টেক জ্ঞানসেরা ১০

কম দামে ভালো মোবাইল ফোন ২০২৩ বাংলাদেশ। ১২টি স্মার্টফোন

বাংলাদেশে সবচেয়ে কম দামে স্মার্টফোন, কম দামে ভালো ক্যামেরা ফোন ২০২৩, কম দামে গেমিং মোবাইল, ভালো ব্যাটারিযুক্ত মোবাইল।

সূচিপত্র দেখুন

কম দামে ভালো ফোন ২০২৩ বাংলাদেশঃ আপনি কি ২০২৩ সালের সেরা ফোনগুলো খুজতেছেন। যদি আপনি কম টাকার মধ্যে ভালো কিছু স্মার্টফোন এর সমন্ধে জানতে চান বা খুঁজতেছেন তো আজকের এই আর্টিকেলটি শুধু মাত্র আপনার জন্যই। আজকের এই আর্টিকেলে আমরা কম দামের মধ্যে সেরা ১০ টি স্মার্টফোন নিয়ে আলোচনা করব।

ইনফিনিক্স হট ১২ প্লে – কম দামে ভালো ইনফিনিক্স মোবাইল

ইনফিনিক্স হট ১২ প্লে স্মার্টফোনটিতে দেওয়া হয়েছে ৬.৮২ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে। যার রেজুলেশন হবে ৭২০ × ১৬০০ পিক্সেল এবং একটি ২০.৫:৯ অনুপাত রয়েছে।

ফোনটিতে ৯১.৬% স্কিন টু বডি রেশিও দেওয়া হয়েছে। এছাড়া ইনফিনিক্স হট ১২ প্লে তে ৬০০০ মিলিএম্প ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফলে লম্বা সময় পর্যন্ত পাওয়ার বেকআপ পাওয়া যাবে।

ফোনটিকে চার্জ করার জন্য এতে দেওয়া হয়েছে ১০ ওয়াট এর ফাস্ট চার্জিং সুবিধা। অতিরিক্ত নিরাপত্তার জন্য এটিতে একটি পিছনে মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এছাড়া দুর্দান্ত ফিচার হচ্ছে এতে দেওয়া হয়েছে মিডিয়াটেক হেলিও জি ৩৫ প্রসেসর। এটি একটি এন্ট্রি লেভেলের প্রসেসর।

যা ১২ ন্যানোমিটার টেকনোলজির উপর বৃত্তি করে তৈরি করা হয়েছে। ফলে আপনি টুকটাক গেমিং ও অন্যান্য কাজ স্মুথভাবে করে নিতে পারবেন। এছাড়া ইনফিনিক্স হট ১০ প্লে তে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ রয়েছে। ফলে আপনাকে আলাদা করে মাইক্রো-কার্ড ব্যবহার করা লাগবে না।

সব মিলিয়ে, ইনফিনিক্স হট 12 প্লে হল একটি দুর্দান্ত বাজেটের স্মার্টফোন যেখানে অনেকগুলি বৈশিষ্ট্য এবং একটি দীর্ঘস্থায়ী ব্যাটারি রয়েছে। এটি এর দামের জন্য শালীন কর্মক্ষমতা, একটি ভাল ডিসপ্লে এবং শালীন ক্যামেরা অফার করে। যারা শালীন বৈশিষ্ট্য সহ একটি সাশ্রয়ী মূল্যের ডিভাইস খুঁজছেন তাদের জন্য এটি একটি দুর্দান্ত বিকল্প।

আরও পড়ুনঃ  এক দুর্দান্ত ফ্ল্যাগশিপ গেমিং ফোন। Vivo iQOO 9 pro স্পেসিফিকেশন

ইনফিনিক্স হট ১০ প্লে – এর দামঃ ১৩,৯৯৯ টাকা।

টেকনো স্পার্ক গো – ভালো টেকনো ফোন ২০২৩

কম দামে ভালো ফোন এর মধ্য টেকনো স্পার্ক গো স্মার্টফোনটি অন্যতম। টেকনো স্পার্ক গো স্মার্টফোনটিতে ৬.১ ইঞ্চির এইচডি প্লাস ডট-ইন ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রেজুলেশন হবে ৭২০ × ১৫৬০ পিক্সেল। এছাড়া এটি অ্যান্ড্রয়েড 12 অপারেটিং সিস্টেমে চলে।

