকেল লিখে আয় করার উপায়

আপনি অনলাইনে আর্টিকেল লিখে আয় করতে পারবেন। অনলাইনে আর্টিকেল লিখে আয় করার অনেকগুলো উপায় আছে। যেমনঃ নিজের ব্লগে আর্টিকেল লিখে আয় করা, বিভিন্ন ব্লগে আর্টিকেল লিখে আয় করা, কপিরাইটিং থেকে আয় করা, মার্কেটপ্লেসে আর্টিকেল লিখে আয় করা, আর্টিকেল বিক্রি করে আয় করা।

আরও পড়ুনঃ  ছাত্রদের টাকা আয় করার উপায় - ছাত্র জীবনে টাকা আয় করার উপায়

উপরে আর্টিকেল লিখে আয় করার কথা বললাম, ওগুলো সব কার্যকরী উপায়। এই উপায়গুলোর মাধ্যমে আপনি সঠিকভাবে গাইডলাইন ফলো করে আর্টিকেল লিখে আয় করতে পারবেন।

নিজের ব্লগে আর্টিকেল লিখে আয় করার উপায়

আপনার যদি লেখালেখি করা ভালো লাগে এবং আপনি যদি যেকোন টপিক বা নির্দিষ্ট কোন টপিকের উপর ভালো আর্টিকেল লিখতে পারেন, তাহলে আমার মতে আপনি নিজের নামে একটি ব্লগ তৈরি করতে পারেন।

আপনার নিজের ব্লগে আপনি নিয়মিত আর্টিকেল লিখে পাব্লিশ করুন। বিভিন্ন ধরনের টপিকের উপর আর্টিকেল শেয়ার করে আপনার ব্লগে ভিজিটর বাড়াতে হবে। যখন আপনার ব্লগে ভালো পরিমান ভিজটর আসবে, তখন আপনি আপনার ব্লগ থেকেই অনেক উপায়ে টাকা আয় করতে পারবেন।

ঠিক যেমন আমরা আয় করছি। আপনি খেয়াল করলে দেখতে পাবেন আমাদের ওয়েবসাইটে বা ব্লগে নির্দিষ্ট কিছু টপিকের উপর আর্টিকেল লিখে শেয়ার করছি। এই আর্টিকেলগুলো যখন আপনার মতো ভিজিটর পড়তে আসছে, ঠিক তখনি আমরা ভালো পরিমান একটা অর্থ এই সাইট থেকে ইনকাম করতে পারছি।

আপনাকেও আমাদের মতো কাজ করে যেতে হবে। আপনি বিভিন্ন টপিক বা নির্দিষ্ট কোন টপিকের উপর আর্টিকেল লিখে তা আপনার ব্লগে শেয়ার করুন। যখন ভিজিটর বাড়বে তখন আপনিও আমাদের মতো ইনকাম করতে পারবেন।

আপনি আপনার আর্টিকেল সাইটে যতদিন রাখবেন আপনার ইনকাম ঠিক ততদিন হবে। সময় নিয়ে যদি আর্টিকেলগুলোকে আপডেট রাখা যায় তাহলে ইনকামের হাড় বাড়তে থাকে।

নিজের ব্লগে আর্টিকেল লিখে আয় করার অনেকগুলো উপায় আছে, যার মধ্যে সবচাইতে সেরা উপায় হলো গুগল এডসেন্সের মাধ্যমে আয়। এছাড়াছাও এফিলিয়েট মার্কেটিং করেও নিজের ব্লগ থেকে আয় করা যায়।

বাংলা আর্টিকেল লিখে অনলাইনে ইনকাম

অনেকেই আছে আর্টিকেল লিখে আয় করতে চায়, কিন্তু ইংরেজি না জানার কারনে আয় করতে পারেনা। কোন সমস্যা নেই, বর্তমানে অনলাইনে আর্টিকেল লিখে আয় করার জন্য বাংলা ভাষা’ই যথেষ্ট।

