টেক জ্ঞান

২০০০০ থেকে ২৫০০০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন ২০২২

যারা ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে ভালো ও ৫জি মোবাইল খুঁজেন তাদের জন্যে এই আর্টিকেলটি বেশ হেল্পফুল। এই আর্টিকেল ২০০০০ থেকে ২৫০০০ টাকার সেরা কিছু মোবাইল ফোন নিয়ে আলোচনা করা হয়েছে।

৫জি স্মার্টফোন ২৫,০০০ হাজার টাকার নিচে

বর্তমানে বাংলাদেশ ৪জি মোবাইল নেটওয়ার্ক ব্যবহার করছি আমরা। তবে শীঘ্রই আমাদের দেশে ৫জি লঞ্চ হবে। ফলে আমাদের হাতের ফোনটাও ৫জি হতে হবে। তাই যারা মোবাইল ফোন কিনতে যাচ্ছেন। তারা অবশ্যই ৫জি স্মার্টফোন কিনে নিতে পারেন।

কিছু দিন আগেই বাংলাদেশে ৩জির যুগ ছিল। তারপর ৪জি এসেছে এবং আমরা সকলেই ৪জির দিকে অগ্রসর হয়েছি। যাদের হাতে ৩ জি স্মার্টফোন ছিল তারা আবার ৪জি স্মার্টফোন কিনেছি। বেশি দেড়ি নাই বাংলাদেশে ৫জি লঞ্চ হতে। তাই তো আজ আমরা নিয়ে এসে পড়েছি ২০০০০ থেকে ২৫০০০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন ২০২২ যেগুলো অবশ্যই ৫জি স্মার্টফোন।

এই তালিকায় থাকছে – স্যামসাং, ভিভো, রিয়েলমি, ওয়ানপ্লাস এবং মোটোরোলা ব্র‍্যান্ডের কয়েকটি বেশি বিক্রিকৃত মডেলের স্মার্টফোন। তো চলুন জেনে নেওয়া যাক আজকের সেরা ৪টি ৫জি স্মার্টফোন এর সমন্ধে –

২০,০০০ টাকার নিচে ৪টি সেরা ৫জি স্মার্টফোন এর তালিকা-

  1. Samsung Galaxy F23 5G
  2. Vivo T1 5G
  3. Realme 9 5G
  4. Oneplus Nord CE2 Lite 5G

Samsung Galaxy F23 5G

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি স্মার্টফোনের দামঃ

অফিশিয়াল= 6GB+128GB দামঃ 29,999 টাকা
আনঅফিশিয়াল= 6GB+128GB দামঃ 21,000 টাকা


ফিচারঃ স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি স্মার্টফোনে ৬.৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস ইনফিনিটি ইউ ডিসপ্লে আছে। ফোনটিতে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট। ফোনটির ডিসপ্লে সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫।ন

বাংলা আর্টিকেল লিখে আয় করার উপায়

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোনে পারফরম্যান্স এর জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি অক্ট্রা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়া ফোনটিতে এন্ডোয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ কাস্টম স্কিনে রান করে।

আরও পড়ুনঃ  পোকোর নতুন ফোন ১৪ হাজারে ৪জিবি র‍্যাম

ফোনটিতে আরেকটি চমক হচ্ছে- ফোনটিতে ফটোগ্রাফি করার জন্য এতে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। প্রাইমারি ক্যামেরা হিসেবে এতে আছে ৫০ মেগাপিক্সেল স্যামসাং আইএসওসেল জেএন ১ সেন্সর, ৮ মেগাপিক্সেল এর আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল এর ম্যাক্রো সেন্সর।

এছাড়া ফোনটিতে সেলফি ক্যামেরা হিসেবে এতে ৮ মেগাপিক্সেল এর ক্যামেরা আছে। ফোনটিতে পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহৃত হয়েছে এবং ফোনটি চার্জ করার জন্য রয়েছে ২৫ ওয়াট এর ফাস্ট চার্জিং প্রযুক্তি।

Vivo T1 5G:

ভিভো টি১ ৫জি ফোনের দামঃ

4GB+128GB দামঃ ২০,০০০ টাকা
6GB+128GB দামঃ ২১,৯৯৯ টাকা
8GB+128GB দামঃ ২৫,০০০ টাকা

ফিচারঃ ভিভো টি১ ৫জি ফোনে ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস এর ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রেজুলেশন হবে ১০৮০ × ২৪০৮ পিক্সেল। ফোনটিতে রিফ্রেশ রেট হিসেবে ১২০ হার্টজ এবং টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ।

ফোনটির পারফরম্যান্স এর জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি এন্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ দ্বারা চালিত।

