অনলাইন আয়টেক জ্ঞান

Picoworkers কি? পিকোওয়ার্কার দিয়ে অনলাইন ইনকাম ২০২৪

পিকোওয়ার্কার কি? কিভাবে কাজ করে? কিভাবে টাকা ইনকাম করে? ২০২৩ সালের গাইনডলাইন

বন্ধুরা আজকে আপনাদের সাথে সহজেই অনলাইনে ইনকাম করার উপায় শেয়ার করবো। আমি আশা করি এই আর্টিকেল আপনাদের বেশ কাজে আসবে।

আজকের এই আর্টিকেলে আমি Picoworkers থেকে কিভাবে ইনকাম করা যায় তা শেয়ার করবো এবং তার সাথে Picoworkers এর সমন্ধে বিস্তারিত আলোচনা করবো।

Picoworkers কি?

Picoworkers একটি মাইক্রোজব প্লাটফর্ম যেখানে সাইন আপ করে, সার্ভে পুরন করে, ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে ইত্যাদি পদ্ধতিতে ইনকাম করা যায়। আপনি যদি সহজেই অনলাইন থেকে ইনকাম করতে চান তাহলে Picoworkers এর মাধ্যমে করতে পারবেন।

Picoworkers কাদের জন্য?

যারা অনলাইনে একেবারে নতুন অর্থাৎ অনলাইনে নিজের ক্যারিয়ার শুরু করবেন ভাবছেন তাদের জন্য picoworkers সর্বোত্তম মাধ্যম। এই প্লাটফর্মে আপনাকে কোনো প্রকার প্রফেশনাল হওয়া লাগবে না।

আপনি শুধু কাস্টমারদের শর্ত অনুযায়ী কাজ করে প্রুফ দেবেন। picoworkers এ বিভিন্ন ধরনের কাজ আছে। চলুন দেখে নিই কি কি কাজ picoworkers এ করতে হবে।

আরও পড়ুনঃ  অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট ২০২৩ - পেমেন্ট বিকাশ, নগদ, রকেট

Picoworkers দিয়ে যে কাজ করে ইনকাম করবেন

সাইন আপ করে ইনকাম

বিভিন্ন ধরনের ওয়েবসাইটে আপনাকে সাইন আপ করতে বলবে। আপনি সাইন আপনি করছেন কি না তার প্রমাণ দেওয়া লাগবে। সাইন আপের ক্ষেত্রে সাধারণত স্ক্রিনশট এবং ইউজার নেম চাই।

সার্চ করে ইনকাম

একটি ওয়েবসাইট সার্চ রেজাল্টে আছে কি না সেটা চেক করার জন্য অনেকে জব দিয়ে থাকে। এরকম কাজে আপনাকে একটি নির্দিষ্ট কিওয়ার্ড গুগলে অথবা অন্য কোনো সার্চ ইঞ্জিনে সার্চ করতে হবে এবং নির্দিষ্ট একটি ওয়েবসাইটে ঢুকতে হবে। এরকম কাজ গুলোতে আরোও একটি কাজ থাকে সেটা হলো পেজ ভিউ। আপনাকে কিছু পেজ দেখে তার স্ক্রিনশট প্রমাণ হিসেবে দিতে হবে। 

ভিডিও দেখে ইনকাম

সাধারণত বেশিরভাগ ভিডিও ইউটিউবের হয়ে থাকে। এরকম কাজ গুলোতে আপনাকে একটি বা একাধিক ভিডিও কয়েক মিনিট দেখে তার প্রমাণ দিতে হবে। প্রমাণ হিসেবে স্ক্রিনশট এবং ইউজার নেম চাইতে পারে। 

সাবস্ক্রাইব করে ইনকাম

এরকম কাজ গুলোতে একটি চ্যানেলকে সাবস্ক্রাইব করতে হয়। সাধারণত আরোও টাস্ক থাকে যেমন সার্চ করে সাবস্ক্রাইব করা, ভিডিও সম্পুর্ন দেখে সাবস্ক্রাইব করা, শেয়ার এবং লাইক করা ইত্যাদি। সাবস্ক্রাইব টাস্ক গুলোতে অনেক বেশি ইনকাম হয়।

আরও পড়ুনঃ  govt money 2024 tech site bangla

রিভিউ দিয়ে ইনকাম

এটি সবথেকে দামি ও কঠিন টাস্ক। এরকম কাজ গুলোতে আপনাকে একটি ওয়েবসাইট সম্পর্কে অন্য একটি সাইটে সুন্দর রিভিউ লিখতে হবে। সাইট ছাড়াও চ্যানেল, পেজ, গ্রুপ ইত্যাদি হতে পারে।