এই স্মার্টফোনটিতে ১৩ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা দেওয়া হয়েছে এবং ফোনটির ফ্রন্ট এ ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। নিরাপত্তার জন্য একটি পিছনের-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং একটি ৫০০০ মিলিএম্প ব্যাটারি রয়েছে যা 10ওয়াট এর চার্জিং সমর্থন করে।

ফোনের কানেক্টিভিটি বিকল্পগুলির মধ্যে রয়েছে ৪জি লাইট, ওয়াই-ফাই এবং জিপিএস। এছাড়া ফোনটিতে থাকছে মিডিয়াটেক হেলিও এ২২ অক্টা-কোর দ্বারা চালিত একটি প্রসেসর। এই ফোনটিতে থাকছে ৩ জিবি/৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি/১২৮ জিবি স্টোরেজ।

টেকনো স্পার্ক গো ২০২৩ হলো একটি ভাল বাজেট স্মার্টফোন  এতে রয়েছে বড় ডিসপ্লে, ভালো ক্যামেরা এবং অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ। যারা যারা অল্প দামে ভালো একটি সাশ্রয়ী মূল্যের ডিভাইস খুঁজছেন তাদের জন্য এটি একটি দুর্দান্ত স্মার্টফোন।

টেকনো স্পার্ক গো – এর দামঃ ১১,৯৯৯ টাকা।

স্যামসাং গ্যালাক্সি এম০২এস – কম দামে স্যামসাং মোবাইল

আপনি যদি ব্যান্ডের স্মার্টফোন ব্যবহার করতে চান। তবে আপনার জন্য এই ফোনটিই হতে পারে সেরা। এই ফোনটিতে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস একটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রেজুলেশন হবে ৭২০ × ১৬০০ পিক্সেল।

ফোনটির একটি ১৩ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে এবং ফোনটির ফ্রন্ট ক্যামেরা হিসেবে এতে আছে ৫ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা। এছাড়া ফোনটির অন্যতম ফিচার হচ্ছে এতে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর।

এই স্মার্টফোনটি ২টি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ৩ জিবি / ৪ জিবি র‍্যাম ও ৩২ জিবি/ ৬৪জিবি স্টোরেজ। তাছাড়াও ফোনটিতে থাকছে ৫০০০ মিলিএম্প ব্যাটারি। ডিজাইন এবং ডিসপ্লে তে রয়েছে একটি প্লাস্টিকের ব্যাক , একটি গ্রেডিয়েন্ট ফিনিশ সহ।

পিছনের প্যানেলে LED ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। পাওয়ার বোতাম এবং ভলিউম রকার ডিভাইসের ডানদিকে রয়েছে, যেখানে USB Type-C পোর্টটি নীচে অবস্থিত।

স্যামসাং গ্যালাক্সি এম০২এস – এর দামঃ ১২,৯৯৯ টাকা।

টেকনো স্পার্ক ৯টি – কম দামে টেকনো মোবাইল

টেকনো স্পার্ক ৯টি হলো একটি মিড-রেঞ্জ স্মার্টফোন যারা ব্যাঙ্ক না ভেঙে একটি শক্তিশালী ডিভাইস খুঁজছেন তাদের জন্য ডিজাইন করা হয়েছে।

এতে দেওয়া হয়েছে মিডিয়াটেক হেলিও জি ৩৭ প্রসেসর এবং ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি / ১২৮ জিবি স্টোরেজ। এছাড়া ফোনটিতে থাকছে ৬.৬ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে।

ফোনটিতে মেইন ক্যামেরা হিসেবে থাকছে ১৩ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা এবং সেলফি ক্যামেরা হিসেবে এতে ব্যবহৃত হয়েছে ৩২ মেগাপিক্সেল এর ক্যামেরা।

ডিভাইসটি তিনটি রঙে পাওয়া যায়, আইস জাডেইট, ধূমকেতু কালো এবং ওশান ব্লু। ফোনটিতে থাকছে ৫০০০ মিলিএম্প ব্যাটারি এবং ফোনটি চার্জ করার জন্য এতে দেওয়া হয়েছে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং।