ফোনটিতে ক্যামেরা হিসেবে এতে আছে ৫০ মেগাপিক্সেল এর প্রাইমারি ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ডেপথ শুটার এবং ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স। এছাড়া ফোনটিতে সেলফি ক্যামেরা হিসেবে এতে আছে ১৬ মেগাপিক্সেল এর ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

আরও পড়ুনঃ  বাংলাদেশ বাজারে আসতে চলেছে Xiaomi POCO M5 Pro 5G, জানুন দাম ও স্পেসিফিকেশন

ফোনটি গরম হতে ঠান্ডা করার জন্য এতে দেওয়া হয়েছে ৫ লেয়ার টার্বো কুলিং সিস্টেম। যা ফোনটির তাপমাত্রাকে ১০ ডিগ্রী পর্যন্ত কমিয়ে আনতে সক্ষম। পাওয়ার ব্যাকআপের জন্য এতে ব্যবহার করা হয়েছে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি এবং ফোনটিতে থাকছে ১৮ ওয়াট এর ফাস্ট চার্জিং।

Realme 9 5G

রিয়েলমি বাংলাদেশের বর্তমান আনঅফিশিয়াল দামঃ

4GB+64GB দামঃ ১৭,০০০ টাকা
6GB+128GB দামঃ ২২,০০০ টাকা

ফিচারঃ রিয়েলমি ৯ ৫জি স্মার্টফোন এ ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রেজুলেশন হবে ১০৮০ × ২৪০০ পিক্সেল। ফোনটিতে রিফ্রেশ রেট হিসেবে এতে ব্যবহার করা হয়েছে ৯০ হার্টজ।

ফোনটিতে ব্রাইটনেস হিসেবে ৬০০ নিট পিক সাপোর্ট করবে। ফোনটিতে পারফরম্যান্স এর জন্য এতে দেওয়া হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ এর প্রসেসর। ফোনটি এন্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউ আই ২.০ কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফি করার জন্য এতে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ। যাতে আছে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং সেলফি ক্যামেরা হিসেবে এতে আছে ১৬ মেগাপিক্সেল এর ক্যামেরা।

ফোনটিকে পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে ৫,০০০ এর এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি এবং ফোনটিকে চার্জ করার জন্য ১৮ ওয়াট এর কুইক চার্জার।

Oneplus Nord CE2 Lite 5G

ওয়ানপ্লাস নর্ড সিই২ লাইট ৫জি স্মার্টফোন এর বর্তমান বাংলাদেশ বাজার দামঃ

অফিশিয়ালঃ 8GB+128GB দামঃ ৩১,৯৯০ টাকা
আনঅফিশিয়ালঃ 6GB+128GB দামঃ ২৩,৫০০ টাকা
8GB+128GB দামঃ ২৭,০০০ টাকা

আরও পড়ুনঃ  এক দুর্দান্ত ফ্ল্যাগশিপ গেমিং ফোন। Vivo iQOO 9 pro স্পেসিফিকেশন ২০২২

ফিচারঃ ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি স্মার্টফোন এ ৬.৫৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস এর ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রেজুলেশন হবে ১০৮০ × ২৪১২ পিক্সেল।

ফোনটিকে সুরক্ষা নিশ্চিত করতে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস। ফোনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং এসআরজিবি কালার গ্যামেট সাথে ২৪০ হার্টজ টাচ রেসপন্স রেট সমর্থন করে।

যারা প্রচুর গেমিং করে থাকেন তাদের কাছে এই ফোনটি পছন্দের হবে বলে জানিয়েছেন ওয়ানপ্লাস কোম্পানি। ফোনটিতে পারফরম্যান্স এর জন্য এতে অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ এবং অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহৃত হয়েছে।

এছাড়া ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে এতে আছে এন্ডোয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস ১২.১ কাস্টম স্কিন। ফটোগ্রাফি করার জন্য এতে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ। যার মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ২ মেগাপিক্সেলের শুটার এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর।

এছাড়া ফোনটিতে সেলফি ক্যামেরা হিসেবে এতে আছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। ফোনটিকে পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে ৫০০০ এমএএইচ ক্যাপাসিটর ব্যাটারি এবং ফোনটি চার্জ করার জন্য রয়েছে ৩৩ ওয়াট এর সুপারভোক চার্জিং।

শেষ কথাঃ আপনাদের কাছে ২০০০০ থেকে ২৫০০০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন ২০২২ এর মধ্যে কোন ফোনটি ভালো লেগেছে তা অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং প্রযুক্তি সকল আপডেট পেতে বাংলা টেকস্পট এর সাথেই থাকুন। ধন্যবাদ।

এস এম সাজিজুল

বাংলায় জানো, বাংলায় জানাও। প্রযুক্তির জ্ঞান বাড়াও!

সম্পর্কিত আর্টিকেল

২টি মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।