বেশিরভাগ রিভিউ ইংলিশে লিখতে হয় তাই নতুনদের ক্ষেত্রে এটি অনেক কঠিন। রিভিউ গুলো আবার অনেক বড় করতে হয়। তবে এসব টাস্ক গুলোতে অনেক বেশি ইনকাম হয়। 

সার্ভে করে ইনকাম

এটি picoworkers থেকেই সেট করা থাকে। আপনাকে কিছু দিন পরপর সার্ভে দেওয়া হবে সেগুলো পুরন করলে কিছু ইনকাম করতে পারবেন। 

Picoworkers থেকে পেমেন্ট কিভাবে পাবেন?

আপনি মোট তিন পদ্ধতিতে পেমেন্ট নিতে পারবেন। প্রথমটি হলো পেপাল দ্বিতীয়টি স্ক্রিল এবং তৃতীয়টি বিটকয়েন। আপনি যদি কাজ করে মোট পাঁচ ডলার ইনকাম করতে পারেন তাহলে পেমেন্ট নিতে পারবেন।

ভালোভাবে কাজ করলে এক দিনেই পাঁচ ডলার ইনকাম করা যায়। Picoworkers সাধারণত সাত কর্ম দিবসের মধ্যে সাধারণত পেমেন্ট দিয়ে থাকে।

কিভাবে বেশি বেশি ইনকাম করবেন?

যদি বেশি টাকা ইনকাম করতে চান তাহলে সর্বোত্তম মাধ্যম হবে আফিলিয়েট প্রোগ্রামে জয়েন করা। আপনি যদি এটি করেন তাহলে আপনার একটি আফিলিয়েট লিংক তৈরি হবে। সেই লিংক দিয়ে যদি কেও একাউন্ট তৈরি করে তাহলে সে আপনার আফিলিয়েট লিংক এ যুক্ত হবে।

আরও পড়ুনঃ  সেরা ৮টি বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট বিকাশে পেমেন্ট

এখন আপনি যাকে একাউন্ট করিয়েছেন তার মোট ইনকামের ৫% কমিশন আপনি পাবেন। আবার সে যদি ডিপোজিট করে তাহলে আপনি তার থেকে ৫% কমিশন পাবেন। এভাবে আপনি আনলিমিটেড ইনকাম করতে পারবেন।


আমাদের শেষ কথা: আপনি নতুন হলে picoworkers থেকে খুব সহজেই ইনকাম করতে পারবেন। আমি বলবো না যে এটিকে আপনার ক্যারিয়ার হিসেবে নিন। আপনি অন্যান্য কাজের পাশাপাশি এই ওয়েবসাইটে একটু সময় দিলে পকেট খরচ অন্তত উঠে যাবে।

আমিও এই সাইটে মাঝে মধ্যে একটু আধটু কাজ করি। আমার অভিজ্ঞতা অনুযায়ী আমি ত্রিশ মিনিটে ৮০ সেন্ট ইনকাম করে ছিলাম যার বাংলাদেশে মুল্য ৬৪ টাকা। এভাবে আপনি দৈনিক এক ঘন্টা সময় দিলেই ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

Picoworkers একাউন্ট কিভাবে খুলে?

১. প্রথমে এখানে ক্লিক করুন।

২. জিমেইল অথবা ইমেইল দিয়ে একাউন্ট করতে পারবেন। সুবিধার্থে জিমেইল দিয়ে একাউন্ট খোলায় ভালো।

৩. এরপর আপনার জিমেইলে একটি ভেরিফিকেশন লিংক যাবে সেই লিংকে ক্লিক করুন।

অবশ্যই ঐ লিংক সেই ব্রাউজারে রিডাইরেক্ট হতে হবে যেই ব্রাউজারে আপনি একাউন্ট খুলছেন।

আজ এই পর্যন্তই

ধন্যবাদ

বাংলা টেকস্পট

“বাংলা টেকস্পট” একটি প্রযুক্তি তথ্যের বাংলা প্লাটফর্ম। এখানে বিশ্বের প্রযুক্তি সম্পৃক্ত সকল জানা-অজানা তথ্য প্রকাশ করা হয়। “বাংলা টেকস্পট” এর লক্ষ্য সবার মাঝে প্রযুক্তির জ্ঞান ছড়িয়ে দেয়া। আপনি যদি বিজ্ঞান ও প্রযুক্তি সম্পর্কে সকল তথ্য পেতে চান তাহলে নিয়মিত চোখ রাখুন বাংলা টেকস্পট ব্লগে।

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।