টেকনো স্পার্ক ৯টি – এর দামঃ ১৩,৯৯০ টাকা।

ইনফিনিক্স হট ১১ এস – কম দামে ভালো ফোন ২০২৩

ইনফিনিক্স হট ১১ এস ফোনটিতে থাকছে ৬.৬ ইঞ্চির এইচডি প্লাস একটি ডিসপ্লে। ফোনটিতে থাকছে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা এবং সেলফি ক্যামেরা হিসেবে এতে ব্যবহৃত হয়েছে ৮ মেগাপিক্সেল এর সেলফি শুটার।

এছাড়া ফোনটিতে থাকছে মিডিয়াটেক হেলিও জি ৮৮ প্রসেসর। যা ১২ ন্যানোমিটার টেকনোলজির উপর বৃত্তি করে তৈরি করা হয়েছে। এছাড়া ফোনটির অন্যতম ফিচার হচ্ছে এতে দেওয়া হয়েছে ৫০০০ মিলিএম্প ব্যাটারি এবং ১০ ওয়াটের ফাস্ট চার্জিং।

তাই আপনাকে ব্যাটারি রিচার্জ করার জন্য খুব বেশি সময় অপেক্ষা করতে হবে না।ফোনটি তিনটি রঙে উপলব্ধ – মিডনাইট ব্ল্যাক, গ্লেসিয়ার সিলভার এবং ওশান ওয়েভ।

ইনফিনিক্স হট ১১ এস – এর দামঃ ১৪,৯৯০ টাকা।

রিয়েলমি সি২০এ – কম দামে রিয়েলমি ফোন

দশ হাজার টাকার মধ্যে রিয়েলমির এই একটি মাত্র ফোনই বর্তমানে বাংলাদেশে পাওয়া যাচ্ছে।রেডমি ৯এ’র প্রতিদ্বন্দ্বী হিসেবে ধরা যায় এই ফোনটিকে।

ফোনটিতে থাকছে মিডিয়াটেক হেলিও জি ৩৫ এর প্রসেসর এবং অপারেটিং সিস্টেম হিসেবে এতে আছে রিয়েলমি ইউআই অন অ্যান্ড্রয়েড ১০। এছাড়া ফোনটিতে সেলফি ক্যামেরা হিসেবে এতে আছে ৫ মেগাপিক্সেল ও মেইন ক্যামেরা হিসেবে এতে আছে ৮ মেগাপিক্সেলের সিঙ্গেল ক্যামেরা।

রিয়েলমি সি২০এ থাকছে ৫০০০ মিলিএম্প ব্যাটারি। ফোনটিতে ৬.৫ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রেজুলেশন হবে ৭২০ × ১৬০০ পিক্সেল।

রিয়েলমি সি২০এ ফোনটির ২/৩২ জিবির ভ্যারিয়্যান্টটি বর্তমানে বাংলাদেশে দাম ৮৯৯০ টাকা।

আইটেল ভিশন ২প্লাস – ভালো মোবাইল ফোন ২০২৩

খুবই সুন্দর দেখতে আইটেল ভিশন ২ প্লাস ফোনটি দশ হাজার টাকা বাজেটে অন্যতম সেরা ফোন। এই ফোনটি দেখতে খুবই স্টাইলিশ।

ডিসপ্লের সাইজ একটু বড় হওয়ায় মিডিয়া উপভোগ করার জন্য খুবই উপযোগী একটি ফোন এটি। যারা ইউটিউব দেখবেন, মুভি দেখবেন তাদের জন্য এই ফোনটি একটি যথাযথ চয়েজ হতে পারে।

ফোনটিতে ৬.৮ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রেজুলেশন হবে ৭২০ × ১৬৪০ পিক্সেল। এছাড়া ফোনটিতে থাকছে ১৩ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা এবং সেলফি ক্যামেরা হিসেবে এতে আছে ৮ মেগাপিক্সেল এর ক্যামেরা।

ফোনটিতে প্রসেসর হিসেবে এতে ব্যবহৃত হয়েছে অক্টা-কোর ১.৬ গিগাহার্জ। যেহেতু ফোনটির দাম ১০ হাজার টাকার মধ্যে সেই অনুযায়ী এর পারফর্মেন্সও মোটামুটি ভালোই বলা যায়।

