টেক জ্ঞান

ইউটিউবে মনিটাইজেশন এনাবল করতে কি কি লাগে?

আমরা যারা ইউটিউবিং করি তারা সবাই একটা সময় ইউটিউব মনিটাইজেশন সমন্ধে জানার চেষ্টা করি।

যেমনঃ কত সাবস্ক্রাইবার হলে ইউটিউবে মনিটাইজেশন এনাবল করা যায়?  ইউটিউব মনিটাইজেশন এনাবল করতে কত ঘন্টা ওয়াচটাইম প্রয়োজন? ইত্যাদি নানা প্রশ্ন তখন মাথায় ঘোরপাক খায়। এইসকল যাবতীয় প্রশ্ন নিয়ে আজকে আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করবো ইনশাল্লাহ।

সাবস্ক্রাইবার ও ওয়াচটাইম হলো ইউটিউব মনিটাইজেশন এনাবল করার দুটো মাধ্যম। এই দুটো মাধ্যম অতিক্রম করার পর আপনি আপনার চ্যানেলে মনিটাইজেশন এনাবল করতে পারবেন। ইউটিউব মনিটাইজেশন এনাবল করার জন্য কিছু টার্গেট দেয়া আছে, মনিটাইজেশন এনাবল করার জন্য আপনাকে সে টার্গেটগুলো কমপ্লিট করতে হবে।
তাহলে শুরুতে কথা বলি সাবক্রাইবার নিয়ে তারপর কথা বলবো ওয়াচ টাইম নিয়ে।

কত সাবস্ক্রাইবার হলে ইউটিউব মনিটাইজেশন এনাবল করা যায়?

ইউটিউব মনিটাইজেশন পলিসির সর্বশেষ আপডেট অনুযায়ীঃ আপনি যদি আপনার চ্যানেলে মনিটাইজেশন এনাবল করতে চান তাহলে আপনার চ্যানেলে কমপক্ষে ১ হাজার সাবস্ক্রাইবার থাকতে হবে। অর্থাৎ আপনার চ্যানেলে ১ হাজার সাবস্ক্রাইবার থাকলে আপনি মনিটাইজেশন এনাবল করার জন্য আবেদন করতে পারবেন।

কত ঘন্টা ওয়াচটাইম হলে ইউটিউব মনিটাইজেশন এনাবল করা যায়?

ইউটিউব মনিটাইজেশন পলিসির সর্বশেষ আপডেট অনুযায়ীঃ আপনার চ্যানেলে ৪ হাজার ঘন্টা ওয়াচ টাইম থাকলে আপনি ইউটিউব মনিটাইজেশন এনাবল করতে পারবেন। অর্থাৎ আপনার চ্যানেলের ভিডিও যদি ৪ হাজার ঘন্টা সময় দেখা হয় হয় তাহলে আপনি ইউটিউব মানিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবেন।

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্টেড

আপনি সম্ভবত অ্যাডব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করতে চাইলে অবশ্যই অ্যাডব্লকার ডিজেবল করতে হবে।