অনলাইন আয়

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৩

টাকা ইনকাম করার ওয়েবসাইট, অনলাইনে টাকা ইনকাম, মোবাইল দিয়ে টাকা আয়।

আসসালামু আলাইকুম, আশা করছি সকলেই ভালো রয়েছেন। স্বাগতম জানাচ্ছি সম্পুর্ণ নতুন একটি ব্লগ পোস্টে, আজকের পোস্টে আমি আপনাদের সাথে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৩ নিয়ে আলোচনা করবো।

আমি চেষ্টা করেছি একদম সহজ ভাষায় আপনাদেরকে মোবাইল দিয়ে অনলাইনে আয় করার সকল বিষয় বুঝাতে। আর্টিকেলটি একটু বড় হয়েছে, তবে আপনি যদি ভালো করে পড়েন তাহলে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৩ সালে আপনার জন্য সহজ হবে।

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৩

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা মোবাইল দিয়ে অনলাইন থেকে টাকা ইনকাম করতে চায়। সবাই চায় নিজের পকেট খরচ বা অন্যান্য সকল খরচ অনলাইন থেকে আয় করা টাকা দিয়ে চালাতে।

কিন্তু সঠিক গাইডলাইন ও সঠিক নিয়ম না জানার কারণে সবার দ্বারা মোবাইল দিয়ে অনলাইন থেকে টাকা আয় করা হয়ে ওঠেনা।

অনলাইন থেকে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার অনেক উপায় রয়েছে কিন্তু আপনারা তা জানেন না বলেই তা সম্ভব হয়না। নিচে আমি মোবাইল দিয়ে ইনকাম করা যায় এমন বেশ কিছু কাজের কথা উল্লেখ করেছি।

আপনি মনযোগ সহকারে আর্টিকেলটি পড়ুন, তাহলে আপনি আপনার অনলাইন থেকে ইনকাম করার সঠিক অপশনটি বেছে নিতে পারবেন। চলুন শুরু করি…

ইউটিউবিং করে অনলাইনে টাকা ইনকাম

অনলাইনে একটি বড় প্লার্টফর্ম হলো ইউটিউবিং করে টাকা ইনকাম করা। ইউটিউবিং করে টাকা ইনকাম করা আপনাদের কাছে প্রথমে একটু কঠিন মনে হবে কিন্তু তা পরে সহজ হয়ে যাবে। ইউটিউবিং করে টাকা ইনকাম করার জন্য আপনাকে একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে।

আরও পড়ুনঃ  অনলাইন ব্যবসায় সফল হওয়ার উপায়
প্রফেশনালভাবে ইউটিউব চ্যানেল তৈরি করতে চাইলে এই ভিডিওটি ফলো করুন।

ইউটিউব চ্যানেল তৈরি করার পর আপনি যদি নিজের করা ভিডিও আপলোড করেন এবং সেই ভিডিও গুলোতে পর্যাপ্ত ওয়াচ টাইম এবং চ্যানেলে পর্যাপ্ত সাবস্ক্রাইবার থাকে তাহলে আপনি খুব সহজেই চ্যানেল থেকে টাকা ইনকাম করতে পারবেন।

চ্যানেলে থেকে একবার টাকা ইনকাম হয়ে গেলে আপনি চ্যানেলে মনিটাইজেশন অন করতে পারবেন। একবার যদি মনিটাইজেশন পেয়ে গেলেই আপনার মেইন ইনকাম শুরু। আপনি কিন্তু এই টাকাটা বিকাশ বা অন্যান্য মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নিতে পারবেন না। তবে আন্তর্জাতিক ব্যাংকিং এর মাধ্যমে নিজের ব্যাংক একাউন্টে টাকা উত্তোলন করতে পারবেন।

ব্লগ পোস্ট করে অনলাইনে টাকা ইনকাম

এখন অনলাইনে আরো বড় একটি প্লার্টফর্ম হলো ব্লগ পোস্ট করে অনলাইনে টাকা ইনকাম করা। ব্লগ পোস্ট করে টাকা ইনকাম করার পদ্ধতিটা প্রথমে আপনাদের কাছে একটু কঠিন মনে হলেও তা পরে অনেক সহজ হয়ে যাবে।

ব্লগ পোস্ট করে টাকা ইনকাম করার জন্য আপনাকে প্রথমে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে। আপনাকে মূলত ওয়েবসাইটটিকে ব্লগ ওয়েবসাইট বানাতে হবে। তারপর আপনাকে ওয়েবসাইটে আর্টিকেল লিখে এডসেন্সের মাধ্যমে আবেদন করতে হবে।

আপনার সাইটে যদি পর্যাপ্ত আর্টিকেল থাকে এবং তা এডসেন্সের নীতি মেনে চলে তাহলে আপনি এডসেন্স পেয়ে যাবেন। আপনি যদি একবার এডসেন্স পেয়ে যান তাহলে আপনার মেইন ইনকাম শুরু হবে।

কিন্তু আপনি এই টাকা টা বিকাশ বা অন্যান্য মোবাইলের মাধ্যমে নিতে পারবেন না। তবে আপনি আন্তর্জাতিক ব্যাংকিং এর মাধ্যমে টাকা আপনার নিজের ব্যাংক একাউন্টে উত্তোলন করতে পারবেন।