আরও পড়ুনঃ  ২৫০০০ টাকার মধ্যে ভালো ফোন ২০২৩ - ২৫ হাজারের মধ্যে স্মার্টফোন

আইটেল ভিশন ২ প্লাস ফোনটির ৩/৬৪ জিবি ভ্যারিয়্যান্টটির বর্তমান বাজার মূল্য ৯৯৯০ টাকা।

ভিভো ওয়াই১২এস – Vivo কম দামে ভালো ফোন

ভিভো ওয়াই১২এস ফোনটিতে রয়েছে ডিসপ্লে হিসেবে রয়েছে আইপিএস এলসিডি ৬.৫১ ইঞ্চির ৭২০×১৬০০ পিক্সেল ডিসপ্লে যার ৮১.৬% স্ক্রিন, বাকি অংশ বডি।

এছাড়া ফোনটিতে থাকছে মিডিয়াটেক হেলিও জি ৩৫ প্রসেসর যা কিনা ১২ ন্যানোমিটার টেকনোলজির উপর বৃত্তি করে তৈরি করা হয়েছে। চারটি ২.৩৫ গিগাহার্টজ স্পিডের এবং বাকি চারটি ১.৮ গিগাহার্টজ স্পিডের।

ফোনটির এন্ড্রোয়েড ভার্সন ১০। ফোনটির অন্যতম ফিচার হচ্ছে এতে দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা এবং সেলফি ক্যামেরা হিসেবে এতে আছে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা।

ফ্রন্ট আর রেয়ার দুই ক্যামেরা দিয়েই রয়েছে ১০৮০ পি / ৩০ এফপিএসে ভিডিও করার সুবিধা। এছাড়া ফোনটিতে থাকছে ৫০০০ মিলি অ্যাম্পিয়ার লিথিয়াম পলিমার ব্যাটারি। ফোনটির মেমোরি হিসেবে রয়েছে তিনটি ভ্যারিয়েন্ট যথাক্রমে ৩/৩২জিবি, ৪/৩২জিবি, ৪/১২৮ জিবি।

ভিভো ওয়াই১২এস এর দামঃ ১১,৯৯০ টাকা (৩/৩২ জিবি)।

ওয়ালটন প্রিমো আরএক্স৮ মিনি – কম দামে ভালো ফোন ২০২৩

ওয়াল্টন প্রিমো আরএক্স৮ মিনি ফোনটি কম দামে ভালো ফোন এর লিস্টের মাঝে অন্যতম সেরা একটি স্মার্টফোন। ৬.৩ ইঞ্চি ফুল এইচডি+ আইপিএস স্ক্রিনের সাথে রয়েছে ফুল ভিউ ওয়াটার ড্রপ নচ ডিজাইন।

ফোনটির অন্যতম ফিচার হচ্ছে এতে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ এর প্রসেসর। যা এই দামে বলা যায় এক দুর্দান্ত ফ্ল্যাগশিপ স্মার্টফোন হতে যাচ্ছে। যা দিয়ে ১৫ হাজার টাকার স্মার্টফোন এর সাথে টক্কর দিতে পারবে।

ফোনটির রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে ১২ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা এবং সেলফি ক্যামেরা হিসেবে এতে ১৩ মেগাপিক্সেলের একটা সিঙ্গেল ক্যামেরা রয়েছে। ফোনটির সাথে ৩৬০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি, যা ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং নিতে পারে, স্টক চার্জার হিসেবে ১০ ওয়াটের চার্জারও দেওয়া থাকে।

ফোনটির একটা অসুবিধা হচ্ছে এতে কম ওয়াটের ব্যাটারি দেওয়া হয়েছে। এতে র‍্যাম হিসেবে থাকবে ৪ জিবি এবং স্টোরেজ হিসেবে ৬৪ জিবি।

ওয়ালটন প্রিমো আরএক্স৮ মিনি এর দামঃ ১২,৯৯৯ টাকা।

অপ্পো এ ১৫ এস – Oppo কম দামে ভালো ফোন

এই ফোনটির ডিসপ্লেতে এ১৫এস ৬.৫২ইঞ্চি এইচডি+ স্ক্রিনের ফোনটিতে ফুল-ভিউ ওয়াটারড্রপ নচ ডিজাইন রয়েছে।