আরও পড়ুনঃ  অনলাইনে ইনকাম করার সেরা ৫ উপায় - ঘরে বসে অনলাইনে আয়

আপনার যদি ইচ্ছাশক্তি থাকে তাহলে আপনি বাংলায় আর্টিকেল লিখেও আয় করতে পারবেন। বাংলায় আর্টিকেল লিখে আয় করার অনেকগুলো ওয়েবসাইট বাংলাদেশে রয়েছে। যার মধ্যে অন্যতম একটি ওয়েবাসাইট বা ব্লগ হলো, টেকস্পট ব্লগ

টেকস্পট ব্লগ এর মাধ্যমে আপনি বাংলা লিখে আনলিমিটেড ইনকাম করতে পারবেন। আয় করা টাকা আপনার বিকাশ একাউন্টে সহজেই তুলে নিতে পারবেন। বিস্তারিত এখানে দেখুন

এখানে বাংলা লিখে আয় করার অনেক টপিক রয়েছে। যেমনঃ টিপস এন্ড ট্রিকস, অনলাইন আয়, মোবাইল রিভিউ, টেক নিউজ, টেক জ্ঞান ইত্যাদি।

বাংলায় আর্টিকেল লিখে আয় করার জন্য টেকস্পট ব্লগ হতে পারে আপনার আদর্শ চয়েজ।

বিভিন্ন ব্লগে পোস্ট লিখে অনলাইনে ইনকাম

অনলাইনে অসংখ্য ব্লগ আছে যেগুলোতে আর্টিকেল লিখে অনলাইনে আয় করা যায়। তবে সবগুলো সেরা নয় অথবা সবগুলো আদর্শ নাও হতে পারে। বাংলাদেশে এবং বহির্বিশ্বে এমন অনেক সাইট আছে যেখানে আর্টিকেল লিখে আয় করা যায়।

বাংলাদেশে আর্টিকেল লিখে আয় করার জন্যে ট্রিকবিডি, টেকটিউনস, জেআইটি, টেকস্পট ব্লগসহ অনেক ওয়েবসাইট বা ব্লগ আছে। এইসব সাইটে আপনি বাংলায় আর্টিকেল লিখে আয় করতে পারবেন।

আপনি যদি ইংরেজি ভালো জানেন তাহলে Fund for writter, writersweekly, Make a living writing ব্লগগুলু বেচে নিতে পারেন। এসব সাইটে আপনি ইংরেজিতে আর্টিকেল শেয়ার করে আয় করতে পারবেন।

লিস্ট আর্টিকেল লিখে আয় করুন অনলাইনে

লিস্ট করা যাদের ভালো লাগে তাদের জন্যেও কাজ রয়েছে। আপনি লিস্টিং করে আয় করতে পারবেন। লিস্টিং করে আর্টিকেল লিখে আয় করার অনেক সাইট রয়েছে।

লিস্টিং আর্টিকেল মানে হলো কোন একটি নির্দিষ্ট টপিকের উপর বেশ কিছু নাম্বারিং পয়েন্ট দিয়ে আর্টিকেল লেখা। যেমনঃ ১০টি বাংলা ব্লগ, সেরা ৫টি ভিজিটর এড়িয়া, ১০টি আজব জায়গা।

আরও পড়ুনঃ  govt money 2024 tech site bangla apps download

আপনি যদি এরকম লিস্টিং আর্টিকেল লিখে আয় করতে চান তাহলে সহজেই তা করতে পারেন। নিচে কিছু ওয়েবসাইট আছে যেহুলোতে আপনি এধরনের কাজ অনায়াসে করতে পারবেন।

  • Listverse.com
  • Toptenz.ne
  • Croudsource.com

কপিরাইটিং আর্টিকেল থেকে ইনকাম

আর্টিকেল লিখে আয় করার আরেকটি সহজ উওয়ায় হলো কপিরাইটিং। কপিরাইট আর্টিকেল মানে হলো দেখে দেখে আর্টিকেল লেখা বা নির্দিষ্ট কয়েকটি আর্টিকেল থেকে তথ্য নিয়ে নতুন ইউনিক আর্টিকেল লেখা। এছাড়াও অনেক সময় স্ক্যান করা ডকুমেন্টস থেকে দেখে দেখে আর্টিকেল লেখাকেও কপিরাইটিং আর্টিকেল বলে।

কপিরাইটিং সহজ হলেও ইনকাম ভালো হয়। বর্তমানে ফ্রিল্যান্সিং সেক্টরে এর বেশ ভালো চাহিদা রয়েছে। আপনি যদি বাংলা ভাষার পাশাপাশি ইংরেজি ভাষাতেও দক্ষ হন, তাহলে ফ্রিল্যান্সিং, আপওয়ার্ক, ফাইবারের মতো ফ্রিল্যান্সিং সাইট থেকে মাসে আনলিমিটেড ইনকাম করতে পারবেন।

বিভিন্ন মার্কেট প্লেস থেকে আর্টিকেল লিখে ইনকাম করুন

বর্তমানে অনেক মার্কেটপ্লেস আছে যেখান থেকে আপনি আর্টিকেল লিখে আয় করতে পারবেন। আর্টিকেল লিখে আয় করার জন্য freelancer, upwork, articleweiter, hirewriter সহ আরও অনেক মার্কেটপ্লেস আছে।

এসব মার্কেটপ্লেসে শুরুর দিকে অর্ডার পাওয়া বেশ কষ্টসাধ্য। তবে আপনি যদি একটি অর্ডার নিয়ে তা কনফার্ম করতে পারেন। তাহলে আপনাকে আর আটকায় কে। আপনি যদি ভালোভাবে অর্ডার কমপ্লিট করতে পারেন, তাহলে আপনি আরো অর্ডার পাবেন। এভাবেই আপনি মার্কেটপ্লেস থেকে আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন।

আর্টিকেল বিক্রি করে আয় করুন

আপনি জেনে অবাক হবেন, আর্টিকেল লিখে তা বিক্রি করেও আয় করা যায়। আপনার আর্টিকেল যদি মান সম্মত হয় তাহলে যেকেউ আপনার আর্টিকেল কিনে নিতে চাইবে।

ভালো মানের আর্টিকেল লিখে বিক্রি করে আয় করতে হলে আপনাকে মার্কেটপ্লেসে কাজ করতে হবে। ফাইবার, হায়ারওয়ার্ক এর মতো সাইটে আপনি আর্টিকেল বিক্রি করতে পারবেন।

এছাড়াও বাংলাদেশে বেশ কিছু ফেসবুক গ্রুপ রয়েছে যেগুলোর মাধ্যমে আপনারা আর্টিকেল লিখে তা বিক্রি করে আয় করতে পারবেন। আপনি চাইলে আগে অর্ডার নিয়ে আর্টিকেল লিখে জমা দিতে পারবেন।

আর্টিকেল আয় নিয়ে কিছু কথাঃ

অনলাইনে আর্টিকেল লিখে আয় করার অনেক উপায় আছে। আপনি যদি মাসে ভালো পরিমানে টাকা আয় করতে চান, তাহলে আপনার আর্টিকেলের মান ভালো করতে হবে।

আপনি যদি আর্টিকেল লিখে আয় করতে চান, তাহলে উপরের যেকোন একটি উপায়ে তা করতে পারেন। মনে রাখবেন, ধৈর্য যার বেশি, সে সফল হয় বেশী।

চাইলে আর্টিকেলটি শেয়ার করতে পারেন। আপনার মুল্যবান মতামত জানাতে কমেন্ট করুন। ধন্যবাদ।

মোঃ আশিক মিয়া

মাতৃভাষায় প্রযুক্তি জ্ঞান ছড়ানোর ক্ষুদ্র প্রয়াস। ভালো লাগে প্রযুক্তির জ্ঞান বাংলা ভাষাভাষীদের সাথে ভাগ করে নিতে।

সম্পর্কিত আর্টিকেল

২টি মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।