গেম খেলে অনলাইনে টাকা ইনকাম

বর্তমানে এমন অনেক গেমস তৈরি করা হচ্ছে যার মাধ্যমে টাকা ইনকাম করা যায়। অনলাইনে গেমস খেলে কিভাবে টাকা ইনকাম করতে পারবেন তা একটি আলাদা আর্টিকেল লিখে অতি শিঘ্রই আমাদের ওয়েবসাইটে পাবলিশ করা হবে তাই আপনারা আমাদের ওয়েবসাইটে নজর রাখুন।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে টাকা ইনকাম

অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে টাকা ইনকাম করাও অনেক ভালো উপায়। অ্যাফিলিয়েট মার্কেটিং এ টাকা ইনকাম করার জন্য আপনাদের প্রথমে দেখতে হবে কোন ওয়েবসাইট গুলোতে আপনাদের কে অ্যাফিলিয়েট মার্কেটিং করের সুযোগ দেয়।

মূলত ওয়েবসাইট থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং এর সুযোগ পাওয়া যায়। অ্যাফিলিয়েট মার্কেটিং হলো কোনো একটি প্রতিষ্ঠানের কোনো পণ্য যদি আপনার মাধ্যমে বিক্রি হয় তার জন্য আপনি কিছু পরিমাণ টাকা আপনার রেফারেন্স পাবেন। এগুলোকে অ্যাফিলিয়েট মার্কেটিং বলা হয়।

বর্তমানে অনেক বাংলাদেশি ওয়েবসাইট থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং করার সুযোগ দেওয়া হচ্ছে। সেখান থেকে আপনারা আয় করা টাকা বিকাশ, রকেট, নগদ বা ব্যাংকের মাধ্যমে নিতে পারবেন।

ফেসবুক থেকে অনলাইনে টাকা ইনকাম

অনলাইনে টাকা ইনকামের আরো একটি জনপ্রিয় মাধ্যম হলো ফেসবুক। এখন হয়তো আপনারা ভাবছেন যে, সারাদিনেই তো ফেসবুক ব্যবহার করি কিন্তু আমি তো টাকা ইনকাম করতে পারি না। আসলে ফেসবুকে টাকা ইনকাম করার পদ্ধতি দুইরকম ছিলো, এখন তা তিন রকম হয়েছে। আজকের আর্টিকেলে তা জানতে পারবেন।

আরও পড়ুনঃ  টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে ২০২৩

১: স্টোরি ও রিলস মাধ্যমে ফেসবুক থেকে অনলাইনে টাকা ইনকাম

সদ্য যুক্ত হওয়া ফেসবুকের নতুন ফিচার হলো স্টোরি এর মাধ্যমে ফেসবুক থেকে টাকা ইনকাম। এটা কিন্তু সব আইডি থেকে করা যাবে না। তার কারণ হলো ফেসবুক থেকে অনেক আইডিকে Digital Creator পেজ এ রুপান্তরিত করা যায়। তো পেজ এ রুপান্তরিত করার পর সেখানে স্টোরি, রিলস আপলোড করলে ভিউ অনুযায়ী নির্দিষ্ট সময়ে টাকা আয় শুরু হবে।

২: ফেসবুক পেজ থেকে অনলাইনে টাকা ইনকাম

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার পদ্ধতিটা অনেকটা ইউটিউব থেকে টাকা ইনকাম করার মতো। ফেসবুক পেজে ভিডিও আপলোড করলে সেখানে নির্দিষ্ট ভিউ এবং ফলোয়ার হয়ে গেলে আপনারা সেখান থেকে মনিটাইজেশন অন করতে পারবেন। আর একবার মনিটাইজেশন অন করার পরসেখান থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

৩: ফেসবুক গ্রুপ থেকে অনলাইনে টাকা ইনকাম

অনেকেরেই অনেক বড় বড় ফেসবুক গ্রুপ থাকে। সেখান থেকে টাকা ইনকাম করার জন্য কোনো অফিসিয়াল ভাবে কোনো নিয়ম নেই। আপনারা চাইলেই ফেসবুক গ্রুপ বিক্রি করে টাকা ইনকাম করতে পারেন। ফেসবুকে অনেক সোর্স থাকে গ্রুপ বিক্রি করার। সেখান থেকেই ফেসবুক গ্রুপ বিক্রি করতে পারবেন।

তবে অনেকেই বলতে পারেন যে এতো কষ্ট করে ফেসবুক গ্রুপ বড় করলাম তা বিক্রি করবো না। আপনারা চাইলেই বড় গ্রুপের পাশাপাশি অন্য আরেকটি গ্রুপ চালু করতে পারেন যার ফলে খুব সহজেই ছোট ফেসবুক গ্রুপটি বড় হয়ে যাবে তারপর আপনি অন্য গ্রুপ টি বিক্রি করতে পারবেন।

শেষ কথা

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারলেন, মোবাইল দিয়ে অনলাইনে টাকা ইনকাম ২০২৩ এবং কী কী উপায়ে মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যায়। আশা করি এই আর্টিকেল টি আপনারা বুঝতে পেরেছেন।

আমার এই আর্টিকেল টি যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আরও এরকম সব আর্টিকেল পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই ওয়েবসাইটিতে। আবার দেখা হবে পরবর্তী কোনো আর্টিকেলে, সে পর্যন্ত সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

সম্পর্কিত আর্টিকেল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।