এছাড়া ফোনটিতে থাকছে ১৩ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা এবং সেলফি ক্যামেরা হিসেবে এতে আছে ৮ মেগাপিক্সেল এর ক্যামেরা।

ফোনিটির পাওয়ার দেওয়ার জন্য এতে দেওয়া হয়েছে ৪২৩০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। এছাড়া ফোনটিতে থাকছে মিডিয়াটেক হেলিও জি ৩৫ এর প্রসেসর যা ১২ ন্যানোমিটার টেকনোলজির উপর বৃত্তি করে তৈরি করা হয়েছে।

ফোনটির র‍্যাম হিসেবে আছে ৪ জিবি এবং স্টোরেজ হিসেবে এতে আছে ৬৪ জিবি।

অপ্পো এ ১৫ এস এর দামঃ ১২,৯৯০ টাকা।

শাওমি পোকো সি৩ – কম দামে শাওমি মোবাইল

শাওমি পোকো সি৩ ফোনটির স্ক্রিন সাইজ ৬.৫৩ ইঞ্চি যা এইচডি+ এবং ফুল-ভিউ ওয়াটারড্রপ নচ ডিজাইন রয়েছে।

ফোনটিতে থাকছে মিডিয়াটেক হেলিও জি ২৫ এর প্রসেসর যা ১২ ন্যানোমিটার টেকনোলজির উপর বৃত্তি করে তৈরি করা হয়েছে।

এছাড়া ফোনটিতে থাকছে ১৩ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা এবং সেলফি ক্যামেরা হিসেবে এতে আছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা।

ফোনটি পাওয়া যাবে দুইটি ভ্যারিয়েন্টের মাধ্যমে। একটা হচ্ছে ২ জিবি/৩২ জিবি আরেকটা হচ্ছে ৩ জিবি/৬৪জিবি।

শাওমি পোকো সি৩ এর দামঃ ১১,৪৯৯ টাকা (৩জিবি/৬৪জিবি)
১২,৯৯৯ টাকা (৪জিবি/৬৪জিবি)

রিয়েলমি নারজো ৩০এ – কম দামে ভালো ফোন ২০২৩

জনপ্রিয় রিয়েলমি নারজো ৩০এ ফোনটিতে ফুল-ভিউ ওয়াটারড্রপ নচ ডিজাইনের সাথে এইচডি+আইপিএস এলসিডি স্ক্রিনের ৬.৫ ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে থাকছে ১৩ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা এবং সেলফি ক্যামেরা হিসেবে এতে আছে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা।

রিয়েলমি নারজো ৩০এ ফোনটিতে ৬০০০ মিলি অ্যাম্পিয়ারের বড় ব্যাটারি ব্যবহার করা হয়েছে এবং সাথে পাচ্ছেন ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা।

এছাড়া ফোনটিতে থাকছে মিডিয়াটেক হেলিও জি ৮৫ এর প্রসেসর। এই স্মার্টফোনটি দুইটি ভ্যারিয়েন্টের মাধ্যমে পাওয়া যাবে একটি হচ্ছে ৩জিবি/৩২জিবি আরেকটি হচ্ছে ৪জিবি/৬৪জিবি।

রিয়েলমি নারযো ৩০এ এর দামঃ ১২,৯৯০টাকা (৪জিবি/৬৪জিবি)।

শেষ কথাঃ কম দামে ভালো ফোন ২০২৩ সালের এই ১২টি স্মার্টফোনের মধ্যে আপনাদের কাছে কোনটি কেমন লেগেছে তা অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং প্রযুক্তির সকল আপডেট পেতে বাংলা টেকস্পট এর সাথেই থাকুন। ধন্যবাদ।

সম্পর্কিত আর্টিকেল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

অ্যাডব্লকার ডিটেক্ট হয়েছে!

মনে হচ্ছে আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন। আমাদের সাইট ভিজিট করার জন্য আপনাকে অ্যাড ব্লকার বন্ধ করতে হবে। যদি অ্যাডব্লকার ব্যবহার না করেন, তাহলে পেজটি রিফ্রেশ